Connect with us

আইপিএল

“দুজনেরই উচিত বিষয়টা মিটিয়ে নেওয়া”, কোহলি-গম্ভীর বিতর্কে মুখ খুললেন রবি শাস্ত্রী

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ২০২৩ আইপিএলে ফের একবার পুনরাবৃত্তি হল ইতিহাসের। মুখোমুখি বিতর্কে জড়িয়ে পড়লেন ভারতের দুই অন্যতম সফল ক্রিকেটার, গৌতম গম্ভীর এবং বিরাট কোহলি। এবং সেই ভিডিও দ্রুত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সমালোচনার ঝড় ওঠে ক্রিকেট মহলে। অবশেষে এই বিষয়ে মুখ খুললেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

ঘটনাটি ঘটে সোমবার, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম লখনৌ সুপার জায়ান্টস এর ম্যাচের শেষে। লখনৌ তে ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ি একন ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল এই দুই দল। এদিন লখনৌকে হারিয়ে ম্যাচ জিতে যায় ব্যাঙ্গালোর। আর তারপরেই ম্যাচ শেষে বিতর্কে জড়িয়ে পড়েন গৌতম গম্ভীর এবং বিরাট কোহলি। বেশ কিছুক্ষণ ধরে তাদের মধ্যে বচসাও চলে। দুজনেই আগে ভারতের হয়ে একসাথে খেলেছেন। এমনকি ঘরোয়া ক্রিকেটে একই দলের হয়ে মাঠে নেমেছেন দুজনে। কিন্তু বরাবরই তাদের সম্পর্ক খুব যে ভালো ছিল এমন বলা যায় না। ২০১৩ আইপিএলে এরকমই এক ঘটনার সাক্ষী হয়েছিল ক্রিকেট দর্শকরা। ব্যাঙ্গালোর বনাম কলকাতার ম্যাচে দুই দলের তৎকালীন অধিনায়ক অর্থাৎ বিরাট কোহলি এবং গৌতম গম্ভীর জড়িয়ে পড়েছিলেন বিতর্কে। ফের একই ঘটনার পুনরাবৃত্তি দেখে শুধু যে হতাশ ক্রিকেট মহল তাই নয় কিছুটা বিরক্তও। আর সেই সুরই প্রকাশ পেল খোদ প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর কথায়।

“আমার মনে হয় দু একদিনের মধ্যেই ওরা বুঝতে পারবে যে বিষয়টা অন্যভাবে সামলানো যেত। দুজনেই ভারতের তারকা ক্রিকেটার এবং যথেষ্ট পরিমাণ ক্রিকেট ম্যাচ খেলে ফেলেছে। গম্ভীর দুবার ভারতের বিশ্বকাপ জয়ী দলের সেনাপতি ছিল, অন্যদিকে বিরাট একজন আদর্শ। তার উপর দুজনেই দিল্লির ছেলে। আমার মনে হয় ওদের মুখোমুখি বসে বিষয়টাকে মিটিয়ে নেওয়া উচিত। আর সেটা যত তাড়াতাড়ি সম্ভব ততই মঙ্গল। এমনকি আমাকেও যদি মধ্যস্থতা করতে হয়, আমি রাজি” বলেন রবি শাস্ত্রী।

এদিন বিরাট কোহলির ব্যাঙ্গালোর ১৮ রানে হারিয়ে দেয় লখনউকে। এর আগে চিন্নস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। সেখানে লখনৌ জেতার পরে দর্শকদের দিকে ঠোঁটে আঙুল দিয়ে ইশারা করে জয় উদযাপন করেছিলেন গম্ভীর। অনেকেই মনে করছেন সেই রাগেই ভিতর ভিতর ফুঁসছিলেন কোহলি। এদিনের বাকবিতণ্ডা শুধু সেদিনের চাপা ক্ষোভের বহিঃপ্রকাশ মাত্র। ইতিমধ্যেই বিসিসিআইয়ের পক্ষ থেকে দুই ক্রিকেটারকেই বড় অঙ্কের জরিমানা করা হয়েছে।

আইপিএল

একমাস পর জয়ের হাসি হাসল আরসিবি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: হারতে হারতে কোণঠাসা হয়ে যাওয়া দল হঠাৎই ঘুরে দাঁড়ালো। সানরাইজার্স হায়দ্রাবাদকে ৩৫ রানে হারিয়ে জয়ের সরণীতে ফিরল আরসিবি। প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদের জন্য ২০৭ রানের লক্ষ্যমাত্রা স্থির করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরসিবির হয়ে ৫১ রান করেন বিরাট কোহলি। মাত্র ২০ বলে ৫০ রান করেন রজত পতিদার। জবাবে আরসিবি বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। শুরুতে মারমুখী মেজাজে ব্যাটিং শুরু করলেও দ্রুত তাসের ঘরের মতো ভেঙে পড়ে হায়দ্রাবাদের ইনিংস। ৩৫ রানে ম্যাচ জিতে এক মাস পর হাসি ফিরল বিরাটদের মুখে।

Continue Reading

আইপিএল

মায়াঙ্ক এর উপর দৃষ্টি রাখছেন স্মিথ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চলতি মরশুমের আইপিএলে ঝড় তুলেছেন লখনৌ সুপার জায়েন্টের মায়াঙ্ক আগারওয়াল। দুটো ম্যাচে মোট ৬ টি উইকেট তুলে নিয়ে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। চিন্নশামী স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাত্র রানের তিন উইকেট তুলে নিয়েছিলেন মায়াঙ্ক। মাত্র ১৫৩ রানেই গুটিয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। তবে এরপর কিছুটা নিজেদের ভুলে এবং লখনৌয়ের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আর ম্যাচে ফিরতে পারিনি ব্যাঙ্গালোর। তবে আইপিএলে সবথেকে বেশি এবার চোখ কেড়েছেন মায়াঙ্ক। আর এবার তাই তার উপর তীক্ষ্ণ নজর রেখেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। আর কিছুদিনের মধ্যেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। তার আগে ভারতীয় এই তরুণ বোলারকে পরখ করে নিচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে নিঃসন্দেহে তাদের শক্তি এবং দুর্বলতা সম্পর্কে খোঁজ রাখতে চাইবে অস্ট্রেলিয়া।

Continue Reading

আইপিএল

IPL 2024: পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ সৌরভ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চোট সারিয়ে মাঠে ফিরেছেন ঋষভ পন্থ। পন্থের মারমুখী ব্যাটিং দেখতে মুখিয়ে ছিলেন তাঁর অনুরাগীরা। রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩২ বলে ৫১ রান করে দলকে জিতিয়েছেন। পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন “ঋষভ খুব ভালো খেলেছে। ভবিষ্যতেও এমন অনেক ভালো ইনিংস খেলবে। তবু আজকের এই ইনিংসটা ওর চিরকাল মনে থাকবে।” ভয়াবহ গাড়ি দূর্ঘটনার পর বাইশ গজে ফেরার লড়াইটা সহজ ছিলনা। তবুও কঠিন সময় পার করে নিজেকে পুরনো ছন্দে ফিরিয়ে আনতে মরিয়া ঋষভ পন্থ।

Continue Reading

Trending