Connect with us

ফুটবল

এএফসি কাপ আয়োজনের যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠছে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: গতকালই বাংলাদেশের কিংস এরিনায় মোহনবাগানকে হারিয়েছে বসুন্ধরা কিংস। ২-১ গোলে সবুজ মেরুন ব্রিগেডকে হারিয়ে গ্রুপ “ডি”-এর শীর্ষে উঠে এসেছে বাংলাদেশের ক্লাবটি। কিন্তু ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে বসুন্ধরা কিংসের ম্যাচ আয়োজন নিয়ে। কিংস এরিনার যে মাঠে গতকাল খেলা হয়েছে সেই মাঠের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠছে। মাঠের বেশ কিছু জায়গায় ঘাস নেই। ঘাসের অভাব ঢাকতে মাঠে রঙ করে দেওয়া হয়েছিল। কিংস এরিনার মাঠটি এখনও নির্মীয়মান। তাই মাঠের যে পরিকাঠামো প্রয়োজন তা এখনও গড়ে ওঠেনি। বাংলাদেশ ফুটবলের উন্নতির জন্য এই মাঠের আরও উন্নতি প্রয়োজন। মরশুমের শুরু থেকে একের পর এক ম্যাচ খেলা হচ্ছে এই একই মাঠে। তাই মাঠ প্রস্তুতির পর্যাপ্ত সময় পাচ্ছেননা মাঠ কর্মীরা।

ম্যাচের আগের দিন মাঠ দেখেই অসন্তোষ প্রকাশ করেন বাগান কোচ। তার মতে এএফসি কাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার ম্যাচ এই মাঠে আয়োজন করা উচিৎ নয়। ম্যাচের পরেও সাংবাদিক সম্মেলনে একই কথা বললেন জুয়ান ফেরান্দো। শুধু মাঠ নয় মাঠের বাইরেও ব্যর্থতার ছাপ রেখে গেল বসুন্ধরা কিংসের টিম ম্যানেজমেন্ট। প্রতিটি দলের সমর্থকই নিজের প্রিয় দলের হয়ে গলা ফাটায়। তবে গতকাল বসুন্ধরা কিংসের সমর্থকেরা বিপক্ষ দলের ফুটবলার থেকে সমর্থকদের যে ভাষায় আক্রমণ করেন তা কখনই গ্রহণযোগ্য নয়। এখানেই শেষ নয়, ম্যাচ শেষে মিক্সড জোনে চলে এলেন বেশ কিছু বসুন্ধরা কিংসের সমর্থক। সেখানে উপস্থিত বাগান কোচ এবং ফুটবলারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করেন তারা। এএফসি নির্ধারিত ভলেন্টিয়াররা তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়ার পরিবর্তে শুধু বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করতে বারণ করেন৷

বাংলাদেশকে ফুটবলের অত্যন্ত জনপ্রিয় জায়গা বলেই জানি আমরা। কিন্তু সেই বাংলাদেশেই কোচ, ফুটবলারদের প্রতি এমন আচরণ সত্যিই অবাক করছে সকলকে। এএফসি কাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় ভারতের ক্লাবকে হারানোর পরেও ফুটবল প্রেমীদের চোখে অনেকটাই নিচে নেমে গেল বসুন্ধরা কিংস।

ফুটবল

২৭ জনের দল ঘোষণা করলেন স্টিমাচ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মাঠে নামার আগে ভুবনেশ্বরে জোরকদমে প্রস্তুতিতে মগ্ন স্টিমাচ ব্রিগেড। সুনীল ছেত্রীর বিদায়ী ম্যাচ হিসেবে এই ম্যাচের আলাদা গুরুত্ব রয়েছে। কুয়েতের বিরুদ্ধে মাঠে নামার আগে ২৭ সদস্যের ভারতীয় দল ঘোষণা করলেন জাতীয় দলের হেড কোচ ইগর স্টিম্যাচ। ভুবনেশ্বরের ক্যাম্প থেকে লাচেনপা,পার্থিব গোগোই, ইমরান খান, মহম্মদ হামাদ এবং এমএস জিতিনকে বাদ দেওয়া হয়েছে। ২৯ মে পর্যন্ত তারা ভুবনেশ্বরে অনুশীলন করে কলকাতার উদ্দেশ্য রওনা দেবেন সুনীল ছেত্রীরা। কলকাতার আবহাওয়ার সাথে মানিয়ে নিতে আগেভাগেই শহরে পা রাখবেন তাঁরা। লক্ষ্য একটাই কলকাতার মাটিতে কুয়েতকে হারিয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করবে তৃতীয় রাউন্ডে জায়গা করে নেওয়া। পাশাপাশি সুনীল ছেত্রীর বিদায়ী ম্যাচে তাঁকে জয় উপহার দেওয়া।

Continue Reading

ফুটবল

কিয়ান নাসিরি পা বাড়ালেন চেন্নাইয়েন এফসিতে

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: গত কয়েক মরসুম সবুজ-মেরুন জার্সিতে বল পায়ে মাঠে নেমেছিলেন কিয়ান নাসিরি। বেশ কিছু ম্যাচে দলের হয়ে গোল করেছেন। ডার্বির মতো গুরুত্বপূর্ণ ম্যাচে হ্যাট-ট্রিক করে দলকে জিতিয়েছেন তিনি। সদ্য সমাপ্ত মরসুমে আন্তোনিও লোপেজ হাবাসের তত্ত্বাবধানে বেশ কিছু ম্যাচে পরিবর্ত হিসাবে নেমে নজর কেড়েছিলেন কিয়ান নাসিরি। তবে কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল আসন্ন মরসুমে চেন্নাইয়েন এফসিতে যেতে পারেন তিনি। সেটাই নিশ্চিত হয়ে গেল। আগামী মরসুমে আর সবুজ-মেরুন জার্সিতে দেখা যাবে না কিয়ান নাসিরিকে। আগামী মরসুমে চেন্নাইয়েন এফসির জার্সি গায়েই খেলতে দেখা যাবে কিয়ান নাসিরিকে।

Continue Reading

ফুটবল

ক্যাপ্টেনকে শুভেচ্ছা জানাচ্ছে গোটা দেশ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সুনীল ছেত্রী শুধু একটা নাম নয়, ভারতীয় ফুটবলের আবেগ। বৃহস্পতিবার সকালেই নিজের সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের কথা জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। আগামী ৬ জুন যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে নামবে ভারত। এই ম্যাচেই শেষ বারের মতো জাতীয় দলের জার্সিতে দেখা যাবে সুনীলকে। বিদায়বেলায় সুনীলকে নিয়ে আবেগঘন বার্তা দিলেন তার সতীর্থরা। ফুটবলের ময়দান ছাড়িয়ে সুনীলের জন্য শুভেচ্ছা পাঠাচ্ছেন ক্রিকেট দুনিয়ার ব্যক্তিত্বরা।

সুনীল ছেত্রীর খুব কাছের বন্ধু বিরাট কোহলি। বন্ধুর বিদায়বার্তা জানতে পেরেই তাঁকে শুভেচ্ছা জানালেন বিরাট। বললেন “ভাই, তোমার জন্য আমি গর্বিত।” আইপিএল চলাকালীন আরসিবির শিবিরেও দেখা গিয়েছিল ছেত্রীকে। সুনীলের সতীর্থ গুরপ্রীত বললেন “এই দিনটা দেখার অপেক্ষায় ছিলাম না। ৬ জুন গোটা দেশ তোমার অবসর উদযাপন করবে। তুমিই সবার সেরা অধিনায়ক।” অন্যদিকে ভারতীয় ফুটবল সংস্থা বা ক্রিকেট বোর্ড, সকলেই শুভেচ্ছা জানালেন সুনীলকে। প্রায় দুই দশক ভারতীয় ফুটবলের প্রতিনিধিত্ব করে সুনীল এখন জাতীয় আইকন।

Continue Reading

Trending