Connect with us

ক্রিকেট

রাহুল নাকি পন্থ? বিশ্বকাপের আগে বড় প্রশ্নের সম্মুখীন ভারতীয় শিবির

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দলে যোগ্য উইকেটরক্ষক ব্যাটার হিসেবে একাধিকবার নিজেকে মেলে ধরেছেন কেএল রাহুল। কিন্তু তারপরেও ঋষভ পন্থকে অনেকটাই এগিয়ে রাখলেন কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার। স্পষ্ট জানালেন সম্পূর্ণ ফিট থাকলে পন্থকেই দলে রাখা বুদ্ধিমানের কাজ হবে।

২০২২-এর ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন ঋষভ পন্থ। সম্পূর্ণ ফিট হতে তার লেগে গেছে দীর্ঘ সময়। তাঁর পরিবর্তে দলে উইকেটরক্ষকের ভূমিকা নিপুন দক্ষতায় পালন করেছেন কেএল রাহুল। তবে পন্থ সম্পূর্ণ ফিট থাকলে তাঁকেই দলে দেখতে চান গাভাস্কার। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি রাহুলকেও উইকেটরক্ষক হিসেবে যথেষ্ট পছন্দ করি, কিন্তু পন্থ যদি এক পায়েও সম্পূর্ণ ফিট হয়ে যায় তাহলে ওকেই দলে রাখা উচিত। ক্রিকেটের যে কোন ফরম্যাটে ও খেলা ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। আমি যদি নির্বাচক হতাম আমি সবার আগে ওর নামই রাখতাম।” তবে পন্থ সম্পূর্ণ ফিট না থাকলে তাঁর জায়গা কেএল রাহুলের পরিবর্তে অন্য কেউ নিতে পারেন না, এমনটাই বিশ্বাস করেন গাভাস্কার। এই প্রসঙ্গে তিনি বলেন, “যদি পন্থকে দলের না পাওয়া যায় তাহলে অবশ্যই রাহুলকেই রাখা উচিত। উইকেটরক্ষক হিসেবে তো বটেই তাছাড়াও দলে সামঞ্জস্য রক্ষা করতে ওকে দরকার। কারণ ওকে যেমন একজন ওপেনার হিসেবে ব্যবহার করা যাবে, সেরকমই মিডিল অর্ডারে, খেলা শেষ করতে পাঁচ বা ছয় নম্বরেও নামানো যেতে পারে। তাছাড়া ও একজন অলরাউন্ডার। উইকেটরক্ষণেও নিজেকে বিশেষভাবে প্রস্তুত করেছে। প্রথমদিকে ওকে দেখে মনে হত ও কিছুটা অনিচ্ছা সত্ত্বেও উইকেটরক্ষকের ভূমিকা পালন করছে। কিন্তু এখন ও পুরোদমে একজন ভালো উইকেটরক্ষক হয়ে উঠেছে।”

সম্প্রতি আইপিএলের কথা মাথায় রেখে একাধিক নাম উঠে এসেছে আসন্ন ২০২৪ বিশ্বকাপের জন্য। শুধুমাত্র রাহুল বা পন্থ নয় এর পাশাপাশি যোগ হয়েছে জিতেশ শর্মার নামও। এছাড়া আরও যে দুটো উঠে এসেছে তাঁরা হলেন সঞ্জু স্যামসান এবং ঈশান কিশান। তবে এক্ষেত্রে শেষ কথা বলবে খেলোয়াড়দের ফর্ম, ফিটনেস, আইপিএল সহ অন্যান্য প্রতিযোগিতায় তাদের পারফরম্যান্স। এই সব কিছু মাথায় রেখেই নির্বাচকরা সিদ্ধান্ত নেবেন ভারতের জার্সি গায়ে ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপে কাকে দেখা যাবে বাইশ গজে।

ক্রিকেট

বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগঃশিলিগুড়ি স্ট্রাইকারস বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের ক্রিকেটীয় ড্রাফটিং থেকে তাদের পুরুষ এবং মহিলা দল বেছে নিল।

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের ক্রিকেটিং ড্রাফট থেকে তাদের দল বেছে নিল। যথেষ্ট শক্তিশালী দল গড়ার চেষ্টা করা হয়েছে। এগারো জুন থেকে বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগ শুরু হবে। তার আগে রবিবার কলকাতায় অনুষ্ঠিত হয় ক্রিকেটিং ড্রাফট।
সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস ড্রাফটিং থেকে বিভিন্ন বিভাগ থেকে সেরা ক্রিকেটারদের তুলে নিয়ে বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের প্রথম বছরেই প্রতিপক্ষের উদ্দেশ্যে শক্তিশালী বার্তা ছুঁড়ে দিল। অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশ্রনে তৈরি হয়েছে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস এর দল। সেখানে ১৮বছর বয়সী যুধাজিৎ গুহর মত তরুন প্রতিভা রয়েছে তেমনই ৪০বছর বয়সী রাজকুমার পালের মত অভিজ্ঞ ক্রিকেটারও রয়েছেন।

ক্রিকেটিং ড্রাফটে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে প্রতিনিধি হিসেবে মার্কি ক্রিকেটার,কোচেরা ছিলেন।
১৬জন মহিলা ক্রিকেটার নিয়ে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস মেয়েদের বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের জন্য শক্তিশালী দল গঠন করেছে।

দল ঘোষনার পাশাপাশি বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের জন্য সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের কোচ নির্বাচন করে ফেলল। সৌরাশিষ লাহিড়ী কে ছেলেদের দলের হেড কোচ নির্বাচন করা হয়েছে। সহকারী কোচের দায়িত্ব দেওয়া হয়েছে সঞ্জীব কুমার গোয়েলকে। মেয়েদের দলের হেড কোচ হয়েছেন অর্পিতা ঘোষ। সহকারী কোচ হয়েছেন পামেলা ধর।

দলগঠন নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস এর কর্নধার ঋষভ ভাটিয়া বলেছেন,“আমরা ক্রিকেটিং ড্রাফটিং থেকে দল বেছে নিতে পেরে রোমাঞ্চিত। আমাদের পুরুষ এবং মহিলা দল তারুণ্য ও অভিজ্ঞতার ওপর ভিত্তি করে গড়া হয়েছে। আমরা বিশ্বাস করি তারুন্য এবং অভিজ্ঞতার মিশ্রনে তৈরি পুরুষ এবং মহিলা দল বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের প্রথম বছরেই যথেষ্ট প্রভাব রাখতে সমর্থ হবে। আমাদের লক্ষ্য শিলিগুড়ি এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলে আমাদের দলের সমর্থকদের সেরা গুনমানের ক্রিকেট উপহার দেওয়া। এবং আমরা আত্মবিশ্বাসী ও নিশ্চিত শিলিগুড়ি স্ট্রাইকার্স রোমাঞ্চকর ও প্রতিযোগিতা পূর্ন ক্রিকেট মেলে ধরবে। ”

গত সপ্তাহে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের পুরুষ এবং মহিলা দলের মার্কি ক্রিকেটার হিসেবে আকাশদীপ ও প্রিয়ঙ্কা বালার নাম ঘোষণা করেছে। ২৭বছর বয়সী আকাশদীপ ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা ছাড়াও চলতি বছর ২০২৪ এর আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছে। প্রিয়ঙ্কা বালা চলতি বছরের ডব্লু পি এল-এ মুম্বই ইণ্ডিয়ান্স-এর হয়ে প্রতিনিধিত্ব করেছে।

সার্ভোটেক পাওয়ার সিস্টেমস লিমিটেড এর দল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস দার্জিলিং, জলপাইগুড়ি,কোচবিহার,আলিপুরদুয়ার এবং কালিম্পং এর প্রতিনিধিত্ব করবে।
আরিভা স্পোর্টসের ব্যবস্থাপনায় দ্য বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগ আইপিএল এর ধাঁচে শুরু হতে চলেছে। পুরুষ এবং মহিলাদের আটটি করে দল এই টুর্নামেন্টে অংশগ্রহন করছে। ১১জুন থেকে শুরু হওয়া ১৮দিনের এই টুর্নামেন্টটি ২৮জুন পর্যন্ত চলবে। এই টুর্নামেন্ট ক্রিকেটপ্রেমীদের প্রচুর উত্তেজনা এবং আনন্দ নিয়ে আসবে।

ঘোষিত দলঃ

শিলিগুড়ি স্ট্রাইকার্স(পুরুষ)ঃ আকাশদীপ(মার্কি ক্রিকেটার),ঋত্বিক রায় চৌধুরী,সূরজ সিন্ধু জয়সওয়াল,বিকাশ সিং,অভিষেক কুমার রামন,রাজকুমার পাল,অঙ্কুর পাল,শান্তুনু,যুবরাজ দীপক কেশওয়ানি,তুহিন ব্যানার্জী,মহাদেব দত্ত,রাহুল গুপ্ত,রোহিত কুমার,আদিত্য সিং,ঋষভ বিবেক,বিশাল ভাটি,যুধাজিৎ গুহ।

শিলিগুড়ি স্ট্রাইকার্স(মহিলা)ঃ প্রিয়ঙ্কা বালা(মার্কি ক্রিকেটার),বৃষ্টি মাঝি,প্রীতি মণ্ডল,জানভি রাজ পাশোয়ান,দীপিতা ঘোষ,পম্পা সরকার,সমায়িতা অধিকারী,মল্লিকা রায়, প্রিয়া পাণ্ডে,অভিশ্রুতি ধর,সোহিনী যাদব,অঞ্জলি বর্মন,চন্দ্রিমা ঘোষাল,মুসকান সিনহা,স্নিগ্ধা বাগ,শ্রীতমা মালি।

Continue Reading

ক্রিকেট

মার্কি ক্রিকেটারের নাম প্রকাশ করল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের পুরুষ এবং মহিলা দলের মার্কি ক্রিকেটারের নাম ঘোষণা করল। আকাশদীপ হলেন সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস পুরুষ দলের মার্কি ক্রিকেটার। ২৭বছর বয়সী আকাশদীপ ভারতীয় দলের হয়ে টেষ্ট ক্রিকেট খেলেছেন। ২৮বছর বয়সী প্রিয়ঙ্কা বালা সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস মহিলা দলের মার্কি ক্রিকেটার। ওমেন্স আই পিএল ইতিমধ্যেই নিজের ক্রিকেট প্রতিভার স্বাক্ষর রেখেছেন প্রিয়ঙ্কা বালা।

পুরুষ এবং মহিলা দুই দলের মার্কি ক্রিকেটার ঘোষণা করতে গিয়ে সার্ভোটেক পাওয়ার সিস্টেমস লিমিটেড-এর মার্কেটিং হেড ঋষভ ভাটিয়া দারুন খুশি। বলেছেন,“বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের জন্য সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের মার্কি ক্রিকেটারের নাম ঘোষণা করছে। আকাশদীপ এবং প্রিয়ঙ্কা বালা আমাদের পুরুষ এবং মহিলা দলকে এগিয়ে নিয়ে যাবেন। তাদের যোগদানে আমাদের দল যে ভালো ক্রিকেট খেলবে এবং আমাদের ফ্যানদের গর্বিত করবে সেব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।”

Continue Reading

ক্রিকেট

কোচের নাম ঘোষণা করল হাওড়া ওয়ারিয়র্স

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আসন্ন বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে অংশ নিতে চলেছে হাওড়া ওয়ারিয়র্স। শুক্রবার হাওড়া ওয়ারিয়র্সের পুরুষ এবং মহিলা দলের কোচের নাম ঘোষণা করা হল। শুভময় দাস এবং অভিষেক ব্যানার্জি, বাংলার দুই প্রাক্তন ক্রিকেটার হাওড়া ওয়ারিয়র্সের হেড কোচ এবং সহকারী কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন। অন্যদিকে, পারমিতা রায় এবং রঞ্জনা যাদব হাওড়া ওয়ারিয়র্সের মহিলা দলের কোচ হিসাবে নিযুক্ত হয়েছেন। তাঁরা দুজনের বাংলার মহিলা দলের প্রাক্তন ক্রিকেটার।

Continue Reading

Trending