Connect with us

ক্রিকেট

মোহনবাগান মাঠে ফুটবলের পাশাপাশি ক্রিকেট পিচ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ অভিনব উদ্যোগের ব্যপারে মোহনবাগান ক্লাব নামটা বরাবরই এগিয়ে থাকতে ভালোবাসে। মোহনবাগান, এই নামটার সাথে সবেচেয়ে বেশি জড়িত ফুটবল নামক খেলাটি। তবে অন্যদিকেও কী পিছিয়ে থাকলে চলে? হকি হোক বা ক্রিকেট সবুজ মেরুন রঙটাই লড়াইয়ের প্রতীক। আরও একবার এমনই নতুন উদ্যোগের নিদর্শন রাখল মোহনবাগান ক্লাব। ফুটবলের পাশাপাশি ক্রিকেট অনুশীলনের জন্য পিচ তৈরি হল মোহনবাগান মাঠে। এই উদ্যোগ ফুটবলের পাশাপাশি ক্রিকেটকেও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। মোহনবাগান মাঠে গোল পোস্টের ঠিক পিছনে অর্থাৎ যে জায়গাটাকে বলা হয় র‍্যামপার্ট সেখানেই প্রস্তুত হচ্ছে ক্রিকেট পিচ। ছবিতে দেখা যাচ্ছে পাশাপাশি দুটি পিচ অবস্থান করছে। অর্থাৎ এবার থেকে মোহনবাগান মাঠে ফুটবলের পাশাপাশি ক্রিকেটেরও অনুশীলন হবে তা বলাই যায়।

ক্রিকেট পিচ দুটি নির্মাণের দায়িত্বে ছিলেন শেখ নোমান এবং শিশির চক্রবর্তী। ন্যাচারাল টার্ফ সলিউশনের প্রতিষ্ঠাতা এই শিশির চক্রবর্তীর তত্বাবধানেই মোহনবাগান মাঠে নবরূপে রূপায়িত হচ্ছে এই ক্রিকেট পিচ। যদিও এই মুহূর্তে অনুশীলনের জন্য নকল ঘাসের পিচ বানানো হচ্ছে। নজর রাখা হচ্ছে পিচের গুনগত মানের দিকে। পিচ বিশেষজ্ঞদের পরামর্শেই নির্মিত হচ্ছে পিচটি। নিঃসন্দেহে বলাই যায় মোহনবাগান ক্লাবের এই উদ্যোগ ক্রিকেট প্রেমী মানুষের মনে জায়গা করে নেবে।

ক্রিকেট

“মোদী” থেকে “অমিত শাহ”, কে হবেন ভারতের পরবর্তী কোচ!

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ২ জুন শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের পরেই বদলে যাবে রোহিতদের হেড স্যারের নাম। ইতিমধ্যেই ভারতীয় দলের কোচের পদে আবেদন করার মেয়াদ উত্তীর্ণ হয়েছে। প্রায় ৩০০০ বেশি আবেদন জমা পড়েছে বোর্ডের কাছে। সেখানে দেখা যাচ্ছে নরেন্দ্র মোদি থেকে অমিত শাহ, সকলেই আবেদন করেছেন ভারতের কোচ হওয়ার জন্য। কী অবাক হচ্ছেন তো? এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে, একাধিক সচিন তেন্ডুলকর, সেওয়াগ, হরভজনদের বায়োডাটা জমা পড়েছে। যদিও এগুলোর সবটাই ভুয়ো। বিসিসিআই যেহেতু গুগল ফর্মের মাধ্যমে আবেদন জমা নিয়েছিল তাই অনেকেই ভুয়ো নামে আবেদন পাঠিয়েছে। শোনা যাচ্ছে, ৩০০০ আবেদন জমা পড়লেও, ভারতের কোচ করার মতো কোনও নাম এখনও পাওয়া যায়নি।

Continue Reading

ক্রিকেট

IPL 2024 Final: অপেক্ষার অবসান, কলকাতায় ট্রফি এল গম্ভীরের হাত ধরেই

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দীর্ঘ ১০ বছরের অপেক্ষার অবসান। ২০১৪ সালে গৌতম গম্ভীরের অধিনায়কত্বে আইপিএল ট্রফি জিতেছিল কলকাতা নাইট রাইডার্স। তারপর দশ বছর কেটে গেছে, সাফল্যের মুখ দেখেনি নাইট বাহিনী। রবিবাসরীয় চিপকে দশ বছরের শাপমুক্তি ঘটল নাইট বাহিনীর। সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে তৃতীয়বারের জন্য আইপিএল ট্রফি ঘরে তুললেন শ্রেয়স আইয়াররা।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। শুরু থেকেই দুরন্ত ছন্দে ছিলেন অজি তারকা পেসার মিচেল স্টার্ক। নাইট বোলারদের দাপটে মাত্র ১১৩ রানেই গুটিয়ে যায় হায়দ্রাবাদের ইনিংস। পাশাপাশি এটাই আইপিএলের ইতিহাসে ফাইনালে সর্বনিম্ন স্কোর। মাত্র ১১৪ রান তাড়া করতে বেশি বেগ পেতে হয়নি নাইট শিবিরকে। নারিন দ্রুত আউট হয়ে ফিরে গেলেও জয় ছিনিয়ে নেন গুরবাজ এবং ভেঙ্কটেশ আইয়ার। ২৬ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ। ৯ উইকেটে ম্যাচ জিতে উৎসনে মাতেন শ্রেয়স-রিঙ্কুরা।

Continue Reading

ক্রিকেট

বিশ্বকাপ খেলতে রওনা দিল ভারত

Published

on

নিজস্ব প্রতিবেদন, ২৫ মে – হাতেগোনা আর মাত্র কয়েকটা দিন পর শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যেই অধিকাংশ দল মেগা ইভেন্টের জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছে। জুন মাসের ১ তারিখ বাংলাদেশের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। তাই শনিবার রাতেই আমেরিকার উদ্দেশ্যে রওনা দিল ভারতীয় দল। যদিও এখনই দলের সমস্ত ক্রিকেটাররা আমেরিকায় যাচ্ছেন না। অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদব, মহম্মদ সিরাজ, শুভমন গিল, অর্শদীপ সিং, অক্ষর প্যাটেল, শিবম দুবে, খালিল আহমেদ এবং কুলদীপ যাদব সহ মোট ১১ জন ক্রিকেটার প্রথম দফায় আমেরিকার উদ্দেশ্যে রওনা দিলেন। সদ্য আইপিএল অভিযান শেষ করা বেশ কিছু ক্রিকেটার এদিন দলের সঙ্গে যাননি। তাঁরা দ্বিতীয় দফায় দলের সঙ্গে যোগ দেবেন বলেই শোনা যাচ্ছে।

এছাড়াও ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় এবং সমস্ত কোচিং স্টাফও রওনা দিলেন। প্রথমে শোনা গিয়েছিল রোহিত শর্মাদের সঙ্গে একই দিনে বিশ্বকাপ খেলতে রওনা দেবেন বিরাট কোহলি। যদিও ভিসা সমস্যার জন্য এদিন দলের সঙ্গে যেতে পারলেন না কোহলি। শোনা যাচ্ছে, ভিসা সমস্যা মিটিয়ে ৩০ মে আমেরিকা উড়ে যাবেন তিনি। অন্যদিকে, আইপিএল অভিযান শেষ করে লন্ডন উড়ে গিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেখানেই কিছুদিন প্রস্তুতি সারছেন ভারতের সহ অধিনায়ক। সেখান থেকেই দলের সঙ্গে সরাসরি যোগ দেবেন তিনি। শনিবার ভারতীয় দলকে শুভেচ্ছা জানাতে একাধিক সমর্থক বিমানবন্দরে উপস্থিত ছিলেন। রোহিত শর্মাদের নিয়ে সমর্থকদের উৎসাহ ছিল চোখে পড়ার মত।

Continue Reading

Trending