Connect with us

মোহনবাগান

মোহনবাগান দিবসে মোহনবাগান রত্ন পেতে চলেছেন গৌতম সরকার, জীবনকৃতী সম্মানে সম্মানিত হবেন শঙ্কর ব্যানার্জি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ ২৯শে জুলাই মানেই সাজো সাজো রব মোহনবাগান ক্লাবের অভ্যন্তরে। প্রতিবছর এই দিনটিকে মোহনবাগান দিবস হিসেবেই পালন করা হয়। এই বছরও তার ব্যতিক্রম নয়। তবে ২৯ শে জুলাই মহরম। তাই এই বিশেষ দিনটির কথা মাথায় রেখে দুইদিন ধরে পালিত হবে এই বছরের মোহনবাগান দিবসের অনুষ্ঠান। ২৯শে জুলাই দুপুর ১:৩০ মিনিটে থাকছে প্রাক্তনীদের ফুটবল ম্যাচ। দুপুর ৩:৩০ মিনিটে শ্রী সুব্রত ভট্টাচার্যের আত্মজীবনী প্রকাশ, “ষোলো আনা বাবল”। ৩০শে জুলাই মোহনবাগান দিবস উপলক্ষে মোহনবাগান রত্নে সম্মানিত হবেন প্রাক্তন ফুটবলার শ্রী গৌতম সরকারের হাতে। জীবনকৃতি সম্মানে সম্মানিত করা হবে প্রাক্তন ফুটবলার শ্রী শঙ্কর বন্দ্যোপাধ্যায়কে।

গত মরশুমের শ্রেষ্ঠ ফুটবলার নির্বাচিত হয়েছেন মোহনবাগানের আইএসেল জয়ী দলের গোল রক্ষক বিশাল কাইথ। বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাবেন অর্ণব নন্দী। ২০২২-২৩ মরশুমের সেরা ফরওয়ার্ডের পুরস্কার পেতে চলেছেন দিমিত্রি পেত্রাতোস এবং সেরা যুবক খেলোয়াড়ের পুরস্কার পাবেন এংসন সিং। সম্মাননা প্রদান ছাড়াও এই দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশিষ্ট সংগীত শিল্পী শ্রীমতি লোপামুদ্রা মিত্র এবং বাবুল সুপ্রিয়। তাদের সুরের ঝংকারে পালিত হবে এই বছরের মোহনবাগান দিবস।

ফুটবল

নতুন কিট স্পনসর মোহনবাগানে?

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: নতুন মরসুমে নতুন কিট স্পনসরের সঙ্গে গাঁটছরা বাঁধতে চলেছে মোহনবাগান। এতদিন কিট স্পনসর হিসেবে মোহনবাগানের জার্সিতে দেখা যেত নিভিয়া কোম্পানির নাম। আসন্ন মরসুমে মোহনবাগানে কিট স্পনসর হতে পারে আমেরিকার এই বহুজাতিক প্রতিষ্ঠান স্কেচার্স। বর্তমানে ইন্ডিয়ান ওমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের মহিলা দলের কিট স্পনসর রয়েছে এই সংস্থাটি। এবার হয়তো মোহনবাগানের হাত ধরে ফুটবলের ময়দানে পদার্পণ করতে পারে স্কেচার্স। শুধু তাই নয়, পাশাপাশি ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী একটি পোস্ট করেছেন ইন্সটাগ্রামে। যেখানে তাকে এই স্কেচার্সের জার্সি পড়ে দেখা যায়। জার্সি থেকে জুতো, সর্বত্রই স্কেচার্সের নাম। সেই স্কেচার্স কোম্পানির সঙ্গেই কথাবার্তা বলছে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। সুনীল ছেত্রীর এই পোস্ট জল্পনা আরও বাড়িয়েছে, তাহলে সত্যিই ফুটবলের ময়দানে আসতে চলেছে স্কেচার্স?

Continue Reading

আইএসএল

মেগা ফাইনালের আগে দিমিত্রিদের পাশে বাগানের “সবুজ তোতা”

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: মোহন জনতার নয়নমণি তিনি। সবুজ-মেরুন জার্সিতে বহু যুদ্ধের নায়ক। তিনি হলেন জোসে র‍্যামিরেজ ব্যারেটো। মোহনবাগান সমর্থকদের কাছে তিনি অতি পরিচিত ‘সবুজ তোতা’ নামে। শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনের আরও একটা মহারণে নামছেন দিমিত্রি-কামিন্সরা। আইএসএল মেগা ফাইনালের আগে দিমিত্রিদের লড়াইয়ের শরিক হয়ে উঠলেন ‘সবুজ তোতা’। রে স্পোর্টজকে দেওয়া একান্ত সাক্ষাতকারে তিনি জানালেন “মুম্বইয়ের বিরুদ্ধে ফেভারিট হিসেবেই মাঠে নামবে মোহনবাগান। হাবাসের দলের সবচেয়ে বড় শক্তি হল তাঁদের ধারাবাহিকতা। কোচ হিসেবে হাবাস কখনোই আপোষ করেননা।”

মুম্বইয়ের ত্রিফলা আক্রমণের বিরুদ্ধে আঁটোসাটো রাখতে হবে বাগান রক্ষণ। এই বিষয় ব্যারেটো জানালেন “হাবাস যখনই আক্রমণে যান, নিজের রক্ষণ অটুট রেখেই তবে আক্রমণে যান। হাবাসের তত্ত্বাবধানে দুরন্ত ফুটবল খেলছে মোহনবাগান। এই দলে ম্যাচের রঙ বদলে দেওয়ার মতো অনেক খেলোয়াড় রয়েছে।” তিনি আরও বলেন “মুম্বইয়ের বিরুদ্ধে এই ম্যাচ অবশ্যই চাপের। তবু লক্ষ্যে অবিচল থেকে দিমিত্রিদের লড়াই করতে হবে। আর সব থেকে বড় কথা সমর্থকদের নব্বই মিনিট দলের জন্য গলা ফাটাতে হবে। তবেই মোহনবাগান চ্যাম্পিয়ন হতে পারবে।”

Continue Reading

আইএসএল

ফাইনালের আগে দুঃসংবাদ মোহনবাগানে

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: রবিবার রাতেই ওড়িশা এফসিকে হারিয়ে আইএসএল ফাইনালের টিকিট হাতে পেয়েছে মোহনবাগান। তবে এই জয়ের চব্বিশ ঘন্টার মধ্যেই একটা দুঃসংবাদ বয়ে আনল সবুজ-মেরুন শিবিরে। আইএসএল ফাইনালে এক গুরুত্বপূর্ণ বিদেশি ফুটবলারকে পাবেন না আন্তোনিও লোপেজ হাবাস। ওড়িশা এফসির বিরুদ্ধে প্রথম লেগের সেমিফাইনালে লাল কার্ড দেখেছিলেন আর্মান্দো সাদিকু। যার জন্যই ওড়িশার বিরুদ্ধে ফিরতি লেগের ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। ওড়িশা এফসির বিরুদ্ধে সেমিফাইনালে লাল কার্ড দেখার জেরে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা রক্ষা কমিটি চার ম্যাচের জন্য নির্বাসন আরোপ করেছে মোহনবাগানের বিদেশী ফুটবলার আর্মান্দো সাদিকুর উপর। এর ফলে আইএসএল ফাইনালেও সাদিকুকে পাবে না মোহনবাগান।

Continue Reading

Trending