Connect with us

আন্তর্জাতিক ফুটবল

আসন্ন কিংস কাপে পুরনো সখ্যতার পুনর্মিলন ইগর স্টিমাচের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ কিংস কাপে ভারতের সামনে কঠিন প্রতিপক্ষ ইরাক। বৃহস্পতিবার থাইল্যান্ডে চলতি মরশুমের কিংস কাপের অভিযান শুরু করবে ভারত। সেমিফাইনালে নামার আগে ইগর স্টিমাচ জানালেন ইরাক ফুটবল দলের কোচ জেসাস কাসাস তার পূর্ব পরিচিত৷ যদিও ইরাকের কোচ স্টিমাচের থেকে বছর ছয়েকের ছোট। স্প্যানিশ দল কাডিজ সিএফের হয়ে যখন ইগর স্টিমাচ খেলতেন তখন তার সতীর্থ ছিলেন এই কাসাস। পুরনো বন্ধুর বিরুদ্ধেই কিংস কাপের প্রথম ম্যাচে মাঠে নামবেন ইগর স্টিমাচ। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনের শুরুতেই একে অপরকে হাসি মুখে অভিবাদন জানালেন। কঠিন প্রতিপক্ষ ইরাকের বিরুদ্ধে নিজেদের সেরাটাই উজার করে দিতে চাইছেন ভারতীয় দলের কোচ। ফিফা র‍্যাঙ্কিংয়ে ভারতের থেকে ২৯ ধাপ এগিয়ে রয়েছে ইরাক। সুতরাং কঠিন ম্যাচ হবে তা আগেই স্বীকার করে নিলেন তিনি৷

ইরাক বর্তমানে এশিয়ার অন্যতম সেরা ফুটবল দল। চ্যাম্পিয়ন হতেই তারা থাইল্যান্ডে পা রেখেছে। সুতরাং, ভারতীয় দলকে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। তবে গুরুত্বপূর্ণ ম্যাচের আগেরদিনও বেশ চেনা ছন্দেই ভারতীয় দলের কোচ। তিনি বললেন “আমি এবং আমার দলের ছেলেরা ম্যাচটা উপভোগ করতে চাই।” ২০১৯ সালে এই কিংস কাপ দিয়েই ভারতের কোচের পদে আসীন হয়েছিলেন তিনি। চার বছর পর আবার কিংস কাপে অংশ নিতে চলেছে ভারত। শেষবার ব্রোঞ্জ পদক নিয়ে কিংস কাপে শেষ করেছিল তারা। এখন সেই দল আরও পরিনত, নতুন কিছু করতেই পারে। যদিও ভারতীয় ফুটবল দলের মূল স্তম্ভ সুনীল ছেত্রীকে ছাড়াই কিংস কাপে মাঠে নামতে চলেছে ইগর স্টিমাচের ছেলেরা। দলের সকলেই একটা ফিল গুড পরিবেমধ্যেই রয়েছে। কিছুদিন আগেই সাফ কাপ এবং কন্টিনেন্টাল কাপে জয় পেয়েছে দল। এখন দেখার বিদেশের মাটিতে কিংস কাপে কেমন ছন্দে থাকে ইগর স্টিম্যাচের বাহিনী।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending