ফুটবল

মোহনবাগান দিবসে রাজকীয় অভ্যর্থনা ম্যাকলারেনদের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফুটবলের সঙ্গে জড়িয়ে রয়েছে বাঙালির বহু আবেগ এবং ইতিহাস। আর সেই ইতিহাসের সঙ্গে জড়িয়ে রয়েছে বাংলার শতাব্দী প্রাচীন ক্লাব মোহনবাগানের নাম। ২৯ জুলাই, মোহনবাগান দিবসের বিশেষ দিনকে কেন্দ্র করে সেজে উঠেছিল মোহনবাগান ক্লাব তাঁবু। প্রত্যেক বছরের মত এই বছরেও বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল ঐতিহাসিক মোহনবাগান দিবস। এবারের উৎসবের বিশেষ সংযোজন ছিল মোহনবাগান লেন থেকে মোহনবাগান ক্লাব পর্যন্ত অমরজ্যোতি নিয়ে পদযাত্রা। অমর একাদশকে শ্রদ্ধা জানাতে ক্লাব প্রাঙ্গনে প্রজ্জ্বলিত হল অমরজ্যোতি।

ঐতিহাসিক মোহনবাগান দিবসের সকালেই অনুশীলনে নেমে পড়লেন জেমি ম্যাকলারেন, জেসন কামিন্সরা। রবিবার শহরে এসেছেন কোচ মোলিনা সহ মোহনবাগানের অধিকাংশ ফুটবলার। দীর্ঘ বিমানযাত্রার ক্লান্তি ঝেড়ে ফেলে মোহনবাগান দিবসের সকালে সমর্থকদের সঙ্গে আবেগে ভাসলেন বাগান ফুটবলাররা। পুষ্পবৃষ্টি, স্মোক বোম্ব আর সমর্থকদের গগনভেদী স্লোগানের মধ্যে দিয়ে মাঠে নামলেন জেমি ম্যাকলারেনরা। প্রথম দিনের অনুশীলনে রাজকীয় অভ্যর্থনা পেলেন অজি তারকা বিশ্বকাপার। প্রথম দিনেই প্রায় দেড় ঘন্টার কাছাকাছি অনুশীলন করলেন বাগান ফুটবলাররা। মূলত শারীরিক অনুশীলনের উপরেই জোর দিলেন বাগান কোচ হোসে মোলিনা।

পাশাপাশি এদিন ছিল জেমি ম্যাকলারেনের জন্মদিন। অনুশীলন শেষে মাঠেই সতীর্থদের সঙ্গে কেক কেটে জন্মদিন উদযাপন করলেন তিনি। অনুশীলন শেষে বলে গেলেন “এই জন্মদিন পালন আমার কাছে স্বপ্নের মতো।” অনুশীলন শেষে হাসিমুখে সমর্থকদের সেলফি আবদার মেটালেন কামিন্স-শুভাশিষরা। গত মরশুমের অধিনায়ক শুভাশিস বোসকে ঘিরে স্লোগান উঠল “ক্যাপ্টেন-ক্যাপ্টেন”। আপুইয়া থেকে মনবীর, জেমি ম্যাকলারেন থেকে টম অলড্রেড, সকলেই সমর্থকদের ভালোবাসা গায়ে মেখে মাঠ ছাড়লেন।

এদিন সন্ধ্যায় মোহনবাগান ক্লাবের পক্ষ থেকে মোহনবাগান রত্ন তুলে দেওয়া হল ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর হাতে। মোহনবাগান রত্ন পেয়ে গর্বিত সৌরভ বললেন “মোহনবাগান এমন একটা ক্লাব, যেখানে কোনদিন মোহনবাগান রত্ন দেওয়ার মানুষের অভাব হবে না।” অন্যদিকে, মোহনবাগান ক্লাবের পক্ষ থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন দিমিত্রি পেত্রাতস, বর্ষসেরা ফরোয়ার্ডের পুরষ্কার পেলেন মনবীর এবং সেরা উদীয়মান ফুটবলার সুহেল বাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version