Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

বিরাটের লক্ষ্য এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব জয়

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ আইপিএলের পালা সাঙ্গ করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের লক্ষ্যে বেরিয়ে পড়লেন বিরাট কোহলি। আইপিএলের শেষ ম্যাচে গুজরাতের কাছে হেরে বিদায় নিতে হয়েছে আরসিবিকে। আর তার ঠিক ২৪ ঘন্টা পরেই টেস্ট মোডে ঢুকে বললেন কিং কোহলি। ৭ই জুন ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য আগেভাগেই প্রস্তুতির জন্য ইংল্যান্ডের পথে পাড়ি জমালেন বিরাট কোহলি। বিরাট কোহলি ছাড়াও ইংল্যান্ড উড়ে যাচ্ছেন ভারতীয় দলের আরও সাত ক্রিকেটার। তাদের মধ্যে রয়েছেন মহম্মদ সিরাজ, অক্সর প্যাটেল, অশ্বিন, জয়দেব উনাদকট এবং অলরাউন্ডার শার্দুল ঠাকুর। চোট সমস্যা কাটিয়ে কোহলিদের সঙ্গে ইংল্যান্ড যাচ্ছেন উমেশ যাদব। কাউন্টি ক্রিকেট খেলে ইংল্যান্ডেই কোহলিদের সঙ্গে যোগ দেবেন চেতেশ্বর পুজারা।

আইপিএল খেলে দুরন্ত ফর্মে রয়েছেন ভারতের রান মেশিন বিরাট কোহলি। শেষ দুটি ম্যাচে ব্যাক-টু-ব্যাক শতরান করে তাক লাগিয়ে দিয়েছেন ক্রিকেট মহলে। ফাইনালের আগে বিরাটের ফর্ম বাড়তি সুবিধা দেবে ভারতকে। ইংল্যান্ডের ঘাসের পিচে অজি পেসারদের বিরুদ্ধে ব্যাটিং নিয়ে চিন্তায় থাকবে ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। প্রথম ব্যাচ ভারতীয় ক্রিকেটারদের সাথে কোচ রাহুল দ্রাবিড়ও ইংল্যান্ডে পৌঁছে যাচ্ছেন আজই। ২৮শে মে আইপিএল ফাইনালের পর বাকিরাও যোগ দেবেন দলের সাথে। পুরো দমে প্রস্তুতি সেরে পূর্ণ শক্তি নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে খেলতে নামবে ভারত।

আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপের স্কোয়াড নিয়ে মন্তব্য জানালেন রোহিত

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গেছে। দল ঘোষণার চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজেদের মন্তব্য জানালেন প্রধান নির্বাচক অজিত আগরকার এবং অধিনায়ক রোহিত শর্মা। আইপিএলের পারফরম্যান্স দেখে দল নির্বাচন করা হয়নি। আগে থেকেই দলের বেশিরভাগ ক্রিকেটারকে বাছাই করা ছিল, জানালেন নির্বাচক প্রধান। কিছু প্লেয়ারকে আইপিএলের পারফরম্যান্স দেখে নির্বাচন করা হয়েছে। উদাহরণস্বরূপ শিবম দুবের নাম করলেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন “শিবম চলতি আইপিএলে খুব ভালো খেলছে। মাঝের ওভারে ওর ব্যাটে ভরসা করা যাবে।”

বিশ্বকাপের দলে রিঙ্কুর জায়গা না পাওয়া নিয়ে আগরকার বললেন “এটাই সব থেকে কঠিন সিদ্ধান্ত ছিল। দলের ভারসাম্যের কথা মাথায় রেখেই রিঙ্কুকে দলে রাখা সম্ভব হয়নি।” রোহিতকে বেশি বিকল্প দিতে গিয়েই রিঙ্কুকে দলে রাখা সম্ভব হয়নি বলে জানিয়ে দিয়েছেন আগরকর। দল ঘোষণার পর থেকেই রিঙ্কুর জায়গা না পাওয়া নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। একই কারণে শুভমন গিলকেও দলে রাখা যায়নি বলে জানিয়েছেন নির্বাচক প্রধান।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতকে নতুন প্রস্তাব পাকিস্তানের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক দেশ পাকিস্তান। ইতিমধ্যেই আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রস্তাবিত ভেন্যুর নামও প্রকাশ করেছে পিসিবি। তবে পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে আপত্তি জানিয়েছিল বিসিসিআই। রোহিত-কোহলিদের কীভাবে পাকিস্তানের মাটিতে খেলানো যায় সেজন্য অনেক বিকল্প পরিকল্পনা সাজিয়ে রাখছে পিসিবি। নিরাপত্তা নিয়ে যেন ভারত প্রশ্ন তুলতে না পারে সেজন্য দুই দেশের সীমান্তের কাছাকাছি শহর লাহোরে ভারতের ম্যাচগুলো আয়োজনের প্রস্তাব দিয়েছে পাকিস্তান।এই ভেন্যুতে খেলা হলে ভারতীয় দর্শকরা সহজেই পাকিস্তান গিয়ে খেলা দেখতে পারবে। শেষমেশ এই বিষয়ে কি সিদ্ধান্ত আসে, সেটাই এখন দেখার বিষয়।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

বাংলাদেশকে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কার

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: বুধবার বাংলাদেশের বিরুদ্ধে সহজ জয় পেল শ্রীলংকা। পেশার লাহিরু কুমারা মাত্র ৫০ রান দিয়ে চার উইকেট তুলে নিয়ে দলের জয় সুনিশ্চিত করলেন। দুই ম্যাচের এই টেস্ট সিরিজের দ্বিতীয় দিনে বাংলাদেশের বিরুদ্ধে ১৯২ রানে জেতে শ্রীলংকা। ৩২৮ রানে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ জিতেছিল শ্রীলঙ্কা। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ফলাফলে জিতেছিল তারাই।

পঞ্চম দিনের শুরুতে সাত উইকেট হারিয়ে বাংলাদেশের রান ছিল ২৬৮। ম্যাচ জেতার জন্য প্রয়োজন ছিল আরো ২৪৩ রান যা প্রায় অসম্ভব ধরে নেওয়া যায়। মেহেদী হাসান মিরাজ ৮১ রানে অপরাজিত থেকে দুর্দান্ত লড়াই করলেও শেষ রক্ষা হয়নি। ৩১৮ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। শ্রীলংকার কামিন্ডু মেন্ডিস মাত্র ৩২ রান দিয়ে তুলে নিয়েছেন তিন উইকেট। তবে এদিন মেন্ডিসকে নিঃসংকোচে বাউন্ডারি লাইন পার করাতে পেরেছেন মেহেদী হাসান। ৬২ বলে ৫০ রান করে নিজের টেস্ট ক্যারিয়ারে ষষ্ঠ অর্ধশত রান সম্পূর্ণ করেন বাংলাদেশের এই ব্যাটার। এদিন মাত্র ১৯ রানের জন্য শতরান হাতছাড়া হয় তার।

Continue Reading

Trending