Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

ফের কোচ হয়ে কী বললেন রাহুল দ্রাবিড় ? জানতে পড়ুন…

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে চুক্তিবৃদ্ধি করা হয়েছে রাহুল দ্রাবিড়ের। আর এই ঘোষণার পরেই নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ভারতের কোচ। জানিয়েছেন এত বড় দায়িত্ব পালন করতে গেলে প্রায় বেশিরভাগ সময়টাই থাকতে হয় বাড়ি থেকে দূরে। এবং সেক্ষেত্রে পরিবারের সমর্থন এবং ত্যাগ ছাড়া তার পক্ষে কাজটা করা মোটেও সম্ভব হত না। এর পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডকে তার ওপর আস্থা রাখার জন্য। বলেছেন, “আমি বিসিসিআই এবং কর্মকর্তাদের ধন্যবাদ জানাই আমার ওপর ভরসা করার জন্য, আমার দৃষ্টিভঙ্গিকে প্রাধান্য দিয়ে যথাযথ সমর্থন করার জন্য আমি কৃতজ্ঞ। যে ভূমিকা আমি পালন করছি তার জন্য প্রায় অনেকটা সময় বাড়ি থেকে দূরে থাকা আবশ্যক। আর আমার পরিবারের আত্মত্যাগ এবং সমর্থন ছাড়া কিছুতেই আমার পক্ষে কাজটা সম্ভব হত না। বিশ্বকাপের পরে আমাদের সামনের নতুন চ্যালেঞ্জ এসেছে ঠিকই, তবে এখনো নিজেদের সেরা পর্যায়ে নিয়ে যাওয়াটাই আমাদের লক্ষ্য।” ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে একটি বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে।

২০২১ সালের নভেম্বর মাসে দু’বছরের জন্য ভারতের কোচ পদে নিযুক্ত হয়েছিলেন দ্রাবিড়। এই সময়ের অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেন, “ভারতীয় দলের সাথে কাটানো দুটো বছর আমার কাছে ভীষণ প্রিয়। একসাথে আমরা চড়াই উতরাই দেখেছি, গোটা দল একসাথে লড়াই করেছি। ড্রেসিংরুমে এখন যে ধরনের পরিবেশ রয়েছে তা নিয়ে আমি গর্বিত। নিঃসন্দেহে দলের খেলোয়াড়দের ট্যালেন্ট এবং দক্ষতা অনবদ্য, তাই এগুলোর থেকেও বেশি আমরা জোর দিয়েছিলাম আমাদের প্রস্তুতির উপর। আর তার ফলাফলও পেয়েছি।” যদিও বিসিসিআইয়ের পক্ষ থেকে এখনো পর্যন্ত জানানো হয়নি যে এই চুক্তি কত দিনের জন্য বাড়ানো হয়েছে। আগামী জুনে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন ভারতের লক্ষ্য।

আন্তর্জাতিক ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতল আফগানিস্তান

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – অস্ট্রেলিয়াকে হারিয়ে সুপার এইটের লড়াই জমিয়ে দিল আফগানিস্তান। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। দুই ওপেনারের সৌজন্যে নির্ধারিত কুড়ি ওভারে ১৪৮ রান তোলে আফগানিস্তান। গুরবাজ এবং ইব্রাহিম অর্ধশতরান করেন। মাঝের সারিতে কেউই তেমন ছাপ ফেলতে পারেনি। ১৪৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। আফগান বোলিংয়ের সামনে শুরুতেই ধাক্কা খায় অজি ব্যাটিং। একমাত্র লড়াই করেন গ্লেন ম্যাক্সওয়েল। মাত্র ১২৭ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। ২১ রানে ম্যাচ জিতে সুপার এইটে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রাখলেন রাশিদ খানেরা।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

ইডেনে ভারত-ইংল্যান্ড ম্যাচ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – ফের একবার ভারতীয় দলের জার্সি গায়ে ইডেনে ফিরবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। আগামী ২৫ জানুয়ারি ইংল্যান্ডের বিরুদ্ধে ইডেনে ম্যাচ খেলবে ভারত। প্রসঙ্গত বৃহস্পতিবার বাংলাদেশ, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে অনুষ্ঠিত হতে চলা সিরিজের দিন ঘোষণা করল বিসিসিআই।

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্ট ও সবশেষে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি এবং তিনটি একদিনের ম্যাচ খেলবেন রোহিতরা। বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১৯ সেপ্টেম্বর থেকে খেলবে ভারত। এরপরে টি-টোয়েন্টি সিরিজও খেলবে বাংলাদেশ।

এরপরে চার দিনের মাথায় ১৬ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামবে ভারত। এই সিরিজে তিনটি টেস্ট খেলবেন রোহিতরা। এরপরে সবশেষে ভারতে এসে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ এবং তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে ইংল্যান্ড।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – অপ্রত্যাশিতভাবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের ফলেই বিদায় নিতে হয়েছিল কেন উইলয়ামসনদের। শেষ দুটি ম্যাচ জিতলেও হতাশা নিয়ে ঘরে ফিরেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। দলের হতাশাজনক পারফরম্যান্সের দায় নিজের কাঁধে নিয়েই এবার অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন উইলিয়ামসন। শুধু অধিনায়কত্বই ছাড়লেন না, পাশাপাশি নিজেকে বোর্ডের বার্ষিক চুক্তি থেকেও সরিয়ে নিলেন তিনি। এই মুহুর্তে শুধু টেস্ট খেলার ইচ্ছা প্রকাশ করেছেন কেন উইলিয়ামসন। যদিও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত উইলিয়ামসন শুধু ২০২৪-২৫ মরশুমের বার্ষিক চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছে। পরবর্তীকালে তাকে আবার দেশের জার্সিতে সব ফরম্যাটেই দেখতে পাওয়ার আশা রয়েছে।

Continue Reading

Trending