Connect with us

ক্রিকেট

ড্রেসিংরুমে প্রধানমন্ত্রী, আপ্লুত ভারতীয় ক্রিকেটাররা

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফাইনালে পৌঁছেও স্বপ্ন অধরা। ট্রফি জেতা থেকে এবারও বিরত থাকতে হল রোহিত শর্মাদের। রবিবার আইসিসি বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হল ভারত। কিন্তু তারপরেও গোটা দেশবাসীর সমর্থন রইল দলের সাথেই।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাটিং করতে নেমে ২৪০ রানের ইনিংস খেলে ভারত। রান কম হওয়ার কারণে প্রথম থেকেই চিন্তায় পড়ে গেছিলেন ভারতীয় ক্রিকেট অনুগামীরা। কিন্তু শুরুতেই শামি এবং বুমরার দুর্দান্ত পারফরমেন্সে ৪৭ রানের তিন উইকেট খোয়ায় অস্ট্রেলিয়া। স্বভাবতই আশা দেখতে শুরু করে গোটা দেশ। কিন্তু শেষ রক্ষা হল না। ট্রাভিস হেডের ১৩৭ রানের দুর্দান্ত ইনিংস এবং লাবুসানের ৫৭ রান অস্ট্রেলিয়াকে সহজেই পৌঁছে দেয় জয়ের দোরগোড়ায়। ভেজা চোখে মাঠ ছাড়লেন রোহিত শর্মারা। কিন্তু তাদের জন্য অপেক্ষা করছিল অন্য এক চমক। ড্রেসিং রুমে এসে উপস্থিত হলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গোটা দলকে উৎসাহিত করলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সেই কথা জানিয়ে ট্যুইট করেন রবীন্দ্র জাদেজা। তিনি লেখেন, “গোটা প্রতিযোগিতা আমরা দারুণ খেলেছি কিন্তু গতকাল খামতি ছিল। আমাদের সবারই মন ভেঙে গেছে, কিন্তু নিজেদের লোকেদের সমর্থনে আমাদের এগিয়ে যেতে সাহায্য করছে।

গতকাল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সাক্ষাৎ এবং আমাদের উৎসাহিত করা খুবই বিশেষ অনুভূতি ছিল।” এর পাশাপাশি মহম্মদ শামি লিখেছেন, “দুর্ভাগ্যবশত গতকাল আমাদের দিন ছিল না। আমি প্রতিটি দেশবাসীকে ধন্যবাদ জানাই গোটা দল এবং আমাকে সবসময় সমর্থন করার জন্য। বিশেষ ধন্যবাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমাদের ড্রেসিংরুমে এসে উৎসাহিত করার জন্য। আমি নিশ্চিত আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব আগামী দিনে।” ভারতীয় দলের একাধিক ক্রিকেটাররা যদিও নিজেদের ব্যর্থতাকে মেনে নিতে পারছেন না এখনও। সোশ্যাল মিডিয়ায় অনেকেই লিখেছেন যে এখনো বিশ্বাস করতে পারছেন না গতকালের পরাজয়। তবে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন এখনই ছাড়ছেন না কেউ। আগামী দিনে আরো শক্তিশালী হয়ে ফিরে আসার প্রতিজ্ঞা আরও দৃঢ় হচ্ছে রোহিত শর্মাদের মধ্যে।

ক্রিকেট

বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগঃশিলিগুড়ি স্ট্রাইকারস বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের ক্রিকেটীয় ড্রাফটিং থেকে তাদের পুরুষ এবং মহিলা দল বেছে নিল।

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের ক্রিকেটিং ড্রাফট থেকে তাদের দল বেছে নিল। যথেষ্ট শক্তিশালী দল গড়ার চেষ্টা করা হয়েছে। এগারো জুন থেকে বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগ শুরু হবে। তার আগে রবিবার কলকাতায় অনুষ্ঠিত হয় ক্রিকেটিং ড্রাফট।
সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস ড্রাফটিং থেকে বিভিন্ন বিভাগ থেকে সেরা ক্রিকেটারদের তুলে নিয়ে বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের প্রথম বছরেই প্রতিপক্ষের উদ্দেশ্যে শক্তিশালী বার্তা ছুঁড়ে দিল। অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশ্রনে তৈরি হয়েছে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস এর দল। সেখানে ১৮বছর বয়সী যুধাজিৎ গুহর মত তরুন প্রতিভা রয়েছে তেমনই ৪০বছর বয়সী রাজকুমার পালের মত অভিজ্ঞ ক্রিকেটারও রয়েছেন।

ক্রিকেটিং ড্রাফটে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে প্রতিনিধি হিসেবে মার্কি ক্রিকেটার,কোচেরা ছিলেন।
১৬জন মহিলা ক্রিকেটার নিয়ে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস মেয়েদের বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের জন্য শক্তিশালী দল গঠন করেছে।

দল ঘোষনার পাশাপাশি বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের জন্য সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের কোচ নির্বাচন করে ফেলল। সৌরাশিষ লাহিড়ী কে ছেলেদের দলের হেড কোচ নির্বাচন করা হয়েছে। সহকারী কোচের দায়িত্ব দেওয়া হয়েছে সঞ্জীব কুমার গোয়েলকে। মেয়েদের দলের হেড কোচ হয়েছেন অর্পিতা ঘোষ। সহকারী কোচ হয়েছেন পামেলা ধর।

দলগঠন নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস এর কর্নধার ঋষভ ভাটিয়া বলেছেন,“আমরা ক্রিকেটিং ড্রাফটিং থেকে দল বেছে নিতে পেরে রোমাঞ্চিত। আমাদের পুরুষ এবং মহিলা দল তারুণ্য ও অভিজ্ঞতার ওপর ভিত্তি করে গড়া হয়েছে। আমরা বিশ্বাস করি তারুন্য এবং অভিজ্ঞতার মিশ্রনে তৈরি পুরুষ এবং মহিলা দল বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের প্রথম বছরেই যথেষ্ট প্রভাব রাখতে সমর্থ হবে। আমাদের লক্ষ্য শিলিগুড়ি এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলে আমাদের দলের সমর্থকদের সেরা গুনমানের ক্রিকেট উপহার দেওয়া। এবং আমরা আত্মবিশ্বাসী ও নিশ্চিত শিলিগুড়ি স্ট্রাইকার্স রোমাঞ্চকর ও প্রতিযোগিতা পূর্ন ক্রিকেট মেলে ধরবে। ”

গত সপ্তাহে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের পুরুষ এবং মহিলা দলের মার্কি ক্রিকেটার হিসেবে আকাশদীপ ও প্রিয়ঙ্কা বালার নাম ঘোষণা করেছে। ২৭বছর বয়সী আকাশদীপ ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা ছাড়াও চলতি বছর ২০২৪ এর আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছে। প্রিয়ঙ্কা বালা চলতি বছরের ডব্লু পি এল-এ মুম্বই ইণ্ডিয়ান্স-এর হয়ে প্রতিনিধিত্ব করেছে।

সার্ভোটেক পাওয়ার সিস্টেমস লিমিটেড এর দল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস দার্জিলিং, জলপাইগুড়ি,কোচবিহার,আলিপুরদুয়ার এবং কালিম্পং এর প্রতিনিধিত্ব করবে।
আরিভা স্পোর্টসের ব্যবস্থাপনায় দ্য বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগ আইপিএল এর ধাঁচে শুরু হতে চলেছে। পুরুষ এবং মহিলাদের আটটি করে দল এই টুর্নামেন্টে অংশগ্রহন করছে। ১১জুন থেকে শুরু হওয়া ১৮দিনের এই টুর্নামেন্টটি ২৮জুন পর্যন্ত চলবে। এই টুর্নামেন্ট ক্রিকেটপ্রেমীদের প্রচুর উত্তেজনা এবং আনন্দ নিয়ে আসবে।

ঘোষিত দলঃ

শিলিগুড়ি স্ট্রাইকার্স(পুরুষ)ঃ আকাশদীপ(মার্কি ক্রিকেটার),ঋত্বিক রায় চৌধুরী,সূরজ সিন্ধু জয়সওয়াল,বিকাশ সিং,অভিষেক কুমার রামন,রাজকুমার পাল,অঙ্কুর পাল,শান্তুনু,যুবরাজ দীপক কেশওয়ানি,তুহিন ব্যানার্জী,মহাদেব দত্ত,রাহুল গুপ্ত,রোহিত কুমার,আদিত্য সিং,ঋষভ বিবেক,বিশাল ভাটি,যুধাজিৎ গুহ।

শিলিগুড়ি স্ট্রাইকার্স(মহিলা)ঃ প্রিয়ঙ্কা বালা(মার্কি ক্রিকেটার),বৃষ্টি মাঝি,প্রীতি মণ্ডল,জানভি রাজ পাশোয়ান,দীপিতা ঘোষ,পম্পা সরকার,সমায়িতা অধিকারী,মল্লিকা রায়, প্রিয়া পাণ্ডে,অভিশ্রুতি ধর,সোহিনী যাদব,অঞ্জলি বর্মন,চন্দ্রিমা ঘোষাল,মুসকান সিনহা,স্নিগ্ধা বাগ,শ্রীতমা মালি।

Continue Reading

ক্রিকেট

মার্কি ক্রিকেটারের নাম প্রকাশ করল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের পুরুষ এবং মহিলা দলের মার্কি ক্রিকেটারের নাম ঘোষণা করল। আকাশদীপ হলেন সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস পুরুষ দলের মার্কি ক্রিকেটার। ২৭বছর বয়সী আকাশদীপ ভারতীয় দলের হয়ে টেষ্ট ক্রিকেট খেলেছেন। ২৮বছর বয়সী প্রিয়ঙ্কা বালা সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস মহিলা দলের মার্কি ক্রিকেটার। ওমেন্স আই পিএল ইতিমধ্যেই নিজের ক্রিকেট প্রতিভার স্বাক্ষর রেখেছেন প্রিয়ঙ্কা বালা।

পুরুষ এবং মহিলা দুই দলের মার্কি ক্রিকেটার ঘোষণা করতে গিয়ে সার্ভোটেক পাওয়ার সিস্টেমস লিমিটেড-এর মার্কেটিং হেড ঋষভ ভাটিয়া দারুন খুশি। বলেছেন,“বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের জন্য সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের মার্কি ক্রিকেটারের নাম ঘোষণা করছে। আকাশদীপ এবং প্রিয়ঙ্কা বালা আমাদের পুরুষ এবং মহিলা দলকে এগিয়ে নিয়ে যাবেন। তাদের যোগদানে আমাদের দল যে ভালো ক্রিকেট খেলবে এবং আমাদের ফ্যানদের গর্বিত করবে সেব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।”

Continue Reading

ক্রিকেট

কোচের নাম ঘোষণা করল হাওড়া ওয়ারিয়র্স

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আসন্ন বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে অংশ নিতে চলেছে হাওড়া ওয়ারিয়র্স। শুক্রবার হাওড়া ওয়ারিয়র্সের পুরুষ এবং মহিলা দলের কোচের নাম ঘোষণা করা হল। শুভময় দাস এবং অভিষেক ব্যানার্জি, বাংলার দুই প্রাক্তন ক্রিকেটার হাওড়া ওয়ারিয়র্সের হেড কোচ এবং সহকারী কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন। অন্যদিকে, পারমিতা রায় এবং রঞ্জনা যাদব হাওড়া ওয়ারিয়র্সের মহিলা দলের কোচ হিসাবে নিযুক্ত হয়েছেন। তাঁরা দুজনের বাংলার মহিলা দলের প্রাক্তন ক্রিকেটার।

Continue Reading

Trending