Connect with us

আইপিএল

IPL 2023: পঞ্চম বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ ত্রাতা হলেন স্যার জাদেজা। শেষ দুই বলে জয়ের জন্য প্রয়োজন ১০ রান। মোহিত শর্মার বল প্রথমটা ওভার বাউন্ডারি পরেরটা ফাইন লেগ থেকে সীমানা পার। ইয়েলো আর্মির বাঁধভাঙা উচ্ছ্বাস। পঞ্চম বারের জন্য আইপিএল ট্রফি ঘরে তুলল মহেন্দ্র সিং ধোনির দল। বৃষ্টির জন্য ফাইনাল ম্যাচ গড়ায় দ্বিতীয় দিনে। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মাহি। শুভমান গিলকে তাড়াতাড়ি ফেরত পাঠালো বিধ্বংসী হয়ে ওঠেন সাই সুদর্শন। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে অনবদ্য একটি ইনিংস উপহার দিলেন তিনি। ৪৭ বলে ৯৬ রান করে ফিরতে হল সুদর্শনকে। অল্পের জন্য শতরান হাতছাড়া হয়। সুদর্শনের সঙ্গে যোগ্য সঙ্গ দিলেন ঋদ্ধিমান সাহা। ৩৯ বলে ৫৪ রান জুলেন বঙ্গ উইকেটরক্ষক। গুজরাতের সবচেয়ে বড় চমক গিলের ব্যাট ঝলসে উঠলনা ফাইনালে। মাত্র ৩৯ রান করেই সাজঘরে ফিরতে হলো তাকে। নির্ধারিত কুড়ি ওভারে ২১৪ রানের বিশাল স্কোর খাড়া করে গুজরাত টাইটান্স।

২১৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে আসেন ঋতুরাজ গায়কোয়াড এবং কনওয়ে। মাত্র তিন বল খেলা হতেই আবার বৃষ্টির ব্যাঘাত। খেলা বন্ধ হয়ে যায়। এক সময় মনে হয়েছিল আদৌ আর খেলা শুরু হবে তো? গ্রাউন্ডসম্যানদের তৎপরতায় শেষ পর্যন্ত খেলা শুরু হয়। ডিএলএস পার নিয়মে খেলা এসে দাঁড়ায় ১৫ ওভারে। চেন্নাইয়ের জন্য লক্ষ্যমাত্রা নির্ধারিত হয় ১৭১। ঋতুরাজ এবং কনওয়ের দাপুটে ব্যাটিং আশা জাগিয়ে তোলে চেন্নাই শিবিরে। যদিও হাল ছাড়ার পাত্র নয় হার্দিক পান্ডিয়ারা। ম্যাচের সপ্তম ওভারে নুর আহমেদের বল তুলে মারতে গিয়ে রশিদ খানের হাতে ধরা পড়েন ঋতুরাজ। একই ওভারে নুর ফিরিয়ে দেন বিধ্বংসী কনওয়েকে। দ্রুত দুটি উইকেটের পতন চাপে ফেলে দেয় চেন্নাইকে। ম্যাচে ফেরার চেষ্টা করে গুজরাত। ১৩ বলে ২৭ রান করে চেন্নাইকে লড়াইয়ে রাখেন রাহানে। এরপর শিবম দুবে এবং রাইডুর ইনিংস চেন্নাইকে জয়ের কাছাকাছি এনে দেয়। মাত্র ৮ বলে ১৯ রান করে কাজের কাজটা করে দেন রাইড। অপ্রত্যাশিতভাবে গোলডেন ডাক করে ফিরে যান ক্যাপ্টেন কুল। মাহির উইকেট পতনের সাথে সাথে নিস্তব্ধতা নেমে আসে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। শেষ দুই ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। ১৪তম করে মাত্র ৮ রান দিয়ে জাদেজাদের কাজটা কঠিন করে দেন শামী।

শেষ ওভারেও নাটক অব্যাহত থাকে। জয়ের জন্য যখন প্রয়োজন ১৩ রান, প্রথম চার বলে আসে মাত্র ৩ রান। কাজটা যখন কঠিন করে দিয়েছেন মহিত শর্মা ঠিক তখনই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন রবীন্দ্র জাদেজা। একটি ইয়র্কারকে লং অফের উপর দিয়ে ছক্কা মারলেন। পরের লো ফুলটস টিকে ফাইন লেগে ঠেলে দিয়েই দৌড়ালেন তিনি। সেই দৌড় যেন ট্রফি জয়ের দৌড়। ভালো বল করেও দলের জন্য জয় এনে দিতে পারলেননা মহিত শর্মা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়েও ধোনির মগজাস্ত্রে কাছে হারতে হলো হার্দিক পান্ডিয়াকে।

আইপিএল

একমাস পর জয়ের হাসি হাসল আরসিবি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: হারতে হারতে কোণঠাসা হয়ে যাওয়া দল হঠাৎই ঘুরে দাঁড়ালো। সানরাইজার্স হায়দ্রাবাদকে ৩৫ রানে হারিয়ে জয়ের সরণীতে ফিরল আরসিবি। প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদের জন্য ২০৭ রানের লক্ষ্যমাত্রা স্থির করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরসিবির হয়ে ৫১ রান করেন বিরাট কোহলি। মাত্র ২০ বলে ৫০ রান করেন রজত পতিদার। জবাবে আরসিবি বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। শুরুতে মারমুখী মেজাজে ব্যাটিং শুরু করলেও দ্রুত তাসের ঘরের মতো ভেঙে পড়ে হায়দ্রাবাদের ইনিংস। ৩৫ রানে ম্যাচ জিতে এক মাস পর হাসি ফিরল বিরাটদের মুখে।

Continue Reading

আইপিএল

মায়াঙ্ক এর উপর দৃষ্টি রাখছেন স্মিথ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চলতি মরশুমের আইপিএলে ঝড় তুলেছেন লখনৌ সুপার জায়েন্টের মায়াঙ্ক আগারওয়াল। দুটো ম্যাচে মোট ৬ টি উইকেট তুলে নিয়ে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। চিন্নশামী স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাত্র রানের তিন উইকেট তুলে নিয়েছিলেন মায়াঙ্ক। মাত্র ১৫৩ রানেই গুটিয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। তবে এরপর কিছুটা নিজেদের ভুলে এবং লখনৌয়ের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আর ম্যাচে ফিরতে পারিনি ব্যাঙ্গালোর। তবে আইপিএলে সবথেকে বেশি এবার চোখ কেড়েছেন মায়াঙ্ক। আর এবার তাই তার উপর তীক্ষ্ণ নজর রেখেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। আর কিছুদিনের মধ্যেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। তার আগে ভারতীয় এই তরুণ বোলারকে পরখ করে নিচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে নিঃসন্দেহে তাদের শক্তি এবং দুর্বলতা সম্পর্কে খোঁজ রাখতে চাইবে অস্ট্রেলিয়া।

Continue Reading

আইপিএল

IPL 2024: পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ সৌরভ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চোট সারিয়ে মাঠে ফিরেছেন ঋষভ পন্থ। পন্থের মারমুখী ব্যাটিং দেখতে মুখিয়ে ছিলেন তাঁর অনুরাগীরা। রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩২ বলে ৫১ রান করে দলকে জিতিয়েছেন। পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন “ঋষভ খুব ভালো খেলেছে। ভবিষ্যতেও এমন অনেক ভালো ইনিংস খেলবে। তবু আজকের এই ইনিংসটা ওর চিরকাল মনে থাকবে।” ভয়াবহ গাড়ি দূর্ঘটনার পর বাইশ গজে ফেরার লড়াইটা সহজ ছিলনা। তবুও কঠিন সময় পার করে নিজেকে পুরনো ছন্দে ফিরিয়ে আনতে মরিয়া ঋষভ পন্থ।

Continue Reading

Trending