Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

CWC 2023: আফগানিস্তানের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখতে চান রোহিত শর্মা

Published

on

সৌরভ রায়, দিল্লি: রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল ২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচে ২০০ রানা তাড়া করতে গিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়েছিল। প্রথম দুই ওভারে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। যদিও বিরাট কোহলি এবং কেএল রাহুলের দুর্দান্ত জুটিতে ভর করে ম্যাচ জিতে যায় ভারত। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে ভারতীয় দল।

বিশ্বকাপের গ্রুপ স্টেজের ম্যাচগুলি ৯ টি ভিন্ন মাঠে ভারতকে খেলতে হচ্ছে। ভিন্ন ভিন্ন পরিবেশে নিজেদেরকে মানিয়ে নেওয়াটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন অধিনায়ক রোহিত শর্মা।

চীপকে ধীরগতির স্পিনিং উইকেটে খেলতে হয়েছিল ভারতকে। তবে আফগানিস্তানের বিরুদ্ধে দিল্লির ফিরোজ শাহ কোটলায় সম্পূর্ণ ভিন্ন উইকেট আশা করছেন রোহিত শর্মা। গত সপ্তাহে এই একই উইকেটে ৭০০ বেশি রান এসেছে দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার ম্যাচে।

ডেঙ্গু আক্রান্ত শুভমন গিলের পরিবর্তে আবারও রোহিত শর্মার সাথে ওপেন করতে দেখা যাবে ইশান কিষাণকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ইশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ারের শট নির্বাচন নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। তাদের তাড়াতাড়ি উইকেট ছুড়ে দিয়ে আসার কারনেই বিপদে পড়তে হয়েছিল ভারতীয় ব্যাটিং লাইনআপকে। আগামীকাল আফগানিস্তানের বিরুদ্ধে এই ব্যাপারে তাদের আরও সচেতন হতে হবে।

আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগের দিন ভারতীয় ক্রিকেটারদের জন্য ঐচ্ছিক অনুশীলন রাখা হয়েছিল। এদিন আলোর নিচে ভারতের ৬ জন ক্রিকেটার অনুশীলন করলেন। অধিনায়ক রোহিত শর্মা, শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, ইশান কিষাণ, শার্দুল ঠাকুর এবং সূর্য কুমার যাদব। ফ্লাডলাইটে ব্যাটিং করলেন প্রায় সকলেই। তবে যার দিকে সবচেয়ে বেশি নজর ছিল তিনি হলেন ইশান কিষাণ। এই মুহুর্তে সকলেই চাইছেন দ্বিতীয় ম্যাচে রানের মধ্যে ফিরুক ইশান কিষাণ। শুভমন গিলের পরিবর্তে দলে সুযোগ পাওয়ায় তার রান পাওটা খুবই গুরুত্বপূর্ণ। এদিন অনুশীলনে অধিনায়ক রোহিত শর্মা এবং শ্রেয়াস আইয়ারকেও কঠিন অনুশীলন করতে দেখা গেল।

আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপের স্কোয়াড নিয়ে মন্তব্য জানালেন রোহিত

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গেছে। দল ঘোষণার চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজেদের মন্তব্য জানালেন প্রধান নির্বাচক অজিত আগরকার এবং অধিনায়ক রোহিত শর্মা। আইপিএলের পারফরম্যান্স দেখে দল নির্বাচন করা হয়নি। আগে থেকেই দলের বেশিরভাগ ক্রিকেটারকে বাছাই করা ছিল, জানালেন নির্বাচক প্রধান। কিছু প্লেয়ারকে আইপিএলের পারফরম্যান্স দেখে নির্বাচন করা হয়েছে। উদাহরণস্বরূপ শিবম দুবের নাম করলেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন “শিবম চলতি আইপিএলে খুব ভালো খেলছে। মাঝের ওভারে ওর ব্যাটে ভরসা করা যাবে।”

বিশ্বকাপের দলে রিঙ্কুর জায়গা না পাওয়া নিয়ে আগরকার বললেন “এটাই সব থেকে কঠিন সিদ্ধান্ত ছিল। দলের ভারসাম্যের কথা মাথায় রেখেই রিঙ্কুকে দলে রাখা সম্ভব হয়নি।” রোহিতকে বেশি বিকল্প দিতে গিয়েই রিঙ্কুকে দলে রাখা সম্ভব হয়নি বলে জানিয়ে দিয়েছেন আগরকর। দল ঘোষণার পর থেকেই রিঙ্কুর জায়গা না পাওয়া নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। একই কারণে শুভমন গিলকেও দলে রাখা যায়নি বলে জানিয়েছেন নির্বাচক প্রধান।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতকে নতুন প্রস্তাব পাকিস্তানের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক দেশ পাকিস্তান। ইতিমধ্যেই আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রস্তাবিত ভেন্যুর নামও প্রকাশ করেছে পিসিবি। তবে পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে আপত্তি জানিয়েছিল বিসিসিআই। রোহিত-কোহলিদের কীভাবে পাকিস্তানের মাটিতে খেলানো যায় সেজন্য অনেক বিকল্প পরিকল্পনা সাজিয়ে রাখছে পিসিবি। নিরাপত্তা নিয়ে যেন ভারত প্রশ্ন তুলতে না পারে সেজন্য দুই দেশের সীমান্তের কাছাকাছি শহর লাহোরে ভারতের ম্যাচগুলো আয়োজনের প্রস্তাব দিয়েছে পাকিস্তান।এই ভেন্যুতে খেলা হলে ভারতীয় দর্শকরা সহজেই পাকিস্তান গিয়ে খেলা দেখতে পারবে। শেষমেশ এই বিষয়ে কি সিদ্ধান্ত আসে, সেটাই এখন দেখার বিষয়।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

বাংলাদেশকে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কার

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: বুধবার বাংলাদেশের বিরুদ্ধে সহজ জয় পেল শ্রীলংকা। পেশার লাহিরু কুমারা মাত্র ৫০ রান দিয়ে চার উইকেট তুলে নিয়ে দলের জয় সুনিশ্চিত করলেন। দুই ম্যাচের এই টেস্ট সিরিজের দ্বিতীয় দিনে বাংলাদেশের বিরুদ্ধে ১৯২ রানে জেতে শ্রীলংকা। ৩২৮ রানে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ জিতেছিল শ্রীলঙ্কা। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ফলাফলে জিতেছিল তারাই।

পঞ্চম দিনের শুরুতে সাত উইকেট হারিয়ে বাংলাদেশের রান ছিল ২৬৮। ম্যাচ জেতার জন্য প্রয়োজন ছিল আরো ২৪৩ রান যা প্রায় অসম্ভব ধরে নেওয়া যায়। মেহেদী হাসান মিরাজ ৮১ রানে অপরাজিত থেকে দুর্দান্ত লড়াই করলেও শেষ রক্ষা হয়নি। ৩১৮ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। শ্রীলংকার কামিন্ডু মেন্ডিস মাত্র ৩২ রান দিয়ে তুলে নিয়েছেন তিন উইকেট। তবে এদিন মেন্ডিসকে নিঃসংকোচে বাউন্ডারি লাইন পার করাতে পেরেছেন মেহেদী হাসান। ৬২ বলে ৫০ রান করে নিজের টেস্ট ক্যারিয়ারে ষষ্ঠ অর্ধশত রান সম্পূর্ণ করেন বাংলাদেশের এই ব্যাটার। এদিন মাত্র ১৯ রানের জন্য শতরান হাতছাড়া হয় তার।

Continue Reading

Trending