Connect with us

টিম ইন্ডিয়া

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা বিসিসিআইয়ের, ফিরলেন রাহুল-আইয়ার

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে আসন্ন এশিয়া কাপের জন্য অবশেষে ঘোষিত হল ১৭ সদস্যের ভারতীয় দল। কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার উপস্থিতিতেই এদিন দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়েছিলেন সম্পূর্ণ ফিট না হলে দলে জায়গা পাবেন না কোন ক্রিকেটার। আর সেই কারণেই যথেষ্ট জল্পনা ছিল কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ারের প্রত্যাবর্তন নিয়ে। তবে শেষ পর্যন্ত ফিটনেস পরীক্ষায় পাশ করে দলের জায়গা পেলেন দুই তারকা ক্রিকেটারই। এর পাশাপাশি দলে ফিরলেন অক্ষর প্যাটেল। নিজের বিধ্বংসী ব্যাটিংয়ের কারণে সূর্যকুমার যাদবকেও নেওয়া হয়েছে দলে। অন্যদিকে যশপ্রীত বুমরাহর পাশাপাশি দলের জায়গা পেয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণাও। যদিও টি-টোয়েন্টি দলকে যেভাবে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া তাতে মোটেই খুশি ছিল না ভারতীয় ক্রিকেট বোর্ড। তাসত্ত্বেও এশিয়া কাপে সহ অধিনায়ক হিসেবে বহাল থাকছেন তিনি। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকার নির্বাচক কমিটির প্রধান হিসেবে দ্বিতীয় মিটিংয়ে যোগ দিয়েছিলেন সোমবার। সেখানে কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার পাশাপাশি উপস্থিত ছিলেন বেঙ্গালুরু ন্যাশনাল ক্রিকেট একাডেমির এক আধিকারিক। মূলত তার দেওয়া তথ্যের ভিত্তিতেই ক্রিকেটারদের শারীরিক ফিটনেস কতটা তা বিবেচনা করে দেখে নির্বাচকরা। পরে সাংবাদিক সম্মেলনে সরকারিভাবে ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়। অনেকেই মনে করছেন আসন্ন এশিয়া কাপের পর একদিনের আন্তর্জাতিক বিশ্বকাপেও এই দলকেই ধরে রাখবে বিসিসিআই।

১৭ সদস্যের ভারতীয় দলের তালিকা নিম্নরূপ:
রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, কেএল রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা

*এছাড়া ব্যাকআপ হিসেবে দলে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন।

ক্রিকেট

বাংলাদেশ সিরিজের প্রস্তুতিতে মগ্ন পন্থ…

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিযান শুরু করতে চলেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

সদ্য পাকিস্তানকে ৬ উইকেটে ম্যাচ হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। তাই ইনফর্ম বাংলাদেশকে হারানোটা সহজ হবে না তা ভালোমতই জানে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ইতিমধ্যেই আসন্ন বাংলাদেশ সিরিজের জন্য জোরকদমে অনুশীলন শুরু করে দিয়েছেন ভারতীয় দলের তারকা উইকেট কিপার ব্যাটার ঋষভ পন্থ। বৃহস্পতিবার শুরু হয়েছে দলীপ ট্রফি। সেখানেই ভারতীয় বি দলের অধিনায়কত্ব করছেন পন্থ। সেখানে নামার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, “আন্তর্জাতিক ক্রিকেটারদেরও ঘরোয়া ক্রিকেট খেলা উচিত। কারণ, ঘরোয়া ক্রিকেটে প্রস্তুতি ভাল হয়।” গাড়ি দুর্ঘটনার পর আইপিএল, টি-টোয়েন্টি বিশ্বকাপে কামব্যাক হলেও লাল বলের ক্রিকেটে দু’বছর পরে খেলতে নামবেন পন্থ। এবারে তার লক্ষ্য হবে ভারতীয় টেস্ট দলেও নিজের জায়গা পাকা করা।

Continue Reading

ক্রিকেট

আক্রমণই অস্ত্র রোহিতের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: প্রথম ম্যাচ টাই, দ্বিতীয় ম্যাচে অপ্রত্যাশিত হার। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে কোনঠাসা ভারত। টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে জয়ের পর, ওডিআই সিরিজে দলে ফিরেছেন রোহিত-বিরাটরা। তবুও এখনও জয়ের মুখ দেখতে পায়নি ভারত। একদিনের সিরিজে প্রথম ম্যাচের পর, দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে রান পেয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। ২৪১ রান তাড়া করতে গিয়ে ৪৪ বলে ৬৪ রান করেছিলেন তিনি। আক্রমণাত্মক ব্যাটিং করতে গিয়েই আউট হন রোহিত শর্মা। দল জিততে না পারলেও নিজের খেলার ধরন বদলাবেন না বলেই মনে করছেন রোহিত। কলম্বোর পিচে ব্যাটিং করা কঠিন ছিল। তবে ঝুঁকিপূর্ণ ব্যাটিংই যে তাঁকে বড় রান এনে দিয়েছেন, তা মানছেন রোহিত। সিরিজের শেষ ম্যাচেও আক্রমণের রাস্তায় হাঁটার ইঙ্গিত দিয়ে রাখলেন ভারত অধিনায়ক।

Continue Reading

ক্রিকেট

সিরিজ জয়ই মন্ত্র রোহিতের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আগামীকাল কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবেন রোহিত শর্মারা। টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে জয়ের পর, এবার ভারতের লক্ষ্য একদিনের সিরিজে ভালো ফল করা। ইতিমধ্যেই গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে অনুশীলন শুরু করে দিয়েছেন বিরাট-রোহিতরা। যদিও গতকাল দলের সবাই অনুশীলনে উপস্থিত ছিলেন না। আজ ম্যাচের আগে শেষ প্রস্তুতিতে দলের সকলকেই দেখা গেল। সকলেই একদিনের সিরিজ নিয়ে নিজেদের লক্ষ্যে অবিচল।

ওডিআই সিরিজ শুরুর আগে সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা কিন্তু দল নির্বাচন নিয়ে ধোঁয়াশা অব্যহত রাখলেন। আজকের অনুশীলন দেখেও বোঝার উপায় নেই প্রথম ম্যাচে উইকেটের পিছনে কাকে দেখা যাবে। কেএল রাহুল এবং ঋষভ পন্থ দুজনেই জোরকদমে অনুশীলন করলেন। আগামীকাল শ্রীলঙ্কার বিরুদ্ধে দুজনকেই প্রথম একাদশে দেখা যেতে পারে এবং উইকেটের পিছনে দাঁড়াতে পারেন ঋষভ পন্থ। এখনও পর্যন্ত পঞ্চাশ ওভারের ম্যাচে নিজেকে সেরা উচ্চতায় নিয়ে যেতে পারেননি পন্থ। আগামী বছরের শুরুতেই চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইবেন চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ঋষভ পন্থকে দেখে নিতে। পাশাপাশি রিয়ান পরাগ, হর্ষিত রানার মত তরুণ ক্রিকেটারদের দিকে নজর থাকবে।

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে হাতে মাত্র ৬ টি ওডিআই ম্যাচ পাবে ভারতীয় দল। তবে এখনই চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি নিয়ে ভাবতে চাইছেন না রোহিত শর্মা। প্রতিটি সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামতে চাইছে ভারতীয় দল। পাশাপাশি দলগত পারফরম্যান্সের উন্নতির দিকে নজর দিতে চাইছেন ভারত অধিনায়ক।

Continue Reading

Trending