Connect with us

টিম ইন্ডিয়া

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা বিসিসিআইয়ের, ফিরলেন রাহুল-আইয়ার

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে আসন্ন এশিয়া কাপের জন্য অবশেষে ঘোষিত হল ১৭ সদস্যের ভারতীয় দল। কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার উপস্থিতিতেই এদিন দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়েছিলেন সম্পূর্ণ ফিট না হলে দলে জায়গা পাবেন না কোন ক্রিকেটার। আর সেই কারণেই যথেষ্ট জল্পনা ছিল কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ারের প্রত্যাবর্তন নিয়ে। তবে শেষ পর্যন্ত ফিটনেস পরীক্ষায় পাশ করে দলের জায়গা পেলেন দুই তারকা ক্রিকেটারই। এর পাশাপাশি দলে ফিরলেন অক্ষর প্যাটেল। নিজের বিধ্বংসী ব্যাটিংয়ের কারণে সূর্যকুমার যাদবকেও নেওয়া হয়েছে দলে। অন্যদিকে যশপ্রীত বুমরাহর পাশাপাশি দলের জায়গা পেয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণাও। যদিও টি-টোয়েন্টি দলকে যেভাবে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া তাতে মোটেই খুশি ছিল না ভারতীয় ক্রিকেট বোর্ড। তাসত্ত্বেও এশিয়া কাপে সহ অধিনায়ক হিসেবে বহাল থাকছেন তিনি। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকার নির্বাচক কমিটির প্রধান হিসেবে দ্বিতীয় মিটিংয়ে যোগ দিয়েছিলেন সোমবার। সেখানে কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার পাশাপাশি উপস্থিত ছিলেন বেঙ্গালুরু ন্যাশনাল ক্রিকেট একাডেমির এক আধিকারিক। মূলত তার দেওয়া তথ্যের ভিত্তিতেই ক্রিকেটারদের শারীরিক ফিটনেস কতটা তা বিবেচনা করে দেখে নির্বাচকরা। পরে সাংবাদিক সম্মেলনে সরকারিভাবে ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়। অনেকেই মনে করছেন আসন্ন এশিয়া কাপের পর একদিনের আন্তর্জাতিক বিশ্বকাপেও এই দলকেই ধরে রাখবে বিসিসিআই।

১৭ সদস্যের ভারতীয় দলের তালিকা নিম্নরূপ:
রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, কেএল রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা

*এছাড়া ব্যাকআপ হিসেবে দলে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন।

আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপের স্কোয়াড নিয়ে মন্তব্য জানালেন রোহিত

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গেছে। দল ঘোষণার চব্বিশ ঘণ্টার মধ্যেই নিজেদের মন্তব্য জানালেন প্রধান নির্বাচক অজিত আগরকার এবং অধিনায়ক রোহিত শর্মা। আইপিএলের পারফরম্যান্স দেখে দল নির্বাচন করা হয়নি। আগে থেকেই দলের বেশিরভাগ ক্রিকেটারকে বাছাই করা ছিল, জানালেন নির্বাচক প্রধান। কিছু প্লেয়ারকে আইপিএলের পারফরম্যান্স দেখে নির্বাচন করা হয়েছে। উদাহরণস্বরূপ শিবম দুবের নাম করলেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন “শিবম চলতি আইপিএলে খুব ভালো খেলছে। মাঝের ওভারে ওর ব্যাটে ভরসা করা যাবে।”

বিশ্বকাপের দলে রিঙ্কুর জায়গা না পাওয়া নিয়ে আগরকার বললেন “এটাই সব থেকে কঠিন সিদ্ধান্ত ছিল। দলের ভারসাম্যের কথা মাথায় রেখেই রিঙ্কুকে দলে রাখা সম্ভব হয়নি।” রোহিতকে বেশি বিকল্প দিতে গিয়েই রিঙ্কুকে দলে রাখা সম্ভব হয়নি বলে জানিয়ে দিয়েছেন আগরকর। দল ঘোষণার পর থেকেই রিঙ্কুর জায়গা না পাওয়া নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। একই কারণে শুভমন গিলকেও দলে রাখা যায়নি বলে জানিয়েছেন নির্বাচক প্রধান।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতকে নতুন প্রস্তাব পাকিস্তানের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক দেশ পাকিস্তান। ইতিমধ্যেই আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রস্তাবিত ভেন্যুর নামও প্রকাশ করেছে পিসিবি। তবে পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে আপত্তি জানিয়েছিল বিসিসিআই। রোহিত-কোহলিদের কীভাবে পাকিস্তানের মাটিতে খেলানো যায় সেজন্য অনেক বিকল্প পরিকল্পনা সাজিয়ে রাখছে পিসিবি। নিরাপত্তা নিয়ে যেন ভারত প্রশ্ন তুলতে না পারে সেজন্য দুই দেশের সীমান্তের কাছাকাছি শহর লাহোরে ভারতের ম্যাচগুলো আয়োজনের প্রস্তাব দিয়েছে পাকিস্তান।এই ভেন্যুতে খেলা হলে ভারতীয় দর্শকরা সহজেই পাকিস্তান গিয়ে খেলা দেখতে পারবে। শেষমেশ এই বিষয়ে কি সিদ্ধান্ত আসে, সেটাই এখন দেখার বিষয়।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

টেস্টে বোলারদের ক্রমতালিকায় শীর্ষে অশ্বিন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: টেস্ট ক্রিকেটে আইসিসির প্রকাশিত বোলারদের ক্রমতালিকায় শীর্ষস্থানে উঠে এলেন ভারতীয় দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। শেষ জানুয়ারি মাস থেকে এই স্থান ধরে রেখেছিলেন জসপ্রীত বুমরাহ। তাঁকে সরিয়েই শীর্ষস্থানে উঠে এলেন অশ্বিন। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছিল ভারত। সেখানে ২৬ উইকেট নিয়ে রোহিত ব্রিগেডকে জিততে সাহায্য করেছিলেন অশ্বিন। পাশাপাশি নিজের শততম টেস্ট ম্যাচে ৯ উইকেট নিয়েছিলেন এই ভারতীয় স্পিনার। আর তার সাথে সাথেই টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেট নিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক এবং তারকা স্পিনার অনিল কুম্বলেকেও ছুঁয়ে ফেলেছেন তিনি। অশ্বিনের আগে তিনিই একমাত্র ভারতীয় বোলার যিনি টেস্টে ৫০০ উইকেট নিয়েছিলেন। 

Continue Reading

Trending