অন্যান্য খেলা

প্যারিসে মনুর প্রথম ব্রোঞ্জ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: প্যারিস অলিম্পিকের দ্বিতীয় দিনেই সকল ভারতীয়দের জন্য এলো খুশির খবর। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল বিভাগে ব্রোঞ্জ জিতলেন ভারতের মনু ভাকের। তাঁর এই জয়ের সাথেই প্যারিস অলিম্পিকে মেডেলের খাতা খুলল ভারত। তবে অল্পের জন্য রুপো হাতছাড়া হয় মানুর। ০.১ পয়েন্ট কম পাওয়ার কারণে ব্রোঞ্জ পান তিনি। অলিম্পিক শুরুর সময় থেকেই মানুর থেকে পদকের প্রত্যাশা ছিলই। রবিবার দুপুরে সেই আশায় পূরণ করলেন ভারতের মেয়ে। প্রথম ভারতীয় মহিলা শুটার হিসেবে অলিম্পিকে পদক জিতলেন মনু।

অন্যদিকে এই বিভাগে অলিম্পিকের নতুন রেকর্ড গড়ে সোনার পদক জিতলেন দক্ষিণ কোরিয়ার শুটার ও ইয়ে জিন। তাঁর স্কোর ২৪৩.২। দ্বিতীয় হয়েছেন সে দেশেরই কিম ইয়েজি। তাঁর স্কোর হয় ২৪১.৩। সেখানে ভারতের মানু ২২১.৭ স্কোর থামেন। নিজের শেষ শটে মনু ১০.৩ স্কোর করেন। সেই একই শটে ইয়েজির স্কোর হয় ১০.৫। কোরিয়ার শুটার ১০.২ স্কোর করলেও রুপো জেতার সম্ভাবনা ছিল মনুর।

হরিয়ানার এই মহিলা শুটার যোগ্যতা অর্জন পর্ব থেকেই ভালো খেলছিলেন। শনিবার যোগ্যতা অর্জনকারী পর্বে তৃতীয় হয়ে ফাইনালের টিকিট পেয়েছিলেন মনু। আর রবিবার ফাইনালেও তৃতীয় স্থানেই শেষ করলেন তিনি। প্রসঙ্গত যোগ্যতা অর্জনকারী পর্বের থেকে ফাইনালের দিন কিছুটা হলেও খারাপ পারফর্ম করেন মনু। নইলে সোনা বা রূপো জয় নিশ্চিত ছিল। ব্রোঞ্জ জয়ের পরে তাঁকে ইতিমধ্যেই অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version