Connect with us

আন্তর্জাতিক ফুটবল

কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়ে গেল আসন্ন মরশুমের এএফসি কাপের ড্র

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ ২০২৩-২৪ মরশুমের এএফসি কাপের গ্রুপ স্টেজের ড্র অনুষ্ঠিত হয়ে গেল কুয়ালালামপুরে এএফসি হাউসে। এএফসি কাপের ১৯ তম আসরে ৫ টা এএফসি জোন থেকে মোট ৩৬ টি ক্লাবকে ৯ টি গ্রুপে ভাগ করা হয়েছে। অর্থাৎ প্রতিটি গ্রুপে রয়েছে ৪ টি করে দল। ৯ টি গ্রুপ থেকে ১৬ টি দল পরের রাউন্ডে কোয়ালিফাই করবে। ৯ টি গ্রুপের শীর্ষে থাকা দল এবং ৭ টি রানার্সআপ দল পরের রাউন্ডে যাওয়ার যোগ্যতা অর্জন করবে। গত মরশুমের ফাইনালিস্ট নেজমেহ এফসি রয়েছে “গ্রুপ সি”তে এবং আরও এক ফাইনালিস্ট দল আলতিন আইজার এফসি রয়েছে “গ্রুপ ই”-তে। গ্রুপ ডি-তে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছে ওড়িশা এফসি এবং মোহনবাগান। এই গ্রুপের অন্য দুই দল বসুন্ধরা কিংস এবং মাজিয়া স্পোর্টজ এন্ড রিক্রিয়েশন ক্লাব।

গ্রুপ জি-তে রয়েছে অস্ট্রেলিয়ান ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্স। একই গ্রুপে জায়গা করে নিয়েছে তেরেঙ্গানু এফসি, বালি ইউনাইটেড এবং স্টালিওং লাগুনা এফসি। ৯ টি গ্রুপের মোট ৩৬ টি দলকে নিয়ে এএফসি কাপের প্রতিযোগিতা শুরু হতে চলেছে আসন্ন সেপ্টেম্বর মাসের মাঝে। খুব শীঘ্রই এএফসি কাপের নির্ধারিত সূচী প্রকাশিত হবে।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending