ফুটবল

সুহেলের গোলে কষ্টার্জিত জয় বাগানের

Published

on

সৌরভ মুখার্জি: বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে শুরু হল ১৩৩তম ডুরান্ড কাপ। প্রথমে ভাংড়া, ছৌ নাচ এবং হেলিকপ্টারের কেরামতি। সবশেষে রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস এবং প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারির উপস্থিতিতে সূচনা হল ডুরান্ড কাপের। আর সেখানেই হাজার চারেক দর্শকের সামনে দ্বিতীয়ার্ধে সুহেল আহমেদ ভাটের একমাত্র গোলে কাশ্মীরের দল ডাউন টাউন হিরোজ এফসিকে হারিয়ে ডুরান্ড কাপ অভিযান শুরু করল মোহনবাগান সুপার জায়েন্ট।

এই মরশুমে কলকাতা প্রিমিয়ার ডিভিশন লিগে খুবই খারাপ ভাবে শুরু করেছে সবুজ মেরুন ব্রিগেড। তাই বাগানের সহকারী কোচ বাস্তব রায়ের লক্ষ্য ছিল যেভাবেই হোক একটা জয়। সেটা পেয়ে স্বস্তি ফিরল বাগানে। প্রসঙ্গত এখনও বেশিরভাগ তারকা স্বদেশী এবং বিদেশী ফুটবলার এসে না পৌঁছনোয় অধিকাংশই তরুণ ফুটবলারদের নিয়েই দল গড়েছিলেন বাস্তব। প্রথমার্ধে দুই দলই অধিকাংশ সময়েই ছন্নছাড়া ফুটবল উপহার দেয়, তবে ডাউন টাউনের মতো দুর্বল দলের বিরুদ্ধেও গোলের মুখ খুলতে পারছিল না মোহনবাগান। তার মাঝেই ফ্রি-কিক থেকে সুহেলের বাঁ পায়ের শট বারে লেগে বেরিয়ে যায়। ডাউন টাউনের ড্যারিয়াসও প্রতিপক্ষের রাজ বাসফোরকে বোকা বানিয়ে গোলে শট নিলে তা অল্পের জন্য বাইরে যায়। গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে ৭৩ মিনিটে সুহেল ভাটের গোল। প্রতি আক্রমনে গ্লেন মার্টিন্স থেকে টাইসন বল পেয়ে তা আশিস রাইকে বাড়িয়ে দিলে তা তিনি ফাঁকায় সুহেল ভাটকে দেন। গোল করতে ভুল করেননি সবুজ-মেরুনের কাশ্মীরি স্ট্রাইকার। এই একমাত্র গোলই জয় পায় বাগান। ম্যাচ শেষে এই ম্যাচে বাগান অধিনায়ক টম অ্যালড্রেড বলেন,”দর্শকদের সামনে জয় পেয়ে ভাল লাগছে। পাশাপাশি ক্লিনশিট রাখতে পেরে আমি খুশি। দেশে থাকতেও আমি ট্রেনিংয়ের মধ্যেই ছিলাম, তাই এখানে এসে পুরো দলের সঙ্গে একদিন অনুশীলন করলেও ম্যাচ খেলতে অসুবিধা হয়নি।”

বাগানের গোলদাতা সুহেল ভাট বলেন,”গোল করে দলকে জেতাতে পেরে ভাল লাগছে। প্রথমার্ধে আমরা কিছুটা অসুবিধার মধ্যে পড়লেও, দ্বিতীয়ার্ধে দল দারুন কামব্যাক করে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version