Connect with us

আন্তর্জাতিক ফুটবল

সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে ইন্টার মিয়ামিতে যোগ দিলেন লিওনেল মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ দীর্ঘদিন ধরে জল্পনা চলছিল। কিছুদিন আগে পিএসজির সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করে ফেলায় সেই জল্পনা আরও তীব্র হয়। একটা সময় মনে হয়ছিল মেসির পুরনো ক্লাব বার্সেলোনাতেই হয়তো যোগ দিতে চলেছেন তিনি। সৌদি আরবিয়ার ক্লাব আল হিলালের আকর্ষণীয় প্রস্তাবও ছিল তার কাছে। তবে শেষ পর্যন্ত সব কিছু উপেক্ষা করে সবাইকে চমকে দিয়ে মেজর লিগের দল ইন্টার মিয়ামিতে যোগ দিলেন আর্জেন্টাইন রাজপুত্র। বার্সেলোনা ছাড়ার পর শেষ দুটি মরশুম ফ্রান্সের ক্লাব পিএসজির হয়ে খেলেছেন তিনি। বার্সেলোনায় যোগ না দেওয়ার প্রসঙ্গে তিনি বললেন “আরো একবার চোখের জলে বর্ষা ছাড়তে চাই, তাই মিয়ামিতেই যাচ্ছি।” মিয়ামিতে যাওয়ার ব্যাপারে এখনো সবকিছুই চূড়ান্ত হয়ে যায়নি। তবুও মেসির তরফ থেকে স্পষ্ট করে জানিয়ে দিলেন আগামী মরশুমে তাকে ইন্টার মিয়ামির জার্সি গায়ে দেখা যাবে।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর প্রথম বছরটা মেসির কাছে যথেষ্ট কঠিন ছিল। ধীরে ধীরে প্রথম একাদশে নিয়মিত জায়গা করে নিয়েছিলেন। নতুন ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্তে মেসির পরিবারের সকলেই খুশি। বার্সেলোনা ফেরার প্রসঙ্গে তিনি বললেন “বার্সার সাথে অনেক মধুর অভিজ্ঞতা রয়েছে। ফিরতে পারলে ভালোই লাগবে।” ইউরোপ ছাড়া সিদ্ধান্ত তিনি নিয়েই ফেলেছিলেন। ইউরোপে খেললে একমাত্র বার্সেলোনাতেই খেলতে চান আর্জেন্টাইন রাজপুত্র। সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার নতুন মরশুমে মিয়ামির হয়ে কতটা চমক দিতে পারেন সেটাই এখন দেখার।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending