Connect with us

আন্তর্জাতিক ফুটবল

Asian Cup 2023: এএফসি এশিয়ান কাপে অভিযান শুরু করতে প্রস্তুত ভারত

Published

on

সৌরভ রায়, দোহা: আগামীকাল এএফসি এশিয়ান কাপে মাঠে নামতে চলেছে ভারতীয় দল। প্রথম ম্যাচেই ভারতের সামনে কঠিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এএফসি এশিয়ান কাপে অভিযান শুরু করার আগে সাংবাদিক সম্মেলনে ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ বললেন “আমরা জানি পরিস্থিতি কতটা কঠিন। তবে লড়াই করার জন্য আমার দলের ছেলেরা তৈরি আছে।” দোহায় পরিস্থিতির সাথে মানিয়ে নিতে অনেক আগেই সেখানে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। ইগর স্টিমাচ চাইছেননা অতিরিক্ত চাপ নিতে। তিনি বললেন “মাঠে নেমে খেলাটা উপভোগ করতে হবে। এএফসি এশিয়ান কাপের মত বড় মঞ্চে জাতীয় দলের সাফল্যের দিকে তাকিয়ে থাকবে সবাই। তবে ভুলে গেলে চলবে না একটা কঠিন গ্রুপে আমরা রয়েছি।”

অস্ট্রেলিয়া ছাড়াও উজবেকিস্তান এবং সিরিয়ার বিরুদ্ধে খেলতে হবে ভারতকে। তবে এখনই পরের ম্যাচ নিয়ে ভাবছেন না ভারতীয় দলের কোচ। প্রতিটি ম্যাচে নিজেদের সেরাটা উজার করে দিতে চাইছেন। এরপর ফলাফল যা হবে তার জন্য প্রস্তুত থাকতে হবে সকলকে। স্টিমাচ আরও যোগ করেন “ভারতীয় ফুটবলে আমি একটা নতুন ধারা আনতে চাই। অনেক বেশি করে যুব ফুটবলারদের সুযোগ করে দিতে হবে। যাতে ভবিষ্যতে ভারতীয় ফুটবল সাফল্যের শিখরে পৌঁছতে পারে। চোটের জন্য দলের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার সাহালকে পাবে না ভারত। আনোয়ারের প্রসঙ্গে ইগর স্টিমাচ বললেন “সাহাল কবে মাঠে ফিরবেন সেটা মেডিকেল টিম বলতে পারবে। তবে একশো শতাংশ চোট মুক্ত না হলে আমি কোন ফুটবলারকে মাঠে নামাব না।”

এই পরিস্থিতিতে একেবারেই ভেঙে পড়ছেন না সাহাল। তিনি বললেন “চোট-আঘাত কোন ফুটবলারের হাতে থাকে না। এই পরিস্থিতিকে মানিয়ে নিতেই হবে। তবে যত দ্রুত সম্ভব আমি মাঠে ফিরতে চাই। আশা করি খুব তাড়াতাড়ি খারাপ সময় কেটে যাবে। আগামীকাল ম্যাচের প্রসঙ্গে তিনি বললেন ” আমাদের চাপমুক্ত থেকে মাঠে নামতে হবে। কঠিন লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত। মানষিক এবং শারীরিক ভাবে নিজেদের সেরাটা দিয়েই আমাদের লড়াই করতে হবে।” সাহালকে ছাড়াই প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত। এখন দেখার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে নিজেদের কতটা মেলে ধরতে পারেন মেন ইন ব্লু।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending