আন্তর্জাতিক ফুটবল

2022 FIFA WC: শুধু মাঠে নয় গ্যালারিতেও জিতল জাপান

Published

on


রে স্পোর্টজ নিউজ ডেস্ক: কিছুক্ষণ আগেই জার্মানির মতো প্রবল শক্তিধরকে হারিয়ে বিশ্বকাপের শোরগোল ফেলে দিয়েছে জাপান। স্বাভাবিকভাবেই অন্য কোন দলের সমর্থক হলে এত বড় জয়ের পর গ্যালারিতে উৎসব শেষ হলে স্টেডিয়ামের বাইরে গিয়েও তারা উৎসবে মেতে থাকতো।

তারপর চলে যেত আস্তানায়। কিন্তু জাপান শুধু মাঠে জিতল না জিতল গ্যালারিতেও। ম্যাচ শেষের পর জাপান সমর্থকরা কয়েকটি দলে ভাগ হয়ে বড় বড় প্লাস্টিক নিয়ে গ্যালারিতে ছড়িয়ে পড়লেন। মাঠে আসা হাজার হাজার সমর্থক গ্যালারি জুড়ে নানা রকম আবর্জনা ফেলেছিল। বেশিরভাগই ছিল খাবারের প্যাকেট এবং খাবারের ফেলে দেওয়া অংশ। জাপান সমর্থকরা গোটা গ্যালারি ঘুরে ঘুরে সেই খাবারের প্যাকেট এবং খাবারের ফেলে দেওয়া অংশগুলি বড় প্লাস্টিকে সংগ্রহ করলেন। তারপর তো ফেলে দিলেন নির্দিষ্ট জায়গায়। ‌

জাপানিরা সব সময় মনে করে পরিষ্কার পরিচ্ছন্নতার থেকে বড় জিনিস কিছু হতে পারে না। নিজেদের দেশের শহরগুলোকেও তারা সব সময় পরিষ্কার রাখে। এর আগেও বিশ্বকাপের মঞ্চে গ্যালারি পরিষ্কার করতে দেখা গিয়েছিল তাদের। কাতার বিশ্বকাপেও সেই ধারাই বজায় রেখেছেন তারা। যা ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে ফুটবল মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version