আন্তর্জাতিক ফুটবল

2022 FIFA WC: প্রথম প্রি-কোয়ার্টার ফাইনালে আমেরিকাকে ৩-১ গোলে হারিয়ে সহজ জয় পেল নেদারল্যান্ডস…

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: কাতার বিশ্বকাপে নকআউট পর্ব ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আর সেখানে প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস এবং মার্কিন যুক্তরাষ্ট্র। এবারের বিশ্বকাপ শুরু হওয়ার আগে লুই ভান গল নেদারল্যান্ডের দায়িত্ব নেওয়ার পর থেকে দুরন্ত পারফর্ম করছে কমলা ব্রিগেড। আর এদিন মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও তার দল তাদের দুর্ধর্ষ পারফরম্যান্স জারি রাখল। নেদারল্যান্ডস প্রথম প্রি কোয়ার্টার ফাইনালে ৩-১ ব্যবধানে মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল।

এদিনের ম্যাচে মাত্র ১০ মিনিটের মাথায় মেমফিস ডিপাইয়ের গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। একটি দারুণ ক্রস বাড়ান ডামফ্রিজ আর তার থেকে গোল করতে ভুল করেননি ডিপাই। তবে নেদারল্যান্ডস এগিয়ে গেলেও চেষ্টা ছাড়েনি মার্কিন যুক্তরাষ্ট্র। পাল্লা দিয়ে লড়াই করতে থাকেন দেস্ট, ম্যাকনেনি।

এদিন মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে সুস্থ হয়ে মাঠে ফিরেছিলেন পুলিসিচ, তিনি বল পেলেই যথেষ্ট চাপ বাড়াচ্ছিলেন নেদারল্যান্ডস ডিফেন্সে। যদিও এরই মাঝে খেলার মাঝ বিরতির এক মিনিট আগে নেদারল্যান্ডসের হয়ে ব্যবধান বাড়ান ডেলি ব্লিন্ড। দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি বদলে নিয়ে নিল নেদারল্যান্ড। ক্লাসেনকে তুলে নিয়ে এলেন বর্গউইন।

যদিও এরই মাঝে ৭৬ মিনিটের মাথায় একটি গোল শোধ করে দেয় আমেরিকা। পুলিসিচের দারুন ক্রস ফ্লিক করে গোলে রাখেন রাইট। এর ঠিক ৪ মিনিটের মাথায় ব্লিন্ড ক্রস করলে পেছন থেকে এসে ডামফ্রিস ৩-১ করে দিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version