ইস্টবেঙ্গল

পিছিয়ে থেকেও দুরন্ত জয় ইস্টবেঙ্গলের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: পিছিয়ে থেকেও দুরন্ত প্রত্যাবর্তন। ঘরের মাঠে চলতি কলকাতা প্রিমিয়ার ডিভিশন লিগে নিজেদের প্রথম ম্যাচে জর্জ টেলিগ্রাফকে ৩-১ গোলে হারালো ইস্টবেঙ্গল। প্রথমার্ধে এক গোলে পিছিয়ে পড়েও, দ্বিতীয়ার্ধে তিনটি গোলে করে এই প্রতিযোগিতায় টানা দ্বিতীয় জয় তুলে নিল লাল-হলুদ ব্রিগেড। ইস্টবেঙ্গলের দুই গোলদাতা হলেন জেসিন টিকে এবং সায়ন ব্যানার্জি(২)। জর্জের একমাত্র গোলদাতা অমিত এক্কা। আগামী ১৩ জুলাই মরশুমের প্রথম কলকাতা ডার্বি। তার আগে এই জয় অবশ্যই আত্মবিশ্বাস বাড়াবে ইস্টবেঙ্গলের এই তরুণ ফুটবলারদের।

ম্যাচ রবিবারে হওয়ায়, গোটা মাঠ প্রায় কানায় কানায় পূর্ণ ছিল। তার মধ্যে প্রথমবারের জন্য মাঠে খেলা দেখতে উপস্থিত হয়েছিলেন ইস্টবেঙ্গল হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। তবে তাদের সামনে এদিন শুরুটা একেবারেই ভালো হয়নি লাল-হলুদ ব্রিগেডের। বৃষ্টির কারণে ইস্টবেঙ্গল মাঠ বেশ ভারী হয়ে গিয়েছিল। বলে অসমান বাউন্স এবং গতি হঠাৎ বেড়ে যাওয়ার কারণে ঠিকমতো খেলা তৈরিই করতে পারছিল না লাল-হলুদ ব্রিগেড। এরই মাঝে আমন সিকের একটি শট পোস্টে লেগে ফিরে আসে। তবে তার মধ্যেই চলছিল একাধিক মিস পাসের ফুলঝুরি। এমন সময় হঠাৎই খেলার বিরুদ্ধে ৩৬ মিনিটে অমিত এক্কার শট সার্থকের গায়ে লেগে গোলে ঢুকে যায়। প্রথমার্ধে সমতায় ফেরার চেষ্টা করলেও লাল-হলুদের আক্রমণ বারবার আটকে দেয় জর্জ ডিফেন্স।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সায়ন, বিজয় মুর্মু এবং সঞ্জীব ঘোষ নামতে ম্যাচে ফেরে ইস্টবেঙ্গল। ৪৭ মিনিটে নাসিবের দুরন্ত শট পোস্টে লেগে ফিরলে, ফিরতি বল জালে পাঠান জেসিন। এরপর ম্যাচ যত এগিয়েছে, আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছে লাল-হলুদ ব্রিগেড। শেষ আইএসএলে নজরকাড়া সায়ন এই মরশুমে ধীরে ধীরে নিজেকে আরও মেলে ধরছেন। ৬৫ মিনিটে তাঁর পা থেকেই ইস্টবেঙ্গলের দ্বিতীয় গোল। ৯০ মিনিটে ফের গোল করেন সায়ন। ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version