আন্তর্জাতিক ফুটবল

নাটকীয় ড্র জার্মানির, জিতল হাঙ্গেরি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – ইউরো কাপের মঞ্চে আরও একটা অঘটন ঘটানোর স্বপ্ন দেখছিল সুইজারল্যান্ড। তবে শেষ মুহুর্তের গোলে কোনওমতে লজ্জার হার থেকে বেঁচে গেল জার্মানি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল সুইজারল্যান্ড এবং জার্মানি। যদিও এই ম্যাচে মাঠে নামার আগেই প্রি-কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করেছিলেন টনি ক্রুজরা। শেষ পর্যন্ত সংযোজিত সময়ের গোলে ১-১ ফলাফলে অমীমাংসিত থাকে জার্মানি বনাম সুইজারল্যান্ডের ম্যাচ। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখেছিল জার্মানি।

তিন মিনিটের মাথায় গোল পেয়ে যেতে পারত। মুসিয়ালার একটি দুর্দান্ত পাস সুইজ রক্ষণে বাধা পায়। বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিলেন জার্মানরা। ১৭ মিনিটে এগিয়ে গিয়েছিল জার্মানি। তবে রেফারির সিদ্ধান্তে সেই গোল বাতিল হয়ে যায়। হঠাৎই খেলার গতির বিরুদ্ধে এগিয়ে যায় সুইজারল্যান্ড। বাঁ দিক থেকে বক্সের মধ্যে বল ভাসিয়েছিলেন ফ্রুইলার। সেই বলে পা ছুঁইয়ে বল জালে জড়িয়ে দেন ড্যান এনডোয়ে। গোল পেয়ে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে সুইজারল্যান্ড। প্রথমার্ধে সমতায় ফিরতে পারেনি জার্মানি।

৭০ মিনিটের মাথায় আরও একটি সহজ সুযোগ নষ্ট করে জার্মানি। ম্যাচের শেষ মুহুর্তে সুইজারল্যান্ডের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। অবশেষে সংযোজিত সময়ে জার্মানির হয়ে সমতা ফেরান ফুলক্রুগ। অন্যদিকে, স্কটল্যান্ডকে হারালো হাঙ্গেরি। নব্বই মিনিট গোলশূন্য থাকার পর, সংযোজিত সময়ের গোলে তিন জিতল হাঙ্গেরি। জিতেও ছিটকে গেল তারা। গ্রুপ শীর্ষে থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল জার্মানি। পাশাপাশি দ্বিতীয় দল হিসাবে শেষ ষোলোর টিকিট পেল সুইজারল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version