ইস্টবেঙ্গল

ডিফেন্সে ফুটবলার নেওয়ার ভাবনা কুয়াদ্রাতের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – সন্ধ্যা তখন সাতটা বেজে ১৫ মিনিট। রাজারহাটে এআইএফএফের সেন্টার অফ এক্সিলেন্সের বাইরে জনা পাঁচেক ইস্টবেঙ্গল সমর্থক দাঁড়িয়ে। গেটের সামনে এসে দাঁড়াল লাল-হলুদ হেড কোচ কার্লেস কুয়াদ্রাতের গাড়ি। হাসি মুখে গাড়ি থেকে নেমে, সমর্থকদের সঙ্গে সেলফি তুলে এবং করমর্দন করে ভিতরে ঢুকে গেলেন কার্লেস। ইস্টবেঙ্গল টিম বাসও কিছুক্ষণের মধ্যেই চলে এল। প্রথম দিনে মোট ১৭জন ফুটবলার অনুশীলনে যোগ দিলেন। তাদের মধ্যে ছিলেন দুই বিদেশি ক্লেইটন সিলভা এবং সউল ক্রেসপো। এছাড়া নতুন যোগ দিলেন জোথানপুইয়া, প্রভাত লাখড়া এবং দেবজিৎ মজুমদার। দলে থাকা ভারতের জাতীয় দলের ফুটবলারদের কয়েকদিনের অতিরিক্ত ছুটি দেওয়া হয়েছে। এদিন অনুশীলন উপস্থিত ছিলেন লাল-হলুদ শীর্ষ কর্তা দেবব্রত সরকার এবং ইমামি কর্তা বিভাস আগরওয়াল।

অন্যদিকে অনুশীলনে এদিন শুরুতে গা ঘামানোর পরে, বেশ কিছুক্ষণ ফুটবলারদের সিচুয়েশন অনুশীলন করতে দেখা যায়। সাধারণত মরশুম শুরুর প্রথম দিন ফুটবলাররা শুধুমাত্র গা ঘামানোর দিকেই নজর দেন, তবে এদিন ইস্টবেঙ্গল অনুশীলনে দেখা গেল একেবারে অন্য ছবি।

অনুশীলন শুরুর আগে সাংবাদিকদের সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বললেন লাল-হলুদ হেড কোচ। সেখানে তিনি বলেন, “এটা ইস্টবেঙ্গলে আমার দ্বিতীয় মরশুম। আমাদের গতবারের তুলনায় এবারে অবশ্যই ভালো ফল করতে হবে। গত মরশুমে আমরা যা করতে পেরেছি, তাতে আমি খুশি। ১২ বছর পরে দল সর্বভারতীয় ট্রফি জিতেছে। এবারে তাই দলে আরও উন্নতি ঘটিয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ দুইয়ে ভালো ফল করতে চাই।”

দলে ইতিমধ্যেই বেশ কিছু আক্রমণভাগের ফুটবলার নেওয়া হয়েছে। তবে কার্লেস বলছেন তিনি ডিফেন্সের দিকেও বাড়তি নজর দিচ্ছেন। “বিষয়টা এমন নয় যে আমরা ডিফেন্স শক্তিশালী করতে চাই না। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আমরা ডিফেন্স আরও শক্তিশালী করতে নতুন ফুটবলার নেওয়ার চেষ্টা করছি। তবে দলের নতুন ফুটবলারদের অন্তর্ভুক্তি নিয়ে আমি খুশি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version