আন্তর্জাতিক ফুটবল

ডাচ বধ অস্ট্রিয়ার, আটকে গেল ফ্রান্স

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – ইউরো কাপের গ্রুপ ‘ডি’-এর গুরুত্বপূর্ণ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয় করেও পোল্যান্ডের কাছে আটকে গেল ফ্রান্স। অন্যদিকে, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩-২ গোলে জয় তুলে নিয়ে গ্রুপ শীর্ষে থেকে নক আউটে জায়গা করে নিল অস্ট্রিয়া।

ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই মালেনের আত্মঘাতী গোলে এগিয়ে যায় অস্ট্রিয়া। পিছিয়ে পড়ে প্রত্যাঘাত আনার চেষ্টা করেছিল নেদারল্যান্ডস। তবে অস্ট্রিয়ার জমাটি রক্ষণ আর মাঝামাঠের খেলায় দাঁত বসাতে পারেনি ডাচরা। দ্বিতীয়ার্ধে খেলায় ফেরে নেদারল্যান্ডস। গাপকোর গোলে সমতা ফেরে। তবে ৫৯ মিনিটে আবারও এগিয়ে যায় অস্ট্রিয়া। পেন্ডুলামের মতো দুলতে থাকে ম্যাচের ভাগ্য। ৭৫ মিনিটে উইঘর্স্টের গোলে ফের সমতায় ফেরে নেদারল্যান্ডস। পাঁচ মিনিটের মধ্যেই জয়সূচক গোলটি তুলে নেয় অস্ট্রিয়া। শেষ পর্যন্ত জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে মাঠ ছাড়ে তারা।

গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল ফ্রান্স। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন এমবাপে। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান লেয়নডস্কি। জয় হাতছাড়া হলেও, গ্রুপের দ্বিতীয় দল হিসাবে নক আউটে জায়গা পাকা করল ফ্রান্স। পাশাপাশি ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সেরা তৃতীয় দল হিসাবে প্রি কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল নেদারল্যান্ডস।

অন্যদিকে, ক্রোয়েশিয়াকে আটকে দিয়ে প্রি কোয়ার্টারে ইতালি। লুকা মদ্রিচের করা গোলে ক্রোয়েশিয়া যখন নক আউটে যাওয়ার স্বপ্ন দেখছে, তখনই জাক্কানির গোলে স্বপ্নভঙ্গ হল তাদের। শুরু থেকেই ইতালির গতি মন্থরতার সুযোগ নিয়ে ম্যাচে আধিপত্য বিস্তার করে ক্রোয়েশিয়া। গোলের সুযোগ নষ্ট করেন মদ্রিচ। যদিও কয়েক সেকেন্ড পরেই গোল করে দলকে এগিয়ে দেন তিনি। ম্যাচের সংযুক্তি সময়ে ইতালির হয়ে সমতা ফেরান জাক্কানি। ১-১ গোলেই ম্যাচ শেষ হয়। পাশাপাশি আলবেনিয়াকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকেই শেষ ষোলোয় জায়গা করে নিল স্পেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version