ইস্টবেঙ্গল

চ্যালেঞ্জ নিতে প্রস্তুত কুয়াদ্রাত

Published

on

রে স্পোর্টজ: ইন্ডিয়ান সুপার লিগ শুরু হতে আর মাত্র কয়েকটা দিন। তবে ১৪ সেপ্টেম্বর কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসির মুখোমুখি হওয়ার আগে ইস্টবেঙ্গল সমর্থকদের মনে একটাই শঙ্কা কাজ করছে। তা হল বেশ কিছু স্বদেশি এবং বিদেশি তারকা ফুটবলারের চোট। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল সউল ক্রেসপো, মাদিহ তালাল, দিমিত্রিয়স দিমানতাকোসরা চোটের তালিকায় রয়েছেন। তবে কলকাতায় আয়োজিত আইএসএলের মিডিয়া ডে অনুষ্ঠানে সমর্থকদের অভয় দিলেন লাল-হলুদ হেড কোচ কার্লেস কুয়াদ্রাত।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমি সমর্থকদের আবেগ ভালোমতই বুঝি। আমি সকলকে বলতে চাই নিশু কুমার এবং প্রভাত লাকড়া ছাড়া প্রত্যেকে ফিট। দলের বেশ কিছু ভারতীয় ফুটবলার নানা কারণবশত অনুশীলনে ছিলেন না। পাশাপাশি জাতীয় দলে খেলার জন্য বেশ কয়েকজন ফুটবলার চলে গেছেন। এছাড়া অনেকে আবার প্রাক মরশুমে ঠিকঠাক প্রস্তুতির মধ্যে ছিল না। সেই কারণেই একটা ছোট সমস্যা তৈরি হয়েছিল, তবে বর্তমানে গোটা দল প্রস্তুত এবং আমি তাতে খুশি।”

ইস্টবেঙ্গল বেশ কয়েক বছর আইএসএল খেললেও, কোনওবারই প্লে-অফে পৌঁছতে পারেনি। সেই ব্যাপারে উত্তর দিতে গিয়ে কুয়াদ্রাত বলেন, “শেষ পাঁচ বছরে এই প্রথমবার দল একটা ভালো সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আইএসএলে এটা আমাদের পঞ্চম বছর। এই প্রথম পরপর দু’বছর কোচ একই রয়েছে। দল এবার একটু থিতু হয়েছে। গত বছরের বেশ কিছু ফুটবলার এবারেও দলে রয়েছেন। দীর্ঘ কয়েক বছর পরে একজন কোচ টানা ৩৫টি ম্যাচে দলকে পরিচালনা করার সুযোগ পাচ্ছে। দল একেবারে সঠিক পথে চলছে, আর আমরা প্রত্যেকে আসন্ন আইএসএলে কঠিন চ্যালেঞ্জ নেওয়ার জন্য তৈরি।” এখন দেখার কার্লেস কুয়াদ্রাত তাঁর দলকে প্রথমবারের জন্য আইএসএলের প্লে-অফে নিয়ে যেতে পারেন কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version