ফুটবল

ডার্বি উত্তেজনায় ফুটছেন জেমি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: মোহনবাগান সমর্থকদের ভালোবাসায় অভিভূত অস্ট্রেলিয়ার তারকা বিদেশি ফরোয়ার্ড জেমি ম্যাকলারেন। কলকাতায় পৌঁছনোর পরে দুদিন কেটে গেলেও, বিমানবন্দরে তিনি যে অভ্যর্থনা পেয়েছেন তা এখনও ভুলতে পারছেন না ম্যাকলারেন। মঙ্গলবার আরপিএসজি হাউসে সাংবাদিক সম্মেলনে তাঁর হাতে ২৯ নম্বর জার্সি তুলে দেন দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা এবং হেড কোচ হোসে মোলিনা। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ম্যাকলারেন বলেন, “যেভাবে আমাকে অভ্যর্থনা জানানো হয়েছে, তাতে আমি অভিভূত। মোহনবাগানের মতো সফল ক্লাবে আসতে পেরে আমি খুশি, এখানে আমি নিজের অভিজ্ঞতা দিয়ে দলকে আরও সাহায্য করতে চাই।”

আগামী ১৮ আগস্ট মরশুমের দ্বিতীয় ডার্বিতে মুখোমুখি হচ্ছে চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। সেই ম্যাচ নিয়ে তিনি বলেন, “আমি এর আগে অনেক ডার্বি খেলেছি। তবে হ্যাঁ কলকাতা ডার্বি আমি টিভিতে দেখেছি। তবে হ্যাঁ, মাঠে থেকে আমি কলকাতা ডার্বিটা খেলতে চাই, এবং সেই প্যাশনটা উপভোগ করতে চাই। আমি যখন এয়ারপোর্ট থেকে বেরিয়ে ছিলাম, সবাই তখন ডার্বির কথা বলছিল। আমার থেকে গোল চাইছিল। সমর্থকদের সেই ইচ্ছেপূরণ করতে চাই।”

অন্যদিকে আনোয়ার আলিকে নিয়ে মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের মধ্যে দড়ি টানাটানি চলছেই। ইতিমধ্যেই এই ব্যাপারে সর্বভারতীয় ফুটবল সংস্থার প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছে গেছেন আনোয়ার এবং মোহনবাগান। সেই ব্যাপারে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে বাগান কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বলেন, “আমরা মোহনবাগান। শালীনতা বজায় রাখতে পছন্দ করি। আমরা কারোর প্ররোচনায় পা দিতে চাই না। গত বছর আনোয়ারের সঙ্গে আমাদের অভিজ্ঞতা ভাল। ও দারুণ টিম ম্যান। তাই এই বিষয়ে আমরা এখনই কিছু বলতে চাই না।”

প্রসঙ্গত আনোয়ার নিজেই আইএফএফকে জানিয়েছেন তিনি আর মোহনবাগানে থাকতে চান না। এমন অনিচ্ছুক ঘোড়াকে তাঁরা কি আটকে রাখবেন? তাতে গোয়েঙ্কা বলেন, “ও ইচ্ছুক বা অনিচ্ছুক, তার কোনও প্রমাণ আমরা পাইনি। তাই এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাই না। দেখা যাক কী হয়।”

অন্যদিকে হেড কোচ মোলিনা যে চ্যাম্পিয়ন্স লিগকেই পাখির চোখ করছেন সেটা তাঁর কথাতেই পরিষ্কার। তিনি বলেন, “আমাদের কাছে সব প্রতিযোগিতাই গুরুত্বপূর্ণ। এখন ডুরান্ড চলছে, এরপরে আইএসএল রয়েছে। পাশাপাশি আমরা এএফসি চ্যাম্পিয়নস লিগ ২ প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। এশিয়াতেও মোহনবাগানকে ভালো জায়গায় নিয়ে যাওয়াই আমার লক্ষ্য থাকবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version