ফুটবল

ঘরে ফিরছেন প্রীতম কোটাল

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ডুরান্ড কাপ ফাইনালে হারের পর বাগান জনতার মনে একটাই প্রশ্ন, মোলিনার দলের রক্ষণ সামলাবে কে? দুই তারকা নিদেশি ডিফেন্ডারকে এনেও দলের রক্ষণ ভরাট হয়নি। আনোয়ার আলি চলে যাওয়ার পর থেকেই মোহনবাগান রক্ষণের ভরাডুবি চোখে পড়েছে। দলে ভারতীয় ডিফেন্ডারের অভাব ছিলই। চলতি ডুরান্ড কাপে তিন ম্যাচে সাত গোল হজম করেছে বাগান রক্ষণ। এই অবস্থায় যে নামটা সবচেয়ে বেশি আলোচনায় উঠে আসছিল সেটা হলো প্রীতম কোটাল। মোহনবাগানের ঘরের ছেলে।

গত কয়েকদিন ধরেই তাকে নিয়ে জল্পনা চলছে। দল গঠনের সময় থেকেই প্রীতমকে দলে নেওয়ার ব্যাপারে যথেষ্ট আশাবাদী ছিল মোহনবাগান ম্যানেজমেন্ট। তাকে দলে নেওয়ার জন্য একাধিক অপশন খুঁজছিল বাগান ম্যানেজমেন্ট। যদিও সেগুলো দ্বিতীয় বা তৃতীয় পছন্দ। কারণ শুরু থেকেই মোহনবাগানের প্রথম পছন্দ ছিল প্রীতম কোটাল। অন্যদিকে, কেরালা ব্লাস্টার্সের প্রয়োজন ছিল একজন মাঝমাঠের ফুটবলার। যেখানে শোনা যায় দীপক টাংরি বা অভিষেক সূর্যবংশীকে পেতে আগ্রহী ছিল কেরালা। পরবর্তীতে কেরালার মাঝমাঠে আর ফুটবলারের প্রয়োজন নেই মনে হলে প্রীতম কোটালের ডিল টা থমকে গিয়েছিল। এই পরিস্থিতিতে প্রীতম কোটাল এর সঙ্গে কথাবার্তা কখনোই বন্ধ করেনি বাগান ম্যানেজমেন্ট।

প্রাথমিকভাবে প্রীতম কোটালকে ছাড়তে রাজি ছিল না কেরালা ব্লাস্টার্স। কিন্তু পরবর্তী কালে তার বাবার শারীরিক অসুস্থতার জন্য তিনি পরিবারের কাছাকাছি থাকতে চাইছিলেন। পাশাপাশি মোহনবাগানের প্রতি তার একটা আলাদা টান রয়েছে। প্রীতম কটাল কেরালা ব্লাস্টার্সের পরিকল্পনা তে থাকলেও, বাগান কোচ হোসে মোলিনা দলে চাইছেন প্রীতমকে। সব মিলিয়ে প্রিতমের ঘরে ফেরার রাস্তা আরও খানিকটা চওড়া হচ্ছিল। এই পরিস্থিতিতে মোহনবাগান দলে একাধিক মিডফিল্ডার থাকায় দীপক টাংরিকে ছাড়তে রাজী হয় ম্যানেজমেন্ট। কিন্তু শনিবারই ছিল ট্রান্সফার উইন্ডোর শেষ দিন। তার মধ্যে সই পর্ব সম্পূর্ণ না হওয়ায় সমস্যায় পড়ে মোহনবাগান। ফলে প্রীতমকে দল বদল করতে হলে তাকে ফ্রি প্লেয়ার হতে হত। তাই তড়িঘড়ি কেরালা ব্লাস্টার্সের সঙ্গে মিউচুয়ালি চুক্তি ভঙ্গ করেন প্রীতম।

অন্যদিকে, প্রীতমের পরিবর্তে সোয়্যাপ ডিলে মোহনবাগানকে একটা প্লেয়ার দিতে হত। তাই দীপক টাংরির সঙ্গেও মিউচুয়ালি সম্পর্ক ছিন্ন করে বাগান ম্যানেজমেন্ট। ডুরান্ড কাপের শেষ দুটি ম্যাচে মাঠে দেখা যায়নি দীপক টাংরিকে। ফলে বলাই যায় কোচ হোসে মোলিনা তার পরিকল্পনায় রাখতে চাইছেন না দীপক টাংরিকে। তাই তাকে রিলিজ দিতে খুব একটা সমস্যা হয়নি মোহনবাগানের। আর তাই সোয়্যাপ ডিলে প্রীতম কোটালকে ঘরে তুলতে চলেছে মোহনবাগান। মাঝে প্রীতম কোটাল এর বিকল্প হিসেবে বেশ কিছু নাম শোনা গেলেও, বাগান ম্যানেজমেন্ট কিন্তু প্রীতমকে দলে নেওয়ার রাস্তা থেকে সরে আসেনি। একেবারে শেষ মুহুর্তের কিছু কথাবার্তা চলছে। শেষ পর্যন্ত সোয়্যাপ ডিলের মাধ্যমেই ঘরের ছেলেকে ঘরে ফেরাতে চলেছে মোহনবাগান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version