Connect with us

আইপিএল

IPL 2023: নবাবের শহরে রাজা বিরাট কোহলি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: মার্জিত বোলিংয়ে অবিশ্বাস্য কামব্যাক করল রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। লখনউতে ঘরের মাঠে আরসিবির মুখোমুখি হয়েছিলো কেএল রাহুলরা। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ফ্যাফ ডুপ্লেসি। শুরু থেকেই ব্যাটিং নির্ভরতার অভাবে ভুগছিল কোহলি ডুপ্লসিরা। মন্থর পিচে ব্যাটে বল আসছিল দেরিতে। পাওয়ার প্লেতেও বড় শট খেলতে সমস্যা হচ্ছিল বিরাট কোহলির। শেষ পর্যন্ত চাপের মুখে ৩০ বলে ৩১ রান করে সাজঘরে ফিরতে হয় কিং কোহলিকে। এরপর অধিনায়ক ডুপ্লেসি ম্যাচের হাল ধরে থাকেন একাই। একের পর এক তাসের ঘরের মতো ভেঙে পড়ে ব্যাঙ্গালোরের ব্যাটিং। ডুপ্লেসি মাটি কামড়ে পড়ে থেকে আনলেন গুরুত্বপূর্ণ ৪৪ রান। তারপর ডিকে ছাড়া আর কেউ ডবল ডিজিটে পৌঁছাতে পারেনি। ২০ ওভারের শেষে ১২৬ রানেই গুটিয়ে যায় আরসিবির ইনিংস। লখনউ ইনিংসের বোলিং চলাকালীন পায়ে চোট পান অধিনায়ক কেএল রাহুল। তার জায়গায় ওপেন করতে নামেন আয়ুষ বাদোনি।

কাইল মায়ার্সকে সঙ্গে নিয়ে লখনউয়ের ইনিংস শুরু করেন। এরপরই শুরু হয় সিরাজের বোলিং জাদু। প্রথম ওভারের দ্বিতীয় বলেই সিরাজ ফিরিয়ে দেন বিধ্বংসী কাইল মায়ার্সকে। প্রথম দু ওভারে মাত্র দু রান খরচ করে আরসিবি। পান্ডিয়া দু-একটা বড় শট খেলার চেষ্টা করলেও ম্যাক্সওয়েলের বলে কোহলির হাতে ধরা পড়েন তিনি। ম্যাচের পঞ্চম ওভারে শর্ট কভারে অনবদ্য ক্যাচ নিয়ে বাদোনিকে ফিরিয়ে দেন কোহলি। এরপর একের পর এক উইকেট পতন। দীপক হুডা, মার্কস স্টয়নিস, নিকোলাস পুরানরা দাঁড়াতেই পারলেননা আরসিবি বোলিং এর বিরুদ্ধে। স্পিন বোলিং এই বাজিমাত করলেন ফ্যাফ ডুপ্লেসির দল। শেষ বেলায় কৃষ্ণাপ্পা গৌতম একা লড়াই চালালেও তাকে পরাস্ত হতে হয় আরসিবি টিম গেমের কাছে। লখনউয়ের ম্যাপ যে তার আশা যখন প্রায় শেষ ব্যাট হাতে ক্রেসে এলেন কেএল রাহুল। পায়ের চোটে কাবু অধিনায়ক কিছুই করতে পারলেন না। তিনটি বল খেলে একটিও রান এলোনা তার ব্যাট থেকে। এক বল বাকি থাকতে হর্শল প্যাটেলের বলে ডিকের হাতে ধরা পড়েন অমিত মিশ্র।

১০৮ রানেই থামতে হয় লখনউ সুপার জায়ান্টসকে। আজ উইকেটের পিছনে ভালো ছন্দে ছিলেন দীনেশ কার্তিক। একটি ক্যাচ ছাড়লেও স্টাম্পিং থেকে রান আউট, চনমনে দেখা গেল ডিকেকে। মার্জিত বোলিং এবং ভালো ফিল্ডিং লো-স্কোরিং ম্যাচেও ১৮ রানে জয় এনে দিল ব্যাঙ্গালোরে শিবিরে। আজ জয়ের পর ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আবার পঞ্চম স্থানে উঠে এলেন কোহলিরা।

আইপিএল

একমাস পর জয়ের হাসি হাসল আরসিবি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: হারতে হারতে কোণঠাসা হয়ে যাওয়া দল হঠাৎই ঘুরে দাঁড়ালো। সানরাইজার্স হায়দ্রাবাদকে ৩৫ রানে হারিয়ে জয়ের সরণীতে ফিরল আরসিবি। প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদের জন্য ২০৭ রানের লক্ষ্যমাত্রা স্থির করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরসিবির হয়ে ৫১ রান করেন বিরাট কোহলি। মাত্র ২০ বলে ৫০ রান করেন রজত পতিদার। জবাবে আরসিবি বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। শুরুতে মারমুখী মেজাজে ব্যাটিং শুরু করলেও দ্রুত তাসের ঘরের মতো ভেঙে পড়ে হায়দ্রাবাদের ইনিংস। ৩৫ রানে ম্যাচ জিতে এক মাস পর হাসি ফিরল বিরাটদের মুখে।

Continue Reading

আইপিএল

মায়াঙ্ক এর উপর দৃষ্টি রাখছেন স্মিথ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চলতি মরশুমের আইপিএলে ঝড় তুলেছেন লখনৌ সুপার জায়েন্টের মায়াঙ্ক আগারওয়াল। দুটো ম্যাচে মোট ৬ টি উইকেট তুলে নিয়ে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। চিন্নশামী স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাত্র রানের তিন উইকেট তুলে নিয়েছিলেন মায়াঙ্ক। মাত্র ১৫৩ রানেই গুটিয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। তবে এরপর কিছুটা নিজেদের ভুলে এবং লখনৌয়ের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আর ম্যাচে ফিরতে পারিনি ব্যাঙ্গালোর। তবে আইপিএলে সবথেকে বেশি এবার চোখ কেড়েছেন মায়াঙ্ক। আর এবার তাই তার উপর তীক্ষ্ণ নজর রেখেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। আর কিছুদিনের মধ্যেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। তার আগে ভারতীয় এই তরুণ বোলারকে পরখ করে নিচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে নিঃসন্দেহে তাদের শক্তি এবং দুর্বলতা সম্পর্কে খোঁজ রাখতে চাইবে অস্ট্রেলিয়া।

Continue Reading

আইপিএল

IPL 2024: পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ সৌরভ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চোট সারিয়ে মাঠে ফিরেছেন ঋষভ পন্থ। পন্থের মারমুখী ব্যাটিং দেখতে মুখিয়ে ছিলেন তাঁর অনুরাগীরা। রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩২ বলে ৫১ রান করে দলকে জিতিয়েছেন। পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন “ঋষভ খুব ভালো খেলেছে। ভবিষ্যতেও এমন অনেক ভালো ইনিংস খেলবে। তবু আজকের এই ইনিংসটা ওর চিরকাল মনে থাকবে।” ভয়াবহ গাড়ি দূর্ঘটনার পর বাইশ গজে ফেরার লড়াইটা সহজ ছিলনা। তবুও কঠিন সময় পার করে নিজেকে পুরনো ছন্দে ফিরিয়ে আনতে মরিয়া ঋষভ পন্থ।

Continue Reading

Trending