আন্তর্জাতিক ক্রিকেট

2023 ICC CWC: ডুবতে বসা ভারতকে ম্যাচ জেতালেন বিরাট-রাহুল জুটি

Published

on


রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ভারতীয় ব্যাটিং অর্ডারের প্রথম তিনজনই ফিরে গেলেন শূন্য রানে। লজ্জার নজির। আর সেই ম্যাচ বের করলেন এমন দুজন, যাদের একজন দীর্ঘদিন ধরে ফর্ম হাতড়াচ্ছিলেন। আর অন্যজনের বিরুদ্ধে সমালোচকরা বলেন ইদানিং চাপের সময় খেলতে পারছেন না। কে এল রাহুল এবং বিরাট কোহলি। এই জুটির কাঁধে চড়েই প্রায় ডুবন্ত অবস্থা থেকে ম্যাচ জিতল ভারত।

অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে শুরু করল এবারের বিশ্বকাপ অভিযান।


শুরুতে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়া গুটিয়ে যায় ১৯৯ রানে। ১০ ওভার র হাত ঘুরিয়ে ২৮ রান দিয়ে ৩ উইকেট দখল করলেন রবীন্দ্র জাদেজা। জসপ্রীত বুমরা এবং কুলদীপ যাদব দখল করলেন দুটি করে উইকেট। অস্ট্রেলিয়ার হয়ে ডেভিড ওয়ার্নার ৪১ এবং স্টিভ স্মিথ ৪৬ রান করেন।


২০০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ভারত যে ধাক্কাটা খেলো তা হয়তো আশা করেননি, ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। ২ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যান রোহিত শর্মা, ঈশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ার। তিনজনই ফিরে যান ০ রানে। আর এখান থেকেই হাল ধরেন বিরাট -রাহুল জুটি। চতুর্থ উইকেট পার্টনারশিপে ভারত তোলে ১৬৫ রান। খাদের কিনারা থেকে ব্যাটিং শুরু করে এই পার্টনারশিপ যখন ভাঙলো তখন ভারতের জয় সময়ের অপেক্ষা। ১১৬ বলে ৮৫ প্রাণের দায়িত্বশীল ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরে যান বিরাট কোহলি। শত রান না পেলেও এই ৮৫ যেন যেকোনো শতরানের থেকেও অনেক দামি। তিনি আরও একবার প্রমাণ করলেন চাপের মুখে এখনো তিনিই ‘বিরাট’। অন্যদিকে ১১৫ বলে ৯৭ রান করে অপরাজিত থেকে যান কে এল রাহুল। বিশ্বকাপের প্রথম ম্যাচেই রাহুলের রান পাওয়া অবশ্যই স্বস্তি দেবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। তবে চিন্তায় রাখবে ভারতের টপ অর্ডারের ব্যর্থতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version