আন্তর্জাতিক ক্রিকেট

2023 ICC CWC: বড় রান তাড়া করেই জয় পাকিস্তানের…

Published

on


রে স্পোর্টজ নিউজ ডেস্ক: বিশ্বকাপের মঞ্চের টানা দ্বিতীয় জয় পেল পাকিস্তান। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে বড় রানের লক্ষ্যমাত্রা তাড়া করে জয় তুলে নিল তারা। মঙ্গলবার পাকিস্তান জিতল ৬ উইকেটে। আর পাকিস্তানের জয়ে বড় ভূমিকা রাখলেন আব্দুল্লাহ শফিক এবং মহম্মদ রিজওয়ান‌। দুজনের শতরানের উপর ভর করেই কঠিন লক্ষ্যমাত্রা সহজে হাসিল করল পাকিস্তান। প্রসঙ্গত গত ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধেও অর্ধশতরন করেছিলেন উইকেটরক্ষক রিজওয়ান।


প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪৪ রান করে শ্রীলঙ্কা। জোড়া শতরান করেন কুশল মেন্ডিস এবং সাদেরা সামারাউইকরামা। কুশল ৭৭ বলে ১২২ রানের ঝোড়ো ব্যাটিং করেন। ইনিংসে ছিল ছটি ছয়। সাদেরা ৮৯ বলে ১০৮ রান করেন। পাকিস্তানের বোলারদের মধ্যে হাসান আলি চার উইকেট দখল করেন।


জবাবে ব্যাটিং করতে নেমে কম রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যান পাকিস্তানের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান ইমান উল হক এবং বাবর আজম। তারপর হাল ধরেন শফিক এবং রিজওয়ান। এই জুটি পাকিস্তানকে নিয়ে যায়, জয়ের সামনে।শফিক ১০৩ বলে ১১৩ রান করে প্যাভিলিয়নে ফিরে গেলেও শেষ পর্যন্ত ক্রিজে থেকে ম্যাচ জেতার রিজওয়ান। ১২১ বলে ১৩৪ রানের দুরন্ত ইনিংস উপহার দেন তিনি। ১০ বল বাকি থাকতেই জয়ের রান তুলে নেয় পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version