আইপিএল

2011 ICC WC Final Rewind: শচীনের সেদিনের কোন কথা ১১ বছরেও ভোলেননি কোহলি? ভিডিওটি দেখুন…

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: তারিখটা ছিল ২ এপ্রিল এবং সালটা ছিল ২০১১। আজ থেকে ঠিক ১১ বছর আগে আজকের দিনেই আইসিসির একদিনের ক্রিকেট বিশ্বকাপ জিতে ইতিহাস গড়েছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ১৯৮৩ সালের পরে এই নিয়ে দ্বিতীয় বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনালে প্রতিদ্বন্দী শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ফাইনালে এই ম্যাচে অনেকেই নিজেদের অবদান রেখেছিলেন। প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলিও একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন সেদিন। আর সেদিনের স্মৃতি আজও মনে অটুট কোহলির। এর প্রধান কারণ আজকের দিনে নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ জেতার ১১ বছর পূর্ণ করল ভারতীয় ক্রিকেট দল। ‌

আর আজকের এই বিশেষ দিনে কোহলির আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একটি বিশেষ ভিডিও পোস্ট করে, যেখানে দেখা যাচ্ছে কোহলি সেই ফাইনালের স্মৃতি রোমন্থন করছেন। এই ভিডিওতে কোহলি বলেন,”আমার এখনও মনে আছে যখন আমি (ফাইনালে) ব্যাট করতে মাঠে যাচ্ছিলাম। ৩১ রানে দুই উইকেট পড়ে গিয়েছিল। সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র সেহওয়াগ দুজনেই আউট হয়েগিয়েছিলেন। আমি যখন মাঠে যাচ্ছিলাম,তখন সচিন পাজি একটা বড় পার্টনারশিপ করতে বলেছিলেন। এর পর গৌতম গম্ভীর এবং আমি প্রায় ৯০ রানের পার্টনারশিপ গড়েছিলাম (আসল রান সংখ্যা ৮৩)। এরপর ৩৫ রানের ইনিংস খেলেছি।”

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আরও যোগ করেন,”৩৫ রানের ইনিংসটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। ৩৫ রানের এই ইনিংসটি আমার ক্যারিয়ারের সেরা ইনিংস। দল নিজের ট্র্যাকে ফিরে এসেছিল এবং আমি যে সমস্ত অবদান রেখেছি তার জন্য আমি খুশি। পরিবেশটা ছিল খুবই উষ্ণ। এটা এখনও আমাদের স্মৃতিতে তাজা। বন্দে মাতারাম শব্দগুলো ভেসে আসছিল, জো জিতা ওহি সিকান্দার স্লোগান উঠছিল।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version