ক্রিকেট

হার্দিক নয়; অধিনায়ক হচ্ছেন সূর্য

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: হার্দিক পান্ডিয়া নন, বরং সকলকে চমকে দিয়ে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়া দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছেন সূর্য কুমার যাদব। সবকিছু ঠিকঠাক থাকলে, হার্দিককে টপকে আগামী ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পেতে পারেন সূর্য কুমার যাদব।

প্রসঙ্গত শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে হার্দিক খেললেও, সূত্র মারফত জানা যাচ্ছে ভারতীয় দলের নতুন হেড কোচ গৌতম গম্ভীর এবং প্রধান নির্বাচক অজিত আগরকার সূর্যকে অধিনায়ক করার ব্যাপারে খুবই আগ্রহী। এমন নয় যে সূর্য এই প্রথম ভারতকে নেতৃত্ব দেবেন। এর আগে গত বছর অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন সূর্য কুমার।

বিশ্বস্ত সূত্র মারফত জানা যাচ্ছে, মঙ্গলবার সন্ধ্যায় এই ব্যাপারে হার্দিকের সঙ্গে বিস্তারিত কথা বলেন গম্ভীর এবং আগরকার। তাঁরা হার্দিককে বোঝান যে দীর্ঘমেয়াদী পরিকল্পনা এবং দলে ভারসাম্য আনার জন্যই এই সিদ্ধান্ত নেওয়ার পরিকল্পনা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে রোহিত শর্মা টি-২০ ফরম্যাটে অবসর নেওয়ায় অধিনায়কের পদটি খালি হয়। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জয়ের পিছনে অন্যতম বড় ভূমিকা নিয়েছিলেন পান্ডিয়া। শুধু তাই নয় সেখানে ভারতের সহ অধিনায়কও ছিলেন তিনি। তাই হার্দিককে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক না করার সিদ্ধান্তে অনেকেই অবাক হয়েছেন। অন্যদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে ব্যক্তিগত কারণের জন্য খেলবেন না হার্দিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version