ক্রিকেট

সাহসিকতাই ভরসা কুলদীপের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে ভারতীয় দলে সুযোগ হয়নি কুলদীপ যাদবের। তবুও কুলদীপ কিন্তু ভেঙে পড়েননি, বরং অপেক্ষা করছিলেন একটি সুযোগের। এরপরে ওয়েস্ট ইন্ডিজে সুপার এইট পর্বে পরপর দুটি ম্যাচে সুযোগ পেয়েই বাজিমাত করেছেন ভারতীয় দলের এই তারকা স্পিনার। শনিবার বাংলাদেশের বিরুদ্ধে ৪ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন কুলদীপ।

প্রসঙ্গত মার্কিন যুক্তরাষ্ট্রে বোলাররা অনেক বেশি সাহায্য পাচ্ছিলেন, তবে ওয়েস্ট ইন্ডিজে স্পিনারদের জন্য সাহায্য থাকলেও, ব্যাটারাও বড় রান করছেন। সেখানে কীভাবে নিজেকে মেলে ধরছেন সেই প্রশ্নের উত্তরে কুলদীপ বলেন,”দেখুন ব্যাটারদের যখন ওভার প্রতি ১০ রান করে প্রয়োজন হয়, তখন স্বাভাবিকভাবেই তাঁরা আপনাকে আক্রমণ করবে। আমার তাই একটাই প্ল্যান ছিল, নিজের লেন্থ ঠিক রাখা। ব্যাটাররা অবশ্যই আক্রমণ করবে, তবে লেন্থ ঠিক রেখে বল করতে পারলে, আমার কাছে ব্যাটারদের আউট করার সুযোগ থাকে। যদি সে বল মিস করে, তবে আমি উইকেট পাবোই।”

অ্যান্টিগার পিচে বাংলাদেশের ব্যাটাররা কুলদীপের ভেল্কি বুঝতেই পারেননি। নিজের পারফরমেন্স নিয়ে খুশি হলেও, কুলদীপের মাথায় এখন থেকেই ঘুরছে অস্ট্রেলিয়া ম্যাচ। তিনি বলছেন,”আমি মনে করি যে কোনও ম্যাচই স্বাভাবিকভাবেই নেওয়া প্রয়োজন। আমি জানি আমরা সুপার এইটে খেলছি, এবং সেখানে পারফর্ম করার চাপ থাকে। তবে সবকিছু সামলে সঠিক প্ল্যান অনুযায়ী বল করা প্রয়োজন। সামনেই অস্ট্রেলিয়া ম্যাচ। ওটাও খুব কঠিন ম্যাচ হতে চলেছে। তবে ওখানেও আমরা নির্দিষ্ট প্ল্যানিং অনুযায়ী খেলতে চাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version