ক্রিকেট

রোহিত-বিরাটদের চাইছেন গম্ভীর

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: শ্রীলঙ্কা সফর থেকে ভারতীয় দলের দায়িত্ব নিতে চলেছেন গৌতম গম্ভীর। শুরুতেই ভারতীয় ক্রিকেটারদের জন্য কড়া বার্তা দিলেন রোহিতদের নতুন হেড স্যার। আসন্ন শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজের জন্য দুটি আলাদা দল বাছাই করা হবে। দল বাছাইয়ের ক্ষেত্রে আগে থেকেই নিজের কড়া মনোভাব স্পষ্ট করলেন ভারতের নতুন হেড কোচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর রোহিত, কোহলি এবং যশপ্রীত বুমরাহকে বিশ্রাম দিয়েছিল ভারতীয় বোর্ড। তবে সূত্র মারফত শোনা যাচ্ছে, তিন সিনিয়র ক্রিকেটারের ছুটি বাতিল করতে পারেন গৌতম গম্ভীর। পরের বছরের শুরুতেই চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে। আর তার জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিতে চান ভারতের নতুন কোচ। সূত্রের খবর, ক্রিকেটাররা এখনও গম্ভীরের কথায় চূড়ান্ত সিলমোহর দেননি। তবে জানা গেছে রোহিত ও কোহলি পরিবারের সঙ্গে বিদেশে সময় কাটাচ্ছেন।

আগামী ২৭ জুলাই থেকে শুরু হচ্ছে ভারতের শ্রীলঙ্কা সফর। এই সিরিজের জন্য দল ঘোষণা হলেই বোঝা যাবে রোহিত-বিরাটদের নিয়ে কী ভাবছেন ভারতের নতুন হেড কোচ। টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত, বিরাটরা। তবে একদিনের ক্রিকেটে এখনও সক্রিয় রয়েছেন তাঁরা। গৌতম গম্ভীর আপোষ করতে পারেননা, তার উদাহরণ ইতিমধ্যেই পেয়েছে ক্রিকেট মহল। আগামী দিনে ভারতীয় দলের কোচ হিসাবে তিনি যে আপোষহীনতার পথেই হাঁটবেন তা এখন থেকেই বলে দেওয়া যায়। গম্ভীর জানিয়েছেন “শ্রীলঙ্কা সফরের পর দীর্ঘদিন আর কোনো ওডিআই সিরিজ নেই। তাই তিনি এই সিরিজে রোহিত, বুমরাহ ও বিরাটকে চাইছেন।”

বর্তমানে ভারতীয় ক্রিকেট দল একটা সন্ধিক্ষণে দাঁড়িয়ে রয়েছে। শোনা যাচ্ছে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির পরে একদিনের ক্রিকেটে আর দেখা যাবে না রোহিত-বিরাটদের। বিরাট এই ব্যাপারে মুখ না খুললেও, রোহিত স্পষ্ট নিজের ভাবনার কথা জানিয়েছেন। তিনি আরও বেশ কিছুদিন একদিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটে নিজেকে দেখতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version