ক্রিকেট

ছটফট করছেন বিরাট!

Published

on

সৌরভ রায়; অ্যান্টিগা, ২১ জুন – কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডসের খুব প্রিয় ছাত্র প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর তাঁর নামাঙ্কিত স্টেডিয়ামেই শনিবার বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে নামতে চলেছে ভারত। তার আগে শুক্রবার দলের ঐচ্ছিক অনুশীলনে পাওয়া গেল রানের জন্য ছটফট করতে থাকা বিরাট কোহলিকে।

প্রসঙ্গত বৃহস্পতিবারই বার্বাডোজে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় দল তাদের সুপার এইটের প্রথম ম্যাচে জয়লাভ করেছে। তবে সেই ম্যাচেও মাত্র ২৪ রান করেই রশিদ খানের শিকার হয়েছিলেন কিং কোহলি। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ম্যাচে বিরাটের স্কোর মাত্র ২৯। যদিও একটি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়েছিল। আর এই রান না আসার কারণেই হয়তো, বিরাটের মধ্যে বড় স্কোর করার খিদে অনেকটাই বেড়ে গেছে। সেই কারণে ঐচ্ছিক অনুশীলনে আসা ছয় জন ক্রিকেটারদের মধ্যে তিনি অন্যতম। শুক্রবার তাই অনুশীলনে পৌঁছানোর ঠিক পাঁচ মিনিটের মধ্যেই তৈরি হয়ে নেটে চলে এলেন বিরাট। তিনি ছাড়াও মূল স্কোয়াড থেকে হাজির ছিলেন অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, সঞ্জু স্যামসন। এই মাঠেই বিরাটের দ্বিশতরান রয়েছে, তাই এখন দেখার ফের একবার অ্যান্টিগায় বিরাট ম্যাজিক দেখা যায় কিনা। এদিন অনুশীলনে তাঁকে প্রথমে থ্রো ডাউন নিতে দেখা যায়, তারপরে বিরাটকে দীর্ঘক্ষণ নেটে বল করেন খলিল আহমেদ। সবশেষে স্থানীয় স্পিনারদের বিরুদ্ধে ব্যাট করেন ভারতীয় ক্রিকেটের রান মেশিন।

এদিন যখন কোহলি নেটে ব্যাট করছেন, তখন দীর্ঘক্ষণ হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে পিচ দেখতে দেখা গেল রোহিতকে। ভারতীয় দল যখন এদিন অনুশীলনে আসে তখন পিচ ঢাকা ছিল, তবে মাঠে এসে কিউরেটরকে দিয়ে সেই ঢাকা সরিয়ে তা সরেজমিনে দেখেন রোহিত এবং দ্রাবিড়। অন্যদিকে বিরাটের পাশাপাশি জাদেজারও খারাপ ফর্ম অব্যাহত। বল হাতে উইকেট নিলেও, ব্যাট হাতে একেবারেই ব্যর্থ ভারতীয় দলের এই তারকা অলরাউন্ডার। তাই তাঁকেও এদিন অনুশীলনে দীর্ঘক্ষণ ব্যাট করতে দেখা গেল। সবশেষে ব্যাট করতে আসেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনিও দীর্ঘক্ষণ নেটে ব্যাটিং করেন।

পাশাপাশি অ্যান্টিগার পিচে ভারত কেমন কম্বিনেশন খেলায় সেদিকেও সকলের নজর রয়েছে। যেহেতু ওয়েস্ট ইন্ডিজের পিচে স্পিনাররা সাহায্য পাচ্ছেন তাই এখানে ভারতীয় দল আরও একজন অতিরিক্ত স্পিনার খেলায় কিনা এখন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version