ক্রিকেট

কোহলিতে আস্থা রোহিতের

Published

on

সৌরভ রায়; গায়ানা, ২৭ জুন – ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে ৬৮ রানে পর্যুদস্ত করে ফাইনালে পৌঁছেছে ভারত। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল ১০ বছর পরে ফের একবার ফাইনালে পৌঁছালেও, একটা চিন্তা সকলের মনেই রয়ে গেছে। তা হল বিরাট কোহলির খারাপ ফর্ম। সেমিফাইনালেও কোহলি মাত্র ৯ রান করে বোল্ড হয়ে ফিরে যান। গোটা প্রতিযোগিতায় তাঁর ব্যাট থেকে একটিও অর্ধশতরান আসেনি। যদিও তারপরেও কোহলির পাশেই দাঁড়াচ্ছেন রোহিত শর্মা।

ম্যাচের পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি নিয়ে প্রশ্ন উঠলে তিনি বলেন,”কোহলি একজন দারুন ক্রিকেটার। যে কেউ এমন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতেই পারে। ফর্ম নিয়ে আমরা ভাবি না, কোহলি দলের প্রয়োজনে সবকিছু করেছে। ফাইনালেও আমরা তাই ওকে এভাবেই সমর্থন করে যাবো।”

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছতে পেরে বেজায় খুশি রোহিত। দলের প্রত্যেককে এই জয়ের কৃতিত্ব দিয়ে ভারত অধিনায়ক বলেন,”আমরা ম্যাচটা জিততে পেরে খুবই খুশি। প্রত্যেকের অবদান না থাকলে এমনভাবে ইংল্যান্ডকে হারানো সম্ভব হতো না। একটা সময় মনে হয়েছিল ১৪০-১৫০ এখানে ভালো স্কোর। তবে ম্যাচ যত এগিয়েছে এবং আমার ও সূর্যর পার্টনারশিপের পরে আমাদের মনে হয় আরও ২৫ রান যোগ করা যেতেই পারে।”

ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ১০ রানের পাশাপাশি ৩টি উইকেটও নিয়েছেন অক্ষর পটেল। স্বাভাবিকভাবেই ম্যাচের সেরার পুরস্কারটিও তিনিই পেয়েছেন। ম্যাচের পরে অক্ষর জানিয়ে গেলেন তিনি যে পাওয়ার-প্লে’তে বল করবেন সেটা আগে থেকেই ঠিক ছিল। তিনি বলেন,”এর আগেও আমি পাওয়ার-প্লে তে বল করেছি। আমাকে পাওয়ার-প্লে’তে বল করতে হবে এটাই ছিল দলের সিদ্ধান্ত। এদিন উইকেটে বল থমকে আসছিল এবং নীচুও হচ্ছিল, তাই আমি শুধু ঠিক জায়গায় বলটা রাখার চেষ্টা করছিলাম। উইকেট স্লো হওয়ার কারণে আমি যতটা সম্ভব কম গতিতে বল করেছি, এবং সেটাই আমার পক্ষে গেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version