ক্রিকেট

রাহুলকে আটকানোর চেষ্টা করেছিলাম: রোহিত

Published

on

সৌরভ রায়; নিউইয়র্ক, ৪ জুন – মঙ্গলবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরুর আগে ভারত অধিনায়ক রোহিত শর্মার মন খারাপ! এ কথা সকলেরই জানা যে, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই, ভারতীয় দলের কোচের পদ ছাড়ছেন রাহুল দ্রাবিড়। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে ভারত অধিনায়ক রোহিত শর্মা পরিষ্কার জানালেন, তিনি আপ্রাণ চেষ্টা করেছিলেন, যাতে দ্রাবিড় কোচের পদ না ছাড়েন। প্রসঙ্গত সোমবার সাংবাদিক সম্মেলনে এসে, দ্রাবিড় নিজেই জানিয়েছিলেন, এই প্রতিযোগিতার পরে তিনি আর ভারতীয় দলের হেড কোচ থাকছেন না।

সাংবাদিক সম্মেলনের রোহিত বলেন,”আমি রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের কোচের পদে থাকার জন্য অনেক বোঝানোর চেষ্টা করেছি। তবে তিনি আর থাকতে রাজি নন। ওর চলে যাওয়া আমাদের কাছে একটা খুব কঠিন মুহূর্ত হতে চলেছে।” প্রসঙ্গত ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে রবি শাস্ত্রী ভারতীয় দলের হেড কোচের পদ ছাড়লে, তাঁর স্থলাভিসিক্ত হন দ্রাবিড়।

সূত্র মারফত জানা যাচ্ছে, দ্রাবিড়ের ছেড়ে যাওয়া পদে বসার দৌড়ে এগিয়ে রয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। তাঁর মেন্টরশিপেই সদ্য তৃতীয় বারের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে তিনি আদৌ কোচ হওয়ার জন্য আবেদন করেছেন কিনা, সে কথা সকলের অজানা। অন্যদিকে দ্রাবিড় নিয়ে আরও বলতে গিয়ে রোহিত বলেন,”এটা ঠিক যে আমি দ্রাবিড় ভাইকে আটকানোর অনেক চেষ্টা করেছি, তবে একথাও বুঝতে হবে, যে ওকে আরও অনেক কিছুর দিকেই নজর দেওয়ার রয়েছে। সেই কারণেই উনি সরে গেলেন। তবে আমি এটুকু বলতে পারি, এই কয়েক বছরে ওর সান্নিধ্য দারুনভাবে উপভোগ করেছি।”

পাশাপাশি বুধবারের আয়ারল্যান্ড ম্যাচ নিয়েও মুখ খোলেন রোহিত। তিনি বলেছেন,”দল হিসেবে আয়ারল্যান্ড খুবই ভালো জায়গায় রয়েছে। ওরা প্রচুর টি-টোয়েন্টি ম্যাচ খেলে। তাই আমাদের শুরুটা ভালো হওয়ার দরকার। দলকে তাই আমি সতর্ক থাকতে বলেছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version