ক্রিকেট

ভারতের টি-টোয়েন্টি সিরিজ জয়

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: শনিবার হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি ১০ উইকেটে জিতে সিরিজ জিতল ভারত। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতল শুভমন গিল ব্রিগেড। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে সিকান্দার রাজার দল। জবাবে ভারত বিনা উইকেটে ১৫.২ ওভারে ১৫৬ রানে তুলে নিয়ে সহজেই ম্যাচের সাথে সিরিজও জিতে নেয়।

জয়ের জন্য প্রয়োজনীয় ১৫৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথম থেকেই মারমুখী মেজাজে ছিলেন ভারতীয় দলের দুই ওপেনার যশস্বী জয়সওয়াল এবং অধিনায়ক শুভমন গিল। ব্যাট হাতে রীতিমতো তান্ডব চালান যশস্বী। পাওয়ার প্লে’তে প্রথম ছয় ওভারেই বিনা উইকেটে ৬১ রান তুলে ফেলে ভারত। বহু চেষ্টা করেও যশস্বীর বিধ্বংসী ব্যাটিং থামাতে পারেননি জিম্বাবোয়ের বোলাররা। দুই ওপেনারই সহজেই নিজেদের অর্ধশতরান পূর্ণ করেন। শেষ পর্যন্ত যশস্বী ৫৩ বলে ৯৩ রান করে অপরাজিত থাকেন। এই সময়ে ১৩টি চার এবং দুটি বিশাল ছয় মারেন ভারতীয় দলের এই ওপেনার। অন্যদিকে শুভমন ব্যাটিংয়ের সময় একটা দিক আগলে রাখেন। তিনি ৩৯ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন।

প্রসঙ্গত এর আগে টস জিতে ভারত প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। শুরুর দিকে অবশ্য ভারতীয় বোলাররা বেশ মার খান। এই সময়ে প্রথম আট ওভারে একটিও উইকেট হারায়নি জিম্বাবোয়ে। তাদিওয়ানাসি মারুমনিকে ৩১ রান করে আউট হন। এছাড়া ওয়েসলি মাধেভারেকে ২৫ রানের ইনিংস খেলেন। এরপরে অধিনায়ক রাজা ছাড়া কেউ আর ভারতীয় বোলারদের বিরুদ্ধে টিকতে পারেননি। রাজা ২৮ বলে ৪৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন। এদিন ভারতের হয়ে অভিষেক ঘটে তুষারের। তবে শুরুটা খুব একটা ভালো হল না তাঁর। তিন ওভার বল করে ৩০ রান দিয়ে মাত্র একটি উইকেট পান তিনি। এছাড়া খলিল ২টি; শিবম দুবে, অভিষেক শর্মা এবং ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version