ক্রিকেট

আয়ারল্যান্ডকে হারিয়ে অভিযান শুরু ভারতের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: প্রত্যাশা মতোই জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। প্রথম ম্যাচে আমেরিকার নাসাউ কাউন্টি স্টেডিয়ামে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। মেঘলা পরিবেশে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। কুলদীপ-চাহালকে বাইরে রেখে এদিন প্রথম একাদশে দুই পেসার অলরাউন্ডার নিয়ে মাঠে নামার সিদ্ধান্ত কতটা সঠিক তা বোঝা গেল শুরুতেই। শুরুতে অর্শদ্বীপ-হার্দিক-বুমরাহদের দাপটে ব্যাট করে বড় রান করতে ব্যর্থ হয় আয়ারল্যান্ড। ৮ উইকেটে সেই রান তাড়া করে জয় দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। তবে, ভারতের এই জয়ের পরেও বুধবার চর্চার কেন্দ্রবিন্দুতে থাকল নাসাউ কাউন্টির স্লো আউটফিল্ড ও পিচ। এদিনের ব্যবহৃত পিচে এখনও অবধি খেলা ২টি ম্যাচে একবারও ১০০ রানের গণ্ডি পার করতে পারে নি কোনও দল। যা মোটেই টি-২০ ক্রিকেটের জন্য সঠিক বিজ্ঞাপন নয়।

এদিন শুরু থেকেই ভারতীয় পেসারদের দাপটে শুরু থেকেই ব্যাকফুটে চলে যায় আয়ারল্যান্ড। একের পর এক উইকেট তুলে নিয়ে ম্যাচে আধিপত্য বিস্তার করেন অর্শদ্বীপ, বুমরাহ হার্দিক পান্ডিয়ারা। একটা সময় ৫০ রানে ৮ উইকেট পড়ে গিয়েছিল আয়ারল্যান্ডের। সেখান থেকে দলকে টেনে নিয়ে যান ডেলানি (২৬) এবং জসুয়া (১৪)। একাই তিন উইকেট নিলেন হার্দিক পান্ডিয়া। দুটি করে উইকেট নিলেন অর্শদ্বীপ এবং বুমরাহ। ১৬ ওভারে মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। এদিন বিরাটকে সঙ্গে নিয়েই রান তাড়া করতে আসেন রোহিত শর্মা। তবে অধিনায়ক অর্ধশতরান করলেও, রান পেলেন না বিরাট। তৃতীয় ওভারে বড় শট খেলতে গিয়ে বাউন্ডারির কাছে ধরা দেন কোহলি (১)। ঋষভ পন্থকে সঙ্গে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যান রোহিত শর্মা। তবে অর্ধশতরান সম্পূর্ণ করেই ফিরে যেতে বাধ্য হন রোহিত। ব্যাট করার সময় কাঁধে বল এসে লাগে তাঁর। তখন থেকেই একটু অস্বস্তিতে ভুগছিলেন। আউট না হলেও স্বেচ্ছায় মাঠ ছাড়েন রোহিত। শেষ পর্যন্ত ৩৬ রানে অপরাজিত থেকে ম্যাচ বের করে নেন ঋষভ পন্থ। দুরন্ত বোলিং করে ম্যাচের সেরা নির্বাচিত হলেন যশপ্রীত বুমরাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version