Connect with us

Uncategorized

ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচে একাধিক রেকর্ড অশ্বিনের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট ম্যাচেই চোখে পড়ল ওয়েস্ট ইন্ডিজের হতশ্রী অবস্থা। টসে জেতার পর থেকে আর প্রায় কিছুই ক্যারিবিয়ানদের পক্ষে যায়নি। টসে জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক ব্রেথওয়েট। তাগনারেইন চন্দ্রপল অধিনায়ক এর সাথে নেমেছিলেন ওপেনিং জুটি হিসেবে। কিন্তু মাত্র বারো রান করে আউট হয়ে যান চন্দ্রপল।

চন্দ্রপল, কিংবদন্তি ক্রিকেটার শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে। ১২ বছর আগে দিল্লিতে শিবনারায়ণ চন্দ্রপলকে আউট করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। সেটি ছিল অশ্বিনের টেস্ট অভিষেক ম্যাচ। আর এদিন ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টে তার ছেলে তাগনারেইন চন্দ্রপলের উইকেটটিও তুলে নেন সেই অশ্বিন। আর এর সাথে সাথেই গড়েন একটি নতুন রেকর্ড। অশ্বিন প্রথম ভারতীয় বোলার যিনি বাবা এবং ছেলে, দুজনকেই আউট করে রেকর্ড করেছেন। তবে এদিন একটি নয় মোট দুটি রেকর্ড করেছেন অশ্বিন। টেস্টে অনিল কুম্বলের ৯৪ টি বোল্ড উইকেট এর রেকর্ডকে ছাপিয়ে গেলেন অশ্বিন। টেস্টে সর্বাধিক বোল্ড উইকেটের রেকর্ড এখন তার ঝুলিতে।

Uncategorized

অতীত ভুলে ভবিষ্যতেই নজর মোলিনার

Published

on

রে স্পোর্টজের প্রতিবেদন: ঢাকে কাঠি পড়ে গেল ইন্ডিয়ান সুপার লিগের। বুধবার কলকাতার এক পাঁচ তারা হোটেলে আয়োজিত হয়ে গেল আইএসএলের মিডিয়া ডে। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মোহনবাগান হেড কোচ হোসে মোলিনা। সদ্য ডুরান্ড কাপ ফাইনালে হেরে ট্রফি হাতছাড়া করেছে তাঁর দল। সেই ব্যার্থতা ভুলে এবার সামনের দিকে তাকাতে চাইছে বাগান ব্রিগেড। মোলিনা বললেন “আমি অতীত নিয়ে ভাবতে চাই না। বর্তমানে যা হচ্ছে সেটা নিয়ে ভাবতে চাই এবং ভবিষ্যৎটা সুন্দর করে তৈরি করতে চাই।” তিনি আরও বলেন “আমরা প্রায় এক মাস অনুশীলন করছি। একটা সিস্টেমের মধ্যে গোটা দলটাকে আনতে চাইছি আমি। আইএসএল শুরুর আগে প্রায় দশ দিন সময় আছে আমাদের হাতে। সেই সময় নিজেদের গুছিয়ে নিতে চাই।”

আসন্ন আইএসএলের প্রথম ম্যাচে মুম্বই সিটি এফসির মুখোমুখি হবে মোহনবাগান। গতবার আইএসএল ফাইনালে এই মুম্বইয়ের কাছে হেরেই ট্রফি হাতছাড়া হয়েছিল সবুজ-মেরুন ব্রিগেডের। আইএসএল অভিযান শুরু হওয়ার আগে এখনই চ্যাম্পিয়নশিপ নিয়ে ভাবতে চাইছেন না মোলিনা। তিনি বললেন “আমরা প্রতিটা ম্যাচ নিয়ে আলাদা পরিকল্পনা করছি। তাই এখন শুধু মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ নিয়েই ভাবছি আমরা।” জাতীয় দলের খেলার জন্য আগামী কয়েকদিন বেশ কিছু ফুটবলারকে অনুশীলনে পাবেন না মোলিনা। যদিও এই ব্যাপারে কোন অজুহাত দিতে রাজি নন তিনি।

অন্যদিকে, দিমিত্রি পেত্রাতস বললেন “নিজেকে পুরনো ছন্দে ফেরানোর জন্য মুখিয়ে রয়েছি। গত বছরের তুলনায় এবছর আমাদের দল অনেক বেশি শক্তিশালী। তবে নিজেদের পারফরম্যান্সে সেটা প্রমাণ করতে হবে।” কোচ হোসে মোলিনার তত্ত্বাবধানে নিজেকে নতুন করে খুঁজে পাচ্ছেন জেসন কামিন্স। তিনিও নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছেন।

Continue Reading

Uncategorized

ফলাফল বদলাতে চান কুয়াদ্রাত

Published

on

রে স্পোটজ নিউজ ডেস্ক: রাত পোহালেই মহারণ। দীর্ঘ ৯ বছর পরে ফের একবার এএফসির কোনও প্রতিযোগিতায় নামতে চলেছে ইস্টবেঙ্গল। তবে যুবভারতী ক্রীড়াঙ্গনে এই ম্যাচে নামার আগে একেবারেই প্রতিশোধের কথা ভাবছেন না ইস্টবেঙ্গল হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। ২০১৮ সালে তিনি যখন বেঙ্গালুরু এফসির হেড কোচ ছিলেন, তখন এই আল্টিন আসিরের বিরুদ্ধেই এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে হেরেছিল বেঙ্গালুরু।

এই ম্যাচটা কি তাহলে প্রতিশোধের? উত্তরে হাসি মুখে লাল-হলুদ হেড কোচ বললেন,”আমি একেবারেই প্রতিশোধের কথা ভাবছি না। এখানে আসার আগেই আমার ওদের কোচের সঙ্গে দেখা হল। ওরা প্রায় প্রতিটা এএফসি প্রতিযোগিতায় অংশ নিয়েছে। শেষবার ওদের বিরুদ্ধে আমার দল বড় ব্যবধানে হেরেছিল। তবে এবারে আমি সেই ফলাফল বদলাতে চাই।”

তাঁর দলে বেশ কয়েকজন বিদেশি ফুটবলার থাকলেও, প্রতিপক্ষের স্কোয়াডে একজন বিদেশি ফুটবলারও নেই। এতে তাঁর দলের বাড়তি কোনও সুবিধা হবে কিনা, প্রশ্নের উত্তরে কুয়াদ্রাত বলেন, “বিদেশি ফুটবলার দলে থাকলে তা সব সময় দলকে সাহায্য করে। বর্তমান সময়ে সব দলই, একটা সেরা স্কোয়াড তৈরির চেষ্টা করে। আমরাও একটা ভালো স্কোয়াড তৈরির চেষ্টা করছি।”

দুটি প্রতিযোগিতা একসাথে খেলার কারণে, এএফসি কাপ এবং ডুরান্ড ডার্বি মাত্র কয়েকদিনের ব্যবধানে খেলতে হবে লাল-হলুদ ব্রিগেডকে। যদিও কার্লেস এই ব্যাপারে চিন্তিত নন। তিনি বলেন, “এএফসি কাপ এবং ডার্বি পরপর হওয়ায় আমরা একেবারেই চিন্তিত নই। আমাদের এইরকম ম্যাচ খেলার জন্যই প্রস্তুতি নিতে হয়। আমার দলের ফুটবলাররা প্রত্যেকেই তৈরি। তবে বর্তমানে আমাদের একমাত্র লক্ষ্য এএফসি কাপের ম্যাচে ভালো ফলাফল করা। তারপরে আমরা ডার্বি নিয়ে ভাবব।”

ইস্টবেঙ্গলে মরশুমের শুরু থেকেই চোট আঘাত লেগেই রয়েছে। যদিও বুধবারের ম্যাচের জন্য তাঁর স্কোয়াড যে পুরোপুরি তৈরি তা জানিয়ে দিলেন কুয়াদ্রাত। “জিকসন সহ সব ফুটবলাররাই স্কোয়াডে থাকবে। নিশু কুমার ছাড়া সকলেই এই ম্যাচের জন্য প্রস্তুত। তবে আমাদের দলের সব ফুটবলাররা ৯০ মিনিট খেলার জন্য প্রস্তুত নয়। সেই ফুটবলারদের প্রয়োজন মতো আমি ব্যবহার করব।”

পাশাপাশি সাংবাদিক সম্মেলনে নিজের দলকে আন্ডারডগ বলে গেলেন লাল-হলুদ হেড কোচ। “আল্টিন এই দলটা দীর্ঘ কয়েক বছর ধরে রেখেছে। শুধু তাই নয় ওরা পরপর এএফসি প্রতিযোগিতায় অংশগ্রহণও করেছে। তাই আমি মনে করি এই ম্যাচে আমরা আন্ডারডগ হয়েই নামব।”

Continue Reading

Uncategorized

সচিনের রাজকীয় অভ্যর্থনা

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: উইম্বলডনের সেন্টার কোর্টে রাজকীয় অভ্যর্থনা পেলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকার। নিজের আন্তর্জাতিক কেরিয়ারে নানা অনন্য রেকর্ড গড়েছেন মাস্টার ব্লাস্টার। উইম্বলডনে এই কিংবদন্তিকে তাই অভ্যর্থনা জানালো টেনিস দুনিয়া। প্রসঙ্গত শনিবার উইম্বলডনে ক্যামেরন নরি বনাম আলেজান্ডার জেরেভের ম্যাচ চলাকালীন সেন্টার কোর্টে উপস্থিত ছিলেন সচিন। সেই সময় তাঁকে স্বাগত জানাতে স্টেডিয়ামে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের মুহূর্ত দেখানো হচ্ছিল। সাথে সাথে গোটা স্টেডিয়াম তাঁকে হাততালি দিয়ে অভ্যর্থনা জানায়। সচিন নিজেও উঠে দাঁড়িয়ে সকলের অভিবাদন গ্রহণ করেন। তিনি ছাড়াও ভিআইপি গ্যালারিতে এদিন উপস্থিত ছিলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকস, জস বাটলার এবং জো রুট। এছাড়াও ছিলেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

Continue Reading

Trending