Connect with us

ক্রিকেট

ঘরোয়া ক্রিকেটে টাকা বাড়ানোর আর্জি গাভাস্কারের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ঘরোয়া ক্রিকেটের প্রতি অনিহা বাড়ছে ভারতীয় ক্রিকেটারদের। শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণদের ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে ভারতীয় ক্রিকেটের দুর্বল ভবিষ্যৎ। কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে টেস্ট ক্রিকেটে বাড়তি টাকা দেওয়া হবে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার মনে করছেন ঘরোয়া ক্রিকেটের খেলোয়াড়দের প্রাপ্য অর্থের পরিমাণ আরও বাড়ানো উচিৎ। রঞ্জি ট্রফির মতো ঘরোয়া ক্রিকেটকে আরও উন্নত করতে বিসিসিআইয়ের নজর দেওয়া উচিৎ।

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। যদিও ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার মনে করছেন টেস্ট ক্রিকেটে টাকা বাড়ানোর সিধান্ত অবশ্যই ভালো। তবে এই বাড়তি টাকা ঘরোয়া ক্রিকেটে ব্যবহার করলে তার ফল আরও সুদুরপ্রসারি হবে বলেই তিনি মনে করছেন। ভারতীয় ক্রিকেটকে উন্নত করতে হলে রঞ্জি ট্রফির মানোন্নয়ন প্রয়োজন। আর এই মানোন্নয়ন হতে পারে রঞ্জিতে ক্রিকেটারেরা যে পরিমাণ টাকা পায়, সেটা দ্বিগুণ বা তিন গুণ করে দেওয়া হলে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরেই ভারতীয় বোর্ড ঘোষণা করে বেশি টেস্ট খেললে ‘ইনসেন্টিভ’ দেওয়া হবে।

আইপিএল

রাজস্থান রয়্যালসের হেডকোচ হলেন রাহুল দ্রাবিড়

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব ছাড়ার পর আসন্ন আইপিএলে রাজস্থান রয়্যালসের কোচের দায়িত্ব সামলাবেন রাহুল দ্রাবিড়।

দ্রাবিড় কোচ হয়ে আসার ফলে এখন দলের ডাইরেক্টর হিসেবে কাজ করবেন প্রাক্তন কোচ কুমার সাঙ্গাকারা। দ্রাবিড় দলের দায়িত্ব খুব তাড়াতাড়ি নিয়ে নেবেন এবং ২০২৫ আইপিএল মেগা নিলামে প্লেয়ার কেনাবেচার ক্ষেত্রে প্রধান ভূমিকা নেবেন। এর আগে ভারতের জাতীয় দলের দায়িত্ব সামলেছেন, এবার আইপিএলে কোচের পদে তিনি। সাঙ্গাকারার সঙ্গে দ্রাবিড় খুব তাড়াতাড়ি আলোচনায় বসবেন আসন্ন মরসুমের দল তৈরির জন্যে।

Continue Reading

ক্রিকেট

বাংলাদেশ সিরিজের প্রস্তুতিতে মগ্ন পন্থ…

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিযান শুরু করতে চলেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

সদ্য পাকিস্তানকে ৬ উইকেটে ম্যাচ হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। তাই ইনফর্ম বাংলাদেশকে হারানোটা সহজ হবে না তা ভালোমতই জানে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ইতিমধ্যেই আসন্ন বাংলাদেশ সিরিজের জন্য জোরকদমে অনুশীলন শুরু করে দিয়েছেন ভারতীয় দলের তারকা উইকেট কিপার ব্যাটার ঋষভ পন্থ। বৃহস্পতিবার শুরু হয়েছে দলীপ ট্রফি। সেখানেই ভারতীয় বি দলের অধিনায়কত্ব করছেন পন্থ। সেখানে নামার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, “আন্তর্জাতিক ক্রিকেটারদেরও ঘরোয়া ক্রিকেট খেলা উচিত। কারণ, ঘরোয়া ক্রিকেটে প্রস্তুতি ভাল হয়।” গাড়ি দুর্ঘটনার পর আইপিএল, টি-টোয়েন্টি বিশ্বকাপে কামব্যাক হলেও লাল বলের ক্রিকেটে দু’বছর পরে খেলতে নামবেন পন্থ। এবারে তার লক্ষ্য হবে ভারতীয় টেস্ট দলেও নিজের জায়গা পাকা করা।

Continue Reading

আন্তর্জাতিক ক্রিকেট

লজ্জার রেকর্ড! ১০ রানে গুটিয়ে গেল মঙ্গোলিয়া

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: টি-২০ বিশ্বকাপের এশিয়ান কোয়ালিফায়া এ’র ম্যাচে সিঙ্গাপুরের বিরুদ্ধে ১০ ওভারে মাত্র ১০ রানে অলআউট হল মঙ্গোলিয়া দল। সেইসঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে যৌথ সর্বনিম্ন রানের রেকর্ড তৈরি করল তারা। এতদিন এই রেকর্ড ছিল আইল অফ ম্যান দলের। স্পেনের বিরুদ্ধে তারাও অলআউট হয়েছিল ১০ রানেই।

১১ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে মাত্র ৫ বলে খেলেই ৯ উইকেটে ম্যাচটি জিতে নেয় সিঙ্গাপুর । এই ম্যাচে সবথেকে বেশি নজর কেড়েছেন সিঙ্গাপুরের ১৭ বছর বয়সি তরুণ লেগ স্পিনার হর্ষ ভরদ্বয়াজ। মাত্র ৩ রান দিয়ে ৬ উইকেটে নিয়ে মঙ্গোলিয়া দলের ব্যাটিং মেরুদন্ড একেবারে ভেঙে দিয়েছেন এই তরুণ প্রতিভা। এমনকি মঙ্গোলিয়া দল পাওয়ার-প্লে তে তাদের যেই ৬ উইকেট হারায়, সেই ৬ উইকেটের মধ্যে ৫টি উইকেটই নিয়েছেন হর্ষ।

সিঙ্গাপুরের হয়ে ব্যাটিং করতে এসে রাউল শর্মা প্রথম বলে একটি ছয় মারেন এবং আরেক ব্যাটার উইলিয়াম সিম্পসন জয়সূচক চার মেরে সিঙ্গাপুরকে প্রথম ওভার এই জয় এনে দেয়।

Continue Reading

Trending