Connect with us

Uncategorized

সচিনের রাজকীয় অভ্যর্থনা

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: উইম্বলডনের সেন্টার কোর্টে রাজকীয় অভ্যর্থনা পেলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকার। নিজের আন্তর্জাতিক কেরিয়ারে নানা অনন্য রেকর্ড গড়েছেন মাস্টার ব্লাস্টার। উইম্বলডনে এই কিংবদন্তিকে তাই অভ্যর্থনা জানালো টেনিস দুনিয়া। প্রসঙ্গত শনিবার উইম্বলডনে ক্যামেরন নরি বনাম আলেজান্ডার জেরেভের ম্যাচ চলাকালীন সেন্টার কোর্টে উপস্থিত ছিলেন সচিন। সেই সময় তাঁকে স্বাগত জানাতে স্টেডিয়ামে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের মুহূর্ত দেখানো হচ্ছিল। সাথে সাথে গোটা স্টেডিয়াম তাঁকে হাততালি দিয়ে অভ্যর্থনা জানায়। সচিন নিজেও উঠে দাঁড়িয়ে সকলের অভিবাদন গ্রহণ করেন। তিনি ছাড়াও ভিআইপি গ্যালারিতে এদিন উপস্থিত ছিলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকস, জস বাটলার এবং জো রুট। এছাড়াও ছিলেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

Uncategorized

দাপুটে জয় অস্ট্রেলিয়ার

Published

on

নিজস্ব প্রতিবেদন, ৬ জুন – দাপুটে জয় দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করল অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানে মুখোমুখি হয়েছিল মিচেল মার্শের দল। মার্কস স্টয়নিসের দাপটে ৩৯ রানে ওমানকে হারালো অজিরা। ব্যাটে বলে আবারও একবার নিজের জাত চেনালেন স্টয়নিস।

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওমান। ওপেন করতে নেমে ব্যাট হাতে রুদ্রমূর্তি ধারণ করেন ডেভিড ওয়ার্নার। ট্রাভিস হেডকে (১২) দ্রুত ফিরিয়ে দিয়ে অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দিয়েছিল ওমান। পাওয়ার প্লে শেষ হতেই ফিরে যান মার্শ (১৪)। খাতা খুলতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। তবে প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠে শক্ত হাতে হাল ধরেন ডেভিড ওয়ার্নার এবং স্টয়নিস। মাত্র ৩৬ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ৫৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান ওয়ার্নার। নির্ধারিত কুড়ি ওভারে ১৬৪ রান তোলে অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ১২৫ রানের বেশি তুলতে পারেনি ওমান। শুরু থেকেই নাথান এলিস, মিচেল স্টার্কদের দাপটে একের পর এক উইকেট হারাতে থাকে তার। ৫৭ রানে ৬ উইকেট হারিয়ে প্রায় ম্যাচ থেকে ছিটকে যায় ওমান। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নেন স্টার্ক, নাথান এলিস এবং জাম্পা। একাই তিনটি উইকেট নেন মার্কস স্টয়নিস। অঅলরাউন্ড পারফর্ম করে ম্যাচের সেরা নির্বাচিত হলেন স্টয়নিস।

Continue Reading

Uncategorized

যুব ফুটবলারদের তুলে আনাই লক্ষ্য বাংলার ফুটবল এজেন্টের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ময়দানের সঙ্গে তার গভীর যোগাযোগ। কখনও লেখালেখি আবার কখনও ট্রান্সফার নিউজ ক্র‍্যাক করাই তার নেশা। ফুটবল ময়দানে অতিপরিচিত নাম প্রাচ্য সরকার। সাংবাদিকতা থেকে এখন নিজস্ব ফুটবল এজেন্সির মালিক। লক্ষ্যে অবিচল থেকেই এগিয়ে চলেছেন তিনি। প্রীতম কোটাল, ফারদিন আলি, সায়ন ভট্টাচার্য, দীপেন্দু বিশ্বাসের এজেন্ট তিনি। লক্ষ্য একটাই বাংলার তরুন ফুটবলারদের ভালো জায়গায় পৌঁছে দেওয়া। শুধুই ব্যাবসায়িক উদ্দেশ্য নয়, ফুটবলের প্রতি গভীর ভালবাসা থেকেই এই কপ্রেন প্রাচ্য। সম্প্রতি ফিফা অনুমোদন পেয়েছেন। তার বিশ্বাস আরও এগিয়ে যেতে পারবেন তিনি। বাংলা তথা ভারতীয় ফুটবলে একটা ব্র‍্যান্ড তৈরি করতে চান তিনি। যার লক্ষ্য হবে ভালো ফুটবলারদের খুঁজে বের করে, তাদের সঠিক দিশা দেখানো।

Continue Reading

Uncategorized

পাকিস্তানের কাছে আট উইকেটে পরাজিত ভারত

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে আট উইকেটে পরাজিত হল ভারত। রবিবার দুবাইতে অনুষ্ঠিত এই ম্যাচে আজান আওয়াসের দুরন্ত সেঞ্চুরির সাক্ষী থাকল গোটা ক্রিকেট দুনিয়া।

প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৯ রান করে ভারত। ব্যাট হাতে অধিনায়ক উদয় শাহরান করেন ৯৮ বলে ৬০ রান এবং ওপেনার আদর্শ সিং খেলেন ৬২ রানের ইনিংস। এদিন আগুনে ফর্মে ছিলেন পাকিস্তানের ডানহাতি মিডিয়াম পেশার মোহাম্মদ জিসান। মাত্র ৪৬ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট তুলে নেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে তিন ওভার বাকি থাকতেই লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলে পাকিস্তান। আর তাতে বেশ বড় ভূমিকা পালন করেন আজান আওয়াস। ১৩০ বলে ১০৫ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংস ছিল দশটি বাউন্ডারি দিয়ে সাজানো। ৭ জন বোলার ব্যবহার করার পরেও পাকিস্তানের ব্যাটিংকে রুখে দেওয়া সম্ভব হয়নি ভারতের পক্ষে।

এই ম্যাচের পরে ভারতের পরবর্তী মোকাবিলা হতে চলেছেন নেপালের সঙ্গে। মঙ্গলবার নেপালকে পরাজিত করতেন না পারলে সেমিফাইনালের আশা শেষ হয়ে যাবে ভারতের।

Continue Reading

Trending