Connect with us

আন্তর্জাতিক ফুটবল

UCL: দ্বিতীয় লেগের ম্যাচে রিয়ালকে ৪-০ গোলে গুড়িয়ে দিয়ে ফাইনালে ম্যান সিটি…

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: রেকর্ড সংখ্যক উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ। ফলে অনেকেই ভেবেছিলেন যে, সেমিফাইনালে লড়াইয়ে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ভালোই লড়াই দেবে স্পেনের এই চ্যাম্পিয়ন দলটি। তবে হল ঠিক তার উল্টো। প্রথম লেগে রিয়ালের ঘরের মাঠে ফল ১-১ গোলে শেষ হওয়ার পর বুধবার সিটির ঘরের মাঠে দ্বিতীয় লেগে তারা ধ্বংস করে দিল রিয়াল মাদ্রিদকে। খেলার ফলাফল ম্যানচেস্টার সিটির পক্ষে ৪-০ তে শেষ হয়। দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে জিতে ফাইনালে চলে গেল দুরন্ত ফর্মে থাকা ম্যানচেস্টার সিটি।

প্রসঙ্গত এই সেমিফাইনাল ম্যাচের দ্বিতীয় লেগে নামার আগে রিয়াল কোচ কার্লো অন্সেলোত্তি মজা করে বলেছিলেন,”ম্যান সিটি যেন আগেভাগে গোল দেয়। যাতে ম্যাচে কামব্যাক করার সময় পাই।” এতিহাদ স্টেডিয়ামে ঠিক সেটাই ঘটল। তার কথামতো প্রথমার্ধেই দু’গোল দিল সিটি। তবে রিয়ালের কাম ব্যাক করা আর হল না।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যাওয়ার পরে, দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোল করে বসেন এদের মিলতাও। শেষ দিকে চতুর্থ গোলটি করেন হুলিয়ান আলভারেস।

এই জয়ের ফলে শেষ তিনটি মরশুমে এই নিয়ে দ্বিতীয় বারের জন্য চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল গতবারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। এদিনের স্কোর লাইনের মতোই মাঠেও দুই দলের পারফরম্যান্সেও ছিল অনেক পার্থক্য। সিটির শক্তিশালী আক্রমণভাগ সামলানোর জন্য রিয়ালের রক্ষণভাগকে যতটা পোক্ত থাকার কথা ছিল, স্কোরলাইন দেখেই বোঝা যাচ্ছে তারা তার ধারে কাছেও যেতে পারেনি।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending