Connect with us

আন্তর্জাতিক ফুটবল

ফিফা মহিলা বিশ্বকাপের প্রথম জয়ের স্বাদ পেল কিউইরা

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল নিউজিল্যান্ড। শুধু জয় বললে ভুল বলা হবে। ঐতিহাসিক জয় দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু করল তারা। এই প্রথম নিউজিল্যান্ডের মহিলা ফুটবল দল বিশ্বকাপের ম্যাচ জিতল। ফিফা মহিলা বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নরওয়ের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। টানটান উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিল নিউজিল্যান্ডের মহিলা ফুটবল দল। দুপক্ষের প্রবল প্রচেষ্টার পরেও গোল শূন্য শেষ হয় প্রথমার্ধ। নিউজিল্যান্ড রক্ষণ দায়িত্বের সাথে নিজেদের গোল দূর্গ অক্ষুণ্ণ রাখে। ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তুলেছিল নিউজিল্যান্ড। কিছটা এগিয়ে থেকেই নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল নরওয়ে। তবে ম্যাচ শেষে সেই ছাপ রাখতে পারলেননা নরওয়ের ফুটবলাররা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নরওয়ের রক্ষণে আঘাত হানেন নিউজিল্যান্ড ফুটবলাররা। ম্যাচের ৪৮ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের হয়ে গোল করেন উইলকিনসন। দ্বিতীয়ার্ধেও চাপ বজায় রাখেন কিউইরা। উইলকিনসন একাই বিপদ হয়ে উঠছিল নিউজিল্যান্ডের জন্য। কিউইরা দ্বিতীয়ার্ধে আরও সুযোগ পেয়েছিল এগিয়ে যাওয়ার। এমনকি শেষ মুহুর্তের পেনাল্টি মিস না করলে ব্যবধান বাড়াতে পারত তারা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেভাবে আক্রমণ গড়ে তুলতে পারলেননা নরওয়ের ফুটবলাররা। ম্যাচের ৮৯ মিনিটের মাথায় বক্সের মধ্যে হ্যান্ডবল করেন নরওয়ের এক ফুটবলার। রেফারি ভিএআরএর সাহাজ্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন। কিন্তু সুযোগ নষ্ট করেন কিউইরা। ক্রস বারে লেগে ফিরে আসে শটটি। যদিও দ্বিতীয়ার্ধের শুরুতে করা উইলকিনসনের গোলের সুবাদে প্রথম বারের জন্য মহিলা বিশ্বকাপের মঞ্চে জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending