Connect with us

আন্তর্জাতিক ফুটবল

ইন্টারকন্টিনেন্টাল কাপের জন্য ২৭ জনের ভারতীয় দল ঘোষণা ইগর স্টিমাচের…

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ভুবনেশ্বরে অনুষ্ঠিত আসন্ন ইন্টার কন্টিনেন্টাল কাপের জন্য ২৭ জনের দল বেছে নিলেন ভারতীয় ফুটবল দলের হেড কোচ ইগর স্টিমাচ। দু’দিনের কঠিন এবং কষ্টকর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পরে ২৭ জনের করলেন স্টিমাচ। প্রসঙ্গত ভারতীয় দলের ফুটবলাররা আসন্ন হিরো ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং সাফ কাপের জন্য অনুশীলন করছে।

প্রসঙ্গত ৪০ জন ভারতীয় ফুটবলার নিয়ে ভুবনেশ্বরে ক্যাম্প করেছিলেন ভারতীয় দলের হেড কোচ স্টিমাচ। গত ১৬ই মে এই ক্যাম্প শুরু হয়েছিল এবং দুদিনের ক্যাম্পের পরে শেষমেষ ২৭ জন ফুটবলারকে বেছে নিলেন স্টিমাচ।

যাদের যাদের বাদ দিয়েছেন স্টিমাচ তাদের মধ্যে চোট রয়েছে বিশাল কেইথ, মনবীর সিং, ইয়াসির মহম্মদ, গ্লেন মার্টিনস এবং রোশন সিং। আসন্ন ইন্টারকন্টিনেন্টাল কাপ শুরুর আগে ভুবনেশ্বরেই প্রস্তুতি সারবে ভারতীয় দল, এরপর সাফ কাপের জন্য বেঙ্গালুরুতে যাবে ভারতীয় ফুটবল দল।

২৭ জনের ঘোষিত ভারতীয় দল:

গোলরক্ষক: গুরুপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং এবং পূর্বা লাচেনপা টেম্পা।

ডিফেন্ডার: শুভাশিস বোস, প্রীতম কোটাল, সন্দেশ ঝিংগান, আনোয়ার আলি, আকাশ মিশ্র, মেহেতাব সিং এবং রাহুল ভেকে।

মিডফিল্ডার: লিস্টন কোলাসো, আশিক কুর্নিয়ান, সুরেশ সিং, রোহিত কুমার, উদান্তা সিং, অনিরুদ্ধ থাপা, নাওরেম মহেশ সিং, নিখিল পূজারী, জিকশন সিং, সাহাল আব্দুল সামাদ, রালতে, লালিনজুয়াল ছাঙতে, রাওলিন বর্জেস এবং নন্দকুমার।

ফরওয়ার্ড: সুনীল ছেত্রী, রহিম আলী এবং ঈশান পন্ডিতা।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending