Connect with us

আন্তর্জাতিক ফুটবল

ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ শেষবারের মতো এসি মিলানকে জিতিয়ে বুট জোড়া তুলে রাখলেন সুইডিস তারকা ফুটবলার ইব্রাহিমোভিচ। ৪১ বছর বয়সে নিজের বর্ণময় ক্যারিয়ারে ইতি টানলেন তিনি। ক্যারিয়ারের শেষ ল্যাপে এসে চোট আঘাত বেশ ভোগাচ্ছিল ইব্রাকে। তাই আর দীর্ঘায়িত করতে চাইলেন না নিজের ফুটবল জীবনকে। ঘরের মাছে এসি মিলানের হয়ে শেষ ম্যাচ খেলে আবেগ ঘন বার্তা দিলেন তিনি। নিজের প্রিয় সমর্থকদের বিদায় বার্তা জানাতে গিয়ে আবেগ ঘন মুহুর্তে বললেন “ফুটবল কে বিদায় জানাচ্ছি, আপনাদেরকে নয।” এসি মিলানের হয়ে ১৬৩টি ম্যাচে ৯৩টি গোল রয়েছে তার। দেশ এবং ক্লাব মিলিয়ে ৫৬১টি গোল করেছেন এই তারকা ফুটবলার। এসি মিলান ছাড়াও ইন্টার মিলান, পিএসজি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে সেরা খেতাব রয়েছে তার ঝুলিতে।

১৯৯৯ সালে মালমো ক্লাবের হয়ে নিজের ক্যারিয়ার শুরু করেন ইব্রা। আন্তর্জাতিক মঞ্চে ১২২ ম্যাচে ৬২ গোল রয়েছে সুইডেনের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার। এই জুন মাসেই এসি মিলানের সাথে তার চুক্তির মেয়াদ সম্পূর্ণ হতে চলেছিল। নতুন করে আর চুক্তি নবীকরণের পথে না হেঁটে ফুটবল থেকেই সরে দাঁড়ালেন ইব্রাহিমোভিচ। বিদায়ের দিনে কোচ থেকে নিজের পরিবার সকলকে ধন্যবাদ জানালেন তিনি। নিজের ক্যারিয়ারের সবচেয়ে ভালো সময় সম্ভবত তিনি কাটিয়েছেন পিএসজির জয়ে। পিএসজির জার্সি গায়ে ১৫৬টি গোল রয়েছে তার। যা অন্য কোন ক্লাবের হয়ে তিনি করেননি। নিজের স্টাইলেই হাসিমুখের ফুটবলকে বিদায় জানালেন সুইডিস স্ট্রাইকার ইব্রাহিমোভিচ।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending