Connect with us

ফুটবল

ভারতে খেলতে আসার আগে রে স্পোর্টজকে কী জানালেন বসুন্ধরা কিংসের কোচ?

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ আগামী ২৪ অক্টোবর এএফসি কাপের ম্যাচে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে ভারতে আসবে বসুন্ধরা কিংস। এএফসি কাপের গ্রুপ পর্বে দুটি ম্যাচ জিতে দারুন জায়গায় রয়েছে মোহনবাগান। অন্যদিকে প্রথম ম্যাচে মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাবের কাছে হারের পর ঘুরে দাড়িয়েছে বসুন্ধরা কিংস। নিজেদের ঘরের মাঠে ওড়িশা এফসির কাছে ১ ল্লগোলে পিছিয়ে থেকে ৩-২ গোলে ম্যাচ জিতে মাঠ ছেড়েছে। শক্তিশালী মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোন। ভারতে পা রাখার আগে রে স্পোর্টজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে কী বলছেন তিনি?

প্রঃ মোহনবাগান এই মরসুমে দীর্ঘ জয়ের ধারা অব্যাহত রেখেছে। আপনি কি মনে করেন, আপনি তাদের থামাতে পারবেন?
উঃ মোহনবাগান গত কয়েক মরশুমে তাদের ধারাবাহিকতা এবং স্থিতিশীলতা বজায় রেখেছে। বর্তমানে তারা একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক এবং ভারসাম্যপূর্ণ দল, নিয়মিতভাবে ভাল পারফরম্যান্স করছে এবং তাদের দলে অনেক নামিদামি ফুটবলার রয়েছে।

প্রঃ গত বছর আপনার দল মোহনবাগানের কাছে ৪-০ গোলে হেরেছিল। এত শক্তিশালী দলের মুখোমুখি হতে আপনার দল কতটা প্রস্তুত?
উঃ গত বছর অনেক ভুল ত্রুটি ছিল, যার জন্যই শেষ পর্যন্ত ফলাফল আশানুরূপ হয়নি। কিন্তু আমাদের নিজেদের প্রমাণ করার সুযোগ এসেছে। আমরা সম্ভবত ভারতের সেরা ক্লাবের বিরুদ্ধে দক্ষতার সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।

প্রঃ এই দলে আপনার কতজন বিদেশী খেলোয়াড় আছে?
উঃ আমাদের সাত জন বিদেশী খেলোয়াড় আছে, তাদের মধ্যে কিছু বিগত বছর ধরে আমাদের দলের অংশ এবং অন্যদেরকে আমরা সেই নির্দিষ্ট অবস্থানে খেলার চাহিদা পূরণের জন্য সম্প্রতি যুক্ত করেছি।

প্রঃ এটি আপনার জন্য একটি অ্যাওয়ে ম্যাচ। আপনি কি তিন পয়েন্টের জন্য যাবেন, না হলে ড্রতে খুশি হবেন?
উঃ বর্তমান পরিস্থিতি হল গ্রুপ পর্বের শেষ দুই রাউন্ডে শীর্ষস্থানের জন্য লড়াই চালিয়ে যাওয়ার জন্য মোহনবাগানের বিপক্ষে পরের দুই ম্যাচে আমাদের ন্যূনতম 4 পয়েন্ট দরকার।

প্রঃ দুর্গা পূজার কারণে মোহনবাগান তাদের হোম গ্রাউন্ডে খেলতে পারছে না। আপনি কি এটা আপনার দলের জন্য একটি সুবিধা বলে মনে করেন?
উঃ এই ভেনুটি মোহনবাগানের সিদ্ধান্ত এবং নির্বাচন করার দলটি তাই তারা নিশ্চিতভাবে বিবেচনা করে যে ভুবনেশ্বরই তারা খেলতে চায়। তাই সুবিধা, যদি থাকে, তাদের জন্য।

প্রঃ আপনার দল ওডিশা এফসি-এর বিরুদ্ধে একটি দুর্দান্ত ম্যাচ খেলেছে। নিশ্চয়ই এই ফলাফল আপনার দলকে দারুণ আত্মবিশ্বাস দিয়েছে। এটা কতটা গুরুত্বপূর্ণ?
উঃ আমরা বিগত বছরগুলিতে খুব কম গেম হেরেছি এবং যখন এটি ঘটেছিল তখনও আমরা আমাদের প্রতিপক্ষের চেয়ে বেশি গোলের সুযোগ তৈরি করেছি যা সর্বদা আমাদের চূড়ান্ত লক্ষ্য।
বসুন্ধরা কিংস এমন একটি ক্লাব যা বছরের পর বছর স্তরে স্তরে উঠছে এবং আমি আপনাকে নিশ্চিত করতে পারি যে আমরা সবসময় আমাদের প্রতিদ্বন্দ্বীদের চেয়ে ভাল হওয়ার চেষ্টা করার জন্য একটি পরিষ্কার উদ্দেশ্য এবং পরিকল্পনা নিয়ে মাঠে আসি, পারফরম্যান্স অনুসারে এবং স্কোর বোর্ডেও।

ফুটবল

ক্যাপ্টেনকে শুভেচ্ছা জানাচ্ছে গোটা দেশ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সুনীল ছেত্রী শুধু একটা নাম নয়, ভারতীয় ফুটবলের আবেগ। বৃহস্পতিবার সকালেই নিজের সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের কথা জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। আগামী ৬ জুন যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে নামবে ভারত। এই ম্যাচেই শেষ বারের মতো জাতীয় দলের জার্সিতে দেখা যাবে সুনীলকে। বিদায়বেলায় সুনীলকে নিয়ে আবেগঘন বার্তা দিলেন তার সতীর্থরা। ফুটবলের ময়দান ছাড়িয়ে সুনীলের জন্য শুভেচ্ছা পাঠাচ্ছেন ক্রিকেট দুনিয়ার ব্যক্তিত্বরা।

সুনীল ছেত্রীর খুব কাছের বন্ধু বিরাট কোহলি। বন্ধুর বিদায়বার্তা জানতে পেরেই তাঁকে শুভেচ্ছা জানালেন বিরাট। বললেন “ভাই, তোমার জন্য আমি গর্বিত।” আইপিএল চলাকালীন আরসিবির শিবিরেও দেখা গিয়েছিল ছেত্রীকে। সুনীলের সতীর্থ গুরপ্রীত বললেন “এই দিনটা দেখার অপেক্ষায় ছিলাম না। ৬ জুন গোটা দেশ তোমার অবসর উদযাপন করবে। তুমিই সবার সেরা অধিনায়ক।” অন্যদিকে ভারতীয় ফুটবল সংস্থা বা ক্রিকেট বোর্ড, সকলেই শুভেচ্ছা জানালেন সুনীলকে। প্রায় দুই দশক ভারতীয় ফুটবলের প্রতিনিধিত্ব করে সুনীল এখন জাতীয় আইকন।

Continue Reading

ফুটবল

ভারতীয় ফুটবলে সুনীল যুগের অবসান

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ভারতীয় ফুটবলে শেষ হতে চলেছে একটি অধ্যায়। যে অধ্যায়ের নাম সুনীল ছেত্রী। চিরতরের জন্য বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিলেন তিনি। আর অবসরের জন্য বেছে নিলেন তার প্রিয় শহর কলকাতাকেই। আগামী ৬ জুন কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারত। এই ম্যাচটাই জাতীয় দলের জার্সিতে শেষ ম্যাচ হতে চলেছে সুনীলের। ২০০৫ সালে ভারতের জাতীয় দলে অভিষেক হয়েছিল তাঁর। দেশের হয়ে প্রথম ম্যাচেই গোল পেয়েছিলেন সুনীল। এরপর অনেক চড়াই-উতরাই পেড়িয়ে ৩৯ বছর বয়সে নিজের ফুটবল জীবনে ইতি টানলেন।

বৃহস্পতিবার সকালে নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে নিজের অবসরের কথা জানান ভারত অধিনায়ক। অবসর ঘোষণার দিনে জাতীয় দলে অভিষেকের স্মৃতি রোমন্থন করে বললেন “একটা দিনের কথা কখনোই ভুলব না। যে দিন দেশের জার্সি গায়ে প্রথম বার ভারতের হয়ে খেলতে নেমেছিলাম। সেই অনুভূতিটাই আলাদা।” সেখান থেকেই শুরু। ধীরে ধীরে নিজেকে ভারতের সেরা স্ট্রাইকার করে তুলেছেন। ভারতীয় ফুটবলে বহু কোচ বদল হয়েছে। কিন্তু কেউই সুনীলকে ছাড়া দল গড়তে পারেননি। এখনও সূনীলের যোগ্য উত্তরসূরী খোঁজার কাজ চলছে। তাই বলাই যায় সুনীল ছেত্রীর অবসর মানে, ভারতীয় ফুটবলে একটা যুগের অবসান। প্রায় দুই দশক ধরে ভারতীয় ফুটবলের পতাকা উড্ডীন করেছিলেন সুনীল ছেত্রী।

Continue Reading

ফুটবল

ভারতীয় অ্যাকাডেমির ফুটবলার যোগ দিচ্ছেন ব্ল্যাকবার্ন রোভার্সে

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ভারতীয় ফুটবল প্রেমীদের জন্য এ এক দারুণ খবর। মুম্বই সিটি অ্যাকাডেমির ছাত্র যোগ দিচ্ছেন ইংল্যান্ডের নামকরা ক্লাবে। অনূর্ধ্ব ১৫ দলের হয়ে খেলার সময়ে ভারতীয় ফুটবল প্রেমীদের অনেকের নজর কেড়েছিলেন নিয়াল গোঘাভালা। এবার তিনি যোগ দিতে চলেছেন ইংল্যান্ডের ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্সে। মুম্বই সিটি ছাড়াও নিয়াল ‘বার্সা অ্যাকাডেমি মুম্বই’-এর ছাত্র। ব্ল্যাকবার্ন রোভার্স ইংলিশ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ডিভিশন ফুটবল ক্লাব। এর আগে মুম্বই সিটি এফসির অনূর্ধ্ব-১৫ দলের হয়ে এআইএফএফ জুনিয়র বয়েজ ন্যাশনাল ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন নিয়াল গোঘাভালা।

Continue Reading

Trending