Connect with us

আন্তর্জাতিক ফুটবল

বড় জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল ব্রাজিল

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্কঃ এরি বোর্জেস তার বিশ্বকাপ অভিষেক স্মরণীয় করে রাখল এক অবিশ্বাস্য হ্যাটট্রিক দিয়ে। চলতি ফিফা মহিলা ফুটবল বিশ্বকাপে খুব একটা ভালো ছন্দে নেই ব্রাজিলের মহিলা ফুটবল দল। তবুও শুরুটা কিন্তু খারাপ করেননি তারা। এবারের বিশ্বকাপে প্রথমবারের জন্য অংশগ্রহণ করছে পানামা। আর সেই পানামার বিরুদ্ধেই ৪-০ গোলের বড় জয় পেল সাম্বা ম্যাজিক। বোর্জেসের জোড়া গোলেই প্রথমার্ধে এগিয়ে যায় ব্রাজিল। শুরু থেকেই পানামার বিরুদ্ধে আক্রমণাত্মক ফুটবল খেলছিল ব্রাজিল। যদিও ম্যাচের প্রথম গোলটি পেতে সময় লেগে গেল প্রায় ২০ মিনিট। ট্যামিরেজের পিন পয়েন্ট ক্রস হেড করে জালে জড়ালেন এরি বোর্জেস। তারপরেও একাধিক গোলের সুযোগ চলে এসেছিল ব্রাজিলের কাছে। এই সুযোগ কাজে লাগাতে পারলে ব্যবধান বাড়াতে পারতেন তারা। প্রথমার্ধের বাঁশি বাজার পাঁচ মিনিট আগে আবারও ট্যামিরেহের ক্রস থেকে গোল তুলে নিলেন বোর্জেস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক সম্পূর্ণ করতে পারতেন তিনি। কিন্তু নিঃস্বার্থভাবে তিনি দলকে এগিয়ে দিলেন। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর তিন মিনিটের মধ্যেই জেনেরেত্তোর গোলে ব্যবধান বাড়ায় ব্রাজিল। ডেবিনহার ঠিকানা লেখা পাস পৌঁছে যায় বোর্জেসের কাছে। বোর্জেসের ব্যাকহিল থেকে বল পেয়ে গোল করেন জেনেরেত্তো। দ্বিতীয়দের বাকিটা সময় ব্রাজিলের আক্রমণ সামলাতেই ব্যস্ত ছিল পানামার রক্ষণভাগের খেলোয়াড়েরা। ৭৩ শতাংশ বল পজিশন নিয়ে পানামার ফুটবলারদের চাপে রাখলেন সাম্বা ফুটবলাররা। ম্যাচের বয়স যখন ৭০ মিনিট আবারও এরি বোর্জেসের হেডার পরাস্ত করল বিপক্ষ গোলরক্ষককে। অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে ইতিহাস বললেন ব্রাজিলের এরি বোর্জেস। ব্রাজিলের পরের ম্যাচ ২৯ জুলাই ফ্রান্সের বিরুদ্ধে। প্রথম ম্যাচেই বড় জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে সাম্বা শিবিরে।

আন্তর্জাতিক ফুটবল

এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী এল ক্লাসিকোতে মুখোমুখি হওয়ার আগেই খেতাব জয়ের দিকে কয়েক ধাপ এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে নাটকীয় জয় রিয়ালের খেতাব জয় প্রায় নিশ্চিত করে ফেলল। নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেললেও জয় ছিনিয়ে নিতে পারেনি বার্সা। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। দ্বিতীয়ার্ধে দু’পক্ষই গোলের জন্য ঝাঁপায়। ৬৯ মিনিটে দ্বিতীয়বারের জন্য এগিয়ে যায় বার্সেলোনা। মিনিট চারেকের মধ্যে পুনরায় ম্যাচে সমতা ফেরান ভাজকুয়েজ। সংযোজিত সময়ের খেলায় বেলিংহামের গোলে নাটকীয় জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮১ পয়েন্টে পৌঁছে গেলেন বেলিংহামরা। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

ইউরোপা লিগের সেমিতে লেভারকুসেন

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সদ্য বুন্দেসলিগার শিরোপা জিতেছে জার্মানির ক্লাব লেভারকুসেন। বায়ার্ন মিউনিখের এগারো বছরের খেতাব জয়ের ধারা ভেঙে দিয়ে রেকর্ড গড়েছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে পৌঁছালো লেভারকুসেন। চলতি মরসুমে টানা ৪৪ ম্যাচ অপরাজিত রয়েছে জার্মানির এই ক্লাবটি। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সাক্ষাতে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে অমীমাংসিত ভাবেই ম্যাচ শেষ হয়। প্রথম লেগে এগিয়ে থাকার দরুন ৩-১ গোলে জয় পায় লেভারকুসেন। এদিন প্রথমে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও, শেষ মুহুর্তে ফ্রিমপংয়ের গোলে সমতায় ফেরে লেভারকুসেন। ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার মুখোমুখি হবে জার্মানির ক্লাবটি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ থেকে ছিটকে গেলেন লিও মেসি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফিলাডেলফিয়া এবং লস এঞ্জেলসে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসিদের প্রথম ম্যাচ শনিবার অর্থাৎ ২৩ মার্চ এল সালভাদোরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয় ম্যাচটি কোস্টারিকার বিরুদ্ধে। কিন্তু চোটের জন্য এই দুটি ম্যাচেই খেলতে পারবেন না আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে ন্যাশভিল এফসির বিপক্ষে খেলতে গিয়ে চোট পান মেসি। শোনা যাচ্ছে, আগামী মাসে কনকাকাফের কোয়ার্টার ফাইনালে ইন্টার মিয়ামির হয়ে আবার মাঠে ফিরতে পারেন তিনি। দেশের জার্সিতে মেসিকে না দেখতে পাওয়ার আক্ষেপে হতাশ লিওর ভক্তরা।

Continue Reading

Trending