Connect with us

আন্তর্জাতিক ফুটবল

ডাচ বধ অস্ট্রিয়ার, আটকে গেল ফ্রান্স

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক – ইউরো কাপের গ্রুপ ‘ডি’-এর গুরুত্বপূর্ণ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয় করেও পোল্যান্ডের কাছে আটকে গেল ফ্রান্স। অন্যদিকে, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩-২ গোলে জয় তুলে নিয়ে গ্রুপ শীর্ষে থেকে নক আউটে জায়গা করে নিল অস্ট্রিয়া।

ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই মালেনের আত্মঘাতী গোলে এগিয়ে যায় অস্ট্রিয়া। পিছিয়ে পড়ে প্রত্যাঘাত আনার চেষ্টা করেছিল নেদারল্যান্ডস। তবে অস্ট্রিয়ার জমাটি রক্ষণ আর মাঝামাঠের খেলায় দাঁত বসাতে পারেনি ডাচরা। দ্বিতীয়ার্ধে খেলায় ফেরে নেদারল্যান্ডস। গাপকোর গোলে সমতা ফেরে। তবে ৫৯ মিনিটে আবারও এগিয়ে যায় অস্ট্রিয়া। পেন্ডুলামের মতো দুলতে থাকে ম্যাচের ভাগ্য। ৭৫ মিনিটে উইঘর্স্টের গোলে ফের সমতায় ফেরে নেদারল্যান্ডস। পাঁচ মিনিটের মধ্যেই জয়সূচক গোলটি তুলে নেয় অস্ট্রিয়া। শেষ পর্যন্ত জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে মাঠ ছাড়ে তারা।

গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল ফ্রান্স। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন এমবাপে। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান লেয়নডস্কি। জয় হাতছাড়া হলেও, গ্রুপের দ্বিতীয় দল হিসাবে নক আউটে জায়গা পাকা করল ফ্রান্স। পাশাপাশি ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সেরা তৃতীয় দল হিসাবে প্রি কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল নেদারল্যান্ডস।

অন্যদিকে, ক্রোয়েশিয়াকে আটকে দিয়ে প্রি কোয়ার্টারে ইতালি। লুকা মদ্রিচের করা গোলে ক্রোয়েশিয়া যখন নক আউটে যাওয়ার স্বপ্ন দেখছে, তখনই জাক্কানির গোলে স্বপ্নভঙ্গ হল তাদের। শুরু থেকেই ইতালির গতি মন্থরতার সুযোগ নিয়ে ম্যাচে আধিপত্য বিস্তার করে ক্রোয়েশিয়া। গোলের সুযোগ নষ্ট করেন মদ্রিচ। যদিও কয়েক সেকেন্ড পরেই গোল করে দলকে এগিয়ে দেন তিনি। ম্যাচের সংযুক্তি সময়ে ইতালির হয়ে সমতা ফেরান জাক্কানি। ১-১ গোলেই ম্যাচ শেষ হয়। পাশাপাশি আলবেনিয়াকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকেই শেষ ষোলোয় জায়গা করে নিল স্পেন।

আন্তর্জাতিক ফুটবল

UCL 2024/25: হারের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন ভিনিরা

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বড় জয় পেল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে ০-২ গোলে ব্যবধানে পিছিয়ে পড়েও, দারুন কাম ব্যাক করে ৫-২ গোলের ব্যবধানে বুরুশিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে জয় তুলে নিল রিয়াল। হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র।

মাদ্রিদের সান্তিয়াগো বের্নাবাউ স্টেডিয়ামে, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ এবং বুরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচের ৩০ মিনিটে, ড্যানিয়েল মালেনের গোলে এগিয়ে যায় ডর্টমুন্ড। এরপর ৩৪ মিনিটে সেই ড্যানিয়েল মালেনের বাড়ানো বল থেকেই দলের দ্বিতীয় গোলটি করেন গিটেনস। ফলে প্রথমার্ধে, ২-০ গোলে এগিয়ে থেকেই সাজঘরে ফেরে ডর্টমুন্ড।

প্রথমার্ধের খেলা দেখে মনে হচ্ছিল, এদিন রিয়াল মাদ্রিদের হার নিশ্চিত। তবে দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ খেলা ঘুরিয়ে দেন আন্সেলোত্তির ছেলেরা। ম্যাচের ৬০ মিনিটের মাথায়, রিয়ালের প্রথম গোলটি করেন তাদের রক্ষণের ফুটবলার আন্তোনিও রুডিগার। তার মাত্র ২ মিনিট বাদেই ভিনিসিয়াস গোল করে তার দলকে সমতায় ফেরান। তারপর ম্যাচের ৮৩ মিনিটে ভাজকুয়েজের করা গোলে, ৩-২ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। আন্সেলোত্তির ছেলেদের দুরন্ত ফুটবলের কারণে আর ম্যাচে ফিরতে পারেনি ডর্টমুন্ড। অপরদিকে ৮৬ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান ভিনি। ৯৩ মিনিটে আরেকটি গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন তিনি। অবশেষে ৫-২ ব্যবধানে ম্যাচ জিতে, পুরো ৩ পয়েন্ট অর্জন করে রিয়াল মাদ্রিদ।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

চেলসিকে হারিয়ে ইপিএলের শীর্ষে লিভারপুল। লা লিগায় জিতে প্রথমে বার্সেলোনা…

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: আন্তর্জাতিক বিরতির পর, জমে উঠেছে ক্লাব ফুটবলে শক্তিশালী দলগুলোর টানটান লড়াই। ইউরোপীয় ফুটবলের লিগ টেবিলে চলছে তুল্যমূল্য লড়াই। এর পাশাপাশি ইপিএলে, চেলসিকে হারিয়ে শীর্ষস্থানেই রইল লিভারপুল। অপরদিকে একদম শেষ মুহূর্তের গোলে জয় পেল গার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। অন্যদিকে সেভিয়াকে হারিয়ে ভাল জায়গায় বার্সেলোনা।

অ্যানফিল্ডে চলছিল লিভারপুল বনাম চেলসির ম্যাচ। কিন্তু ম্যাচের শুরুতেই, ২৯ মিনিটে পেনাল্টি থেকে লিভারপুলকে এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। অপরদিকে ৪৮ মিনিটে নিকোলাস জ্যাকসন গোল করে সমতায় ফেরায় চেলসিকে। কিন্তু মাত্র ৩ মিনিটের মাথায় পাল্টা আক্রমণে কার্টিস জোনসের গোলে ফের এগিয়ে যায় লিভারপুল। যার ফলে ২-১ গোলে জিতে, ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে থাকল লিভারপুল।

অপরদিকে ইপিএলের অন্য ম্যাচে, শেষ মুহূর্তের গোলে জয় পেল ম্যাঞ্চেস্টার সিটিও। উলভসের বিরুদ্ধে শুরুতেই পিছিয়ে পড়লেও, ম্যাচের ৩৩ মিনিটেই দূরপাল্লা শটে অসাধারণ গোলে সমতায় ফেরান গোয়ার্দিওল। অবশেষে ম্যাচের একদম শেষে হেডে গোল করে সিটিকে জয় এনে দেন জন স্টোনস। ফলে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। অপরদিকে লা-লিগায় দাপট জারি রাখল বার্সেলোনা। ইতিমধ্যেই ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে থাকল বার্সা। এদিন ঘরের মাঠে ৫-১ গোলে সেভিয়াকে হারাল হান্সি ফ্লিকের ছেলেরা। জোড়া গোল করলেন লেওয়ানডস্কি ও পাবলো তোরের। একটি গোল করেন পেদ্রি। অপরদিকে সেভিয়ার হয়ে একটিমাত্র গোল করেন ইদুম্বো। এর পাশাপাশিই চোট সারিয়ে বহুদিন পর মাঠে ফিরল আরেক তরুণ গাভি।

Continue Reading

আন্তর্জাতিক ফুটবল

সিআর সেভেনের সঙ্গে দেখা করতে, ১৩০০০ কিলোমিটার সাইকেল পাড়ি এক সমর্থকের

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।বিশ্বফুটবলে এই নামটি একটি রূপকথার থেকে কম নয়। আর সেই রূপকথার ভক্তরাও যে তাদের গুরুর প্রতি কতটা আসক্ত সেটা বহুবার দেখেছে ফুটবল বিশ্ব। তার মধ্যেই একজন হলেন চিনের সিয়াও গং। ১৩ হাজার কিলোমিটার সুদূর চিন থেকে বাইসাইকেল করে তিনি এসেছেন সৌদি আরবে শুধু মাত্র তার গুরু ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেখা পাওয়ার জন্য।

যদিও চাইলেই পারতেন বিমানে চেপে সৌদি আরবের উদ্দেশ্যে এসে আল নাসেরের একটি ম্যাচ দেখতে। তবে সেটা করেননি গং। বেছে নিয়েছেন ১৩০০০ কিলোমিটারের বাইসাইকেল রাস্তা। লক্ষ্য ছিল তার সৌদি আরবের রিয়াদ শহরে আল নাসেরের হেডকোয়ার্টারে এসে দেখা করবেন গুরু ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে। যদিও এই স্মরণীয় সফরের পর নিরাশ হননি তিনি। হেডকোয়ার্টারে পৌঁছনোর কিছুক্ষণ পরেই তিনি দেখা পান তার গুরু ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

তাঁর এই অন্ধভক্ত ফ্যান গংকে দেখে তাঁর সঙ্গে ছবি তুলেছেন রোনাল্ডো। অটোগ্রাফ এবং সই করা জার্সিও উপহার দিয়েছেন এই ভক্তকে। এইসব জিনিস পেয়ে বলাযায় স্বপ্ন পূরণ হয়েছে সিয়াও গঙের। যদিও শুধু ভক্তের কাছেই নয়, গুরু রোনাল্ডোর কাছেও এই ঘটনা চিরস্মরণীয় হয়ে থাকবে তার ফুটবল জীবনের জন্য।

Continue Reading

Trending